শিরোনাম

  বিএনপি কাউন্সিলর দিয়ে রাজশাহীতে ৪০ আদিবাসী পরিবারকে উচ্ছেদের হুমকি   কাজাখস্তানে বাসে আগুননিহত ৫২ , প্রাণে বেঁচে গেল মাত্র পাঁচজন   'ওমাদু' এবার নিয়ে এসেছে আকর্ষনীয় চাকমা ফিল্ম 'VCR'   চাকমা জনগোষ্ঠীর গোজা বা গোত্তি পরিচিতি   প্রণব মুখার্জীকে সাকিবের উপহার   বেসরকারি ইক্যুইটি আসছে ভুটানে   কক্সবাজারে হিন্দু সম্প্রদায়ের একই পরিবারের চারজনের মৃতদেহ উদ্ধার   ঢাকা সিটিতে নির্বাচন না হলে পেছাবে না এসএসসি পরীক্ষা   কুমিল্লায় উদ্ধার করা হলো ৩শ’ বছর পুরোনো মূল্যবান বৌদ্ধ মন্দির সদৃশ নকশা   নিউজিল্যান্ডের নতুন চমক বেন হুইলার   রাখাইনে সহিংসতার পর শত শত স্কুল বন্ধ   চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডি.লিট ডিগ্রি পেলেন প্রণব মুখার্জি   রোহিঙ্গাদের জন্য আশ্রয়কেন্দ্র বানাচ্ছে মিয়ানমার   ২ বছরের মধ্যে রোহিঙ্গারা ফিরে যাবে, রূপরেখা চূড়ান্ত   আগামী ১৬ ফেব্রুয়ারী ঢাকাতে ' কাচালং ওয়েলফেয়ার সোসাইটি'র' এক যুগপূর্তি উপলক্ষ্যে জুম্মদের পুনর্মিলনী ও বনভোজন   আদিবাসী নারীদের মধ্যে প্রথম পিএইচডি ডিগ্রি অর্জন করলেন রূপানন্দা   ১০ বছর পর বেনজির ভুট্টোর হত্যার দায় স্বীকার করেছে তালেবান   আজ চবিতে যাচ্ছেন প্রণব মুখার্জি   মানুষের মনের ও চিন্তার দূষণ দূর করতে হবে : প্রণব মুখার্জি   ২ এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা শুরু
প্রচ্ছদ / সমগ্র দেশ / পাহাড়ি এলাকায় বন্যহাতির আক্রমণে চার রোহিঙ্গা নিহত

পাহাড়ি এলাকায় বন্যহাতির আক্রমণে চার রোহিঙ্গা নিহত

প্রকাশিত: ২০১৭-১০-১৪ ১৭:০৫:৫২

প্রতীকী ছবি

কক্সবাজার

কক্সবাজারের উখিয়ায় নতুন রোহিঙ্গা বসতিতে বন্যহাতির আক্রমণে শিশুসহ চার জন নিহত হয়েছে। আহত হয়েছে দুই শিশু। সকালে উপজেলার কুতুপালংয়ের পানবাজার এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, সকালে একদল বন্যহাতি ওই এলাকায় আক্রমণ চালায়। এসময় হাতির পায়ের নিচে পড়ে মারা যান দুজন।

প্রত্যক্ষদর্শী সূত্রে আরো জানা যায়, বালুখালী ১ নম্বর রোহিঙ্গা শরণার্থী শিবিরের ডি ব্লকে একটি বন্য হাতির দল আকস্মিকভাবে হামলা চালায়। এতে ঘটনাস্থলেই দু'জনের মৃত্যু হয়। পরে বাকি আহত দুইজন স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এক সপ্তাহ আগে একই রকম হামলায় অন্তত দুই রোহিঙ্গার মৃত্যু হয়েছে। রোহিঙ্গারা পাহাড়ি এলাকার গাছপালা কেটে ফেলায় বন্যহাতির বাসস্থান ও খাবার সংকটে পড়ছে। এতে হাতিরা রোহিঙ্গাদের উপর আক্রমণ করে বসছে বলে মনে করছে স্থানীয় পুলিশ ও সংশ্লিষ্টরা।

আহত চারজনকে উদ্ধার করে চকোরিয়া মালুমঘাট মেমোরিয়াল খ্রিষ্টান হাসপাতালে নেয়ার পর মারা যান আরও দুজন। নিহতদের পরিচয় জানা যায়নি।

আপনার মন্তব্য


আলোচিত