আজ বৃহস্পতিবার, | ১৪ ডিসেম্বর ২০১৭ ইং

শিরোনাম

  এবার আয়ারল্যান্ড থেকে সু চির \'ফ্রিডম অব ডাবলিন সিটি’ পুরস্কার প্রত্যাহার   শহীদ বুদ্ধিজীবী দিবস আজ   রোহিঙ্গাদের জন্য ১৪ দশমিক ৫ মিলিয়ন ডলার অনুদান দিবে যুক্তরাষ্ট্র   ২০ হাজার ভিক্ষু নিয়ে মান্দালয়ে অনুষ্ঠিত হবে থাইল্যান্ড এবং মিয়ানমারের মহাদান অনুষ্ঠান   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিক আটক, দোষী সাব্যস্ত হলে ১৪ বছর কারাদন্ড হতে পারে   ত্রিপুরা রাজ্যে মায়েদের সন্তান পালনের জন্য ছুটি দুই বছর   প্যারিসে শীর্ষক গণশুনানি ও জলবায়ু পরিবর্তনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ   আন্তর্জাতিক বৌদ্ধ কনফেডারেশন মহাসচিব হিসেবে নির্বাচিত হলেন ত্রিপুরা বৌদ্ধ ভিক্ষু   জালালাবাদ এসোসিয়েশন অফ টরোন্টোর ট্রাস্টী এবং উপদেষ্টামণ্ডলীর পরিচিতি সভা অনুষ্ঠিত   ত্রাণের উপর ঘুমাচ্ছে রোহিঙ্গারা , শীতে কেমন আসে লংগদুর পাহাড়িরা?   পার্বত্য এলাকায় আইন শৃঙ্খলা রক্ষার প্রাথমিক দায়িত্ব আঞ্চলিক ও জেলা পরিষদের ওপর ন্যস্ত করার সুপারিশ   হামলার অভিযোগে আটককৃত ব্যক্তিরা রাঙ্গাপানি ও ভেদভেদী এলাকার অটোরিক্সা চালক, ছাত্র ও দিনমজুর   তিব্বতীয় মুসলমানরা দালাই লামাকে এখনো নেতা হিসেবে মনে করে   রাঙ্গামাটিতে ৬৯ গ্রামবাসী ও জেএসএস সদস্যের বিরুদ্ধে মিথ্যা মামলা, নিরীহ ১৯ জনকে গ্রেফতার, ১২ জনকে হয়রানির অভিযোগ   নিউইয়র্কে হামলাকারী সন্দেহভাজন ব্যক্তি চট্টগ্রাম থেকে, পরিবার আতঙ্কিত   বঙ্গবন্ধুর ৭ই মার্চ ভাষণের বিশ্ব স্বীকৃতিতে কানাডার অটোয়ায় বাংলাদেশ হাইকমিশনের আনন্দ শোভাযাত্রা   পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের চেয়ারম্যানের মেয়াদ তিন বছর বাড়ল   রাঙ্গামাটিতে ২০০ অধিক পাহাড়ি আওয়ামী লীগ নেতার পদত্যাগ   রাখাইন রাজ্যে সহিংস ঘটনায় \'আরাকান আর্মির\' হাত নেই - আরাকান আর্মির\' প্রধান   রাঙামাটি কাঠ ব্যবসায়ী সমবায় সমিতি লি. এর নির্বাচিতদের অভিনন্দন জানালেন

খাগড়াছড়ি রামগড়ে ডাকাত ঠেকাতে রাত জেগে পাহারা-আতংকিত এলাকাবাসী

প্রকাশিত: ২০১৭-১০-০৭ ১৩:০৫:১৮

   আপডেট: ২০১৭-১০-০৭ ১৩:০৯:৫৩

বাংলা ট্রিবিউন

খাগড়াছড়ি জেলার রামগড় পৌরসভা ও আশপাশের এলাকায় হঠাৎ ডাকাতদলের উৎপাত বেড়েছে, সন্ধ্যার পরপরই আতংকিত হয়ে পড়ছে মানুষ।গত কয়েকদিনে ডাকাতির ঘটনায় আতংকিত এলাকাবাসী রাত জেগে বাড়ি পাহারা দিচ্ছেন এবং জোরদার করা হয়েছে পুলিশের তল্লাশি ও বৃদ্ধি করা হয়েছে টহল। এলাকাবাসী ও পুলিশ সূত্রে এসব তথ্য জানা গেছে।

স্থানীয়রা জানায়, রামগড়ের লামকুপাড়া, খাগড়াবিল, বলিপাড়া, নজিরটিলা, সদু কার্বারীপাড়া ও ফেনীর কুল এলাকার বাসিন্ধারা সবচেয়ে বেশি ডাকাত আতংকে ভূগছে কয়েকদিন যাবত। এসব এলাকায় গত কিছুদিনের মধ্যে তিনটি বাড়িতে ডাকাতি ও ৫-৬টি বাড়িতে ডাকাতির চেষ্টারঘটনায় আতংক বেড়ে গেছে।

স্থানীয়রা জানায়, গত ২৭ সেপ্টেম্বর রাত দু’টায় পৌরসভার শালবাগান এলাকার পাশ্ববর্তী বাগানবাজার ইউনিয়নের হাজিপাড়ায় ডাকাতির ঘটনা ঘটে।একই রাতে সাড়ে তিনটার দিকে পৌরসভার দক্ষিণ সদুকার্বারী পাড়াতেও ডাকাতিহয়। এর আগে হাজিপাড়া এলাকার মুদি দোকানে নগদ টাকা ও মালামাল লুটের ঘটনাওঘটে। এসব ঘটনার দু’দিন পর পাশ্ববর্তী ফেনীরকুল এলাকাতেও ডাকাতি সংঘটিত হয়। সেই রাতে নজিরটিলার একটি বাড়িতে এবং গত মঙ্গলবার বলিপাড়ার এক বাড়িতে ডাকাতির চেষ্টা করা হয়। সর্বশেষ বুধবার রাত একটায় দক্ষিণ সদু কার্বারীপাড়ার দুটি বাড়িতে ঢোকারচেষ্টা চালায় ডাকাত দল। তারা ঘরের দরজা ভাঙ্গার চেষ্টা করলে স্থানীয় মসজিদের মাইকে ডাকাত দলের খবরটি প্রচার হলেডাকাতরা পালিয়ে যায়।

পৌর কাউন্সিলর সাহাব উদ্দিন জানান, হঠাৎ ডাকাতের উৎপাতে গ্রামবাসী আতংকিত। এ ব্যাপারে প্রশাসনকে দ্রুত ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হয়েছে। তাছাড়া রাত জেগে গ্রামবাসী নিজেদের ঘরবাড়ি পাহারা দিচ্ছেন।

রামগড় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. শাহআলম বলেন, ‘রামগড়ে মাদক বেড়ে যাওয়ায় মাদকাসক্ত ব্যক্তিরা ঘটনাগুলো ঘটাতে পারে।’ তিনি সর্বোচ্চ আগ্রাধিকারেরভিত্তিতেবিষয়টি দেখতে প্রশাসনকে অনুরোধ করেন।

রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: শরিফুল ইসলাম বলেন,‘ডাকাতির খবর শুনে ভিকটিমদের বাড়িতে গিয়ে খোঁজ নিয়েছি। আমি নিজে পুলিশের একটি দলনিয়ে প্রতিরাতে সন্দেহজনক স্থানে তল্লাশি করছি।’ যত দ্রুত সম্ভব ডাকাত দলটিকে শনাক্ত করে আইনের আওতায় আনা হবে বলেও তিনিজানিয়েছেন।

-বাংলা ট্রিবিউন।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর




আলোচিত