শিরোনাম

  ছেলেদের চেয়ে এবারও এগিয়ে মেয়েরা   চট্টগ্রাম বোর্ডের পাশের হার ৬২.৭৩ %   যারা ফেল করেছে তাদের বকাঝকা করবেন না : প্রধানমন্ত্রী   এইচএসসি তে পাসের ধস নেমেছে এবার   এইচএসসি ও সমমানে পাসের হার এবার ৬৬.৬৪   হাসপাতাল ছাড়ার পর এবার থাই কিশোররা সবাই শ্রামণ হয়ে প্রবজ্যা গ্রহণ করবে   থাইল্যান্ডের গুহায় আটকা পড়া কিশোররা হাসপাতাল ছেড়েছে   ৮ দল নিয়ে বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ   আগামীকাল এইচএসসির ফল প্রকাশ হবে   নেলসন ম্যান্ডেলার জন্ম শতবার্ষিকী আজ   চট্টগ্রাম আঞ্চলিক অফিসেই মিলবে হারানো জাতীয় পরিচয়পত্র   উ. কোরিয়াকে নিরাপত্তা নিশ্চয়তা প্রদানে অংশ নিতে প্রস্তুত রাশিয়া   রাঙামাটিতে ইউপিডিএফ নেতা রাহেলকে ৪ দিনের রিমান্ড দিয়েছে আদালত   এবার খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক আদিবাসী স্কুল ছাত্রীকে ধর্ষণ   দেশে ছয় মাসে ধর্ষণের শিকার ৫৯২: মহিলা পরিষদ   ফ্রান্সে বিশ্বকাপ বিজয় উল্লাস করতে গিয়ে ব্যাপক সংঘর্ষ-লুটপাট, নিহত ২   মিয়ানমারে জাতিগত ৩ গ্রুপের বিদ্রোহীদের সংঘর্ষে শতাধিক মানুষ পালিয়েছে   নির্বাচন আসছে, সংখ্যালঘুদের মধ্যে চিন্তা বাড়ছে: জাফর ইকবাল   ডুবুরী সানামের জন্য শোক ও মঙ্গলকামনা করেছেন গুহায় আটকা পড়া কিশোররা   আয়ারল্যান্ডে ‘হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের’ “অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের ডাক”
প্রচ্ছদ / সমগ্র দেশ / খাগড়াছড়ি রামগড়ে ডাকাত ঠেকাতে রাত জেগে পাহারা-আতংকিত এলাকাবাসী

খাগড়াছড়ি রামগড়ে ডাকাত ঠেকাতে রাত জেগে পাহারা-আতংকিত এলাকাবাসী

প্রকাশিত: ২০১৭-১০-০৭ ১৩:০৫:১৮

   আপডেট: ২০১৭-১০-০৭ ১৩:০৯:৫৩

বাংলা ট্রিবিউন

খাগড়াছড়ি জেলার রামগড় পৌরসভা ও আশপাশের এলাকায় হঠাৎ ডাকাতদলের উৎপাত বেড়েছে, সন্ধ্যার পরপরই আতংকিত হয়ে পড়ছে মানুষ।গত কয়েকদিনে ডাকাতির ঘটনায় আতংকিত এলাকাবাসী রাত জেগে বাড়ি পাহারা দিচ্ছেন এবং জোরদার করা হয়েছে পুলিশের তল্লাশি ও বৃদ্ধি করা হয়েছে টহল। এলাকাবাসী ও পুলিশ সূত্রে এসব তথ্য জানা গেছে।

স্থানীয়রা জানায়, রামগড়ের লামকুপাড়া, খাগড়াবিল, বলিপাড়া, নজিরটিলা, সদু কার্বারীপাড়া ও ফেনীর কুল এলাকার বাসিন্ধারা সবচেয়ে বেশি ডাকাত আতংকে ভূগছে কয়েকদিন যাবত। এসব এলাকায় গত কিছুদিনের মধ্যে তিনটি বাড়িতে ডাকাতি ও ৫-৬টি বাড়িতে ডাকাতির চেষ্টারঘটনায় আতংক বেড়ে গেছে।

স্থানীয়রা জানায়, গত ২৭ সেপ্টেম্বর রাত দু’টায় পৌরসভার শালবাগান এলাকার পাশ্ববর্তী বাগানবাজার ইউনিয়নের হাজিপাড়ায় ডাকাতির ঘটনা ঘটে।একই রাতে সাড়ে তিনটার দিকে পৌরসভার দক্ষিণ সদুকার্বারী পাড়াতেও ডাকাতিহয়। এর আগে হাজিপাড়া এলাকার মুদি দোকানে নগদ টাকা ও মালামাল লুটের ঘটনাওঘটে। এসব ঘটনার দু’দিন পর পাশ্ববর্তী ফেনীরকুল এলাকাতেও ডাকাতি সংঘটিত হয়। সেই রাতে নজিরটিলার একটি বাড়িতে এবং গত মঙ্গলবার বলিপাড়ার এক বাড়িতে ডাকাতির চেষ্টা করা হয়। সর্বশেষ বুধবার রাত একটায় দক্ষিণ সদু কার্বারীপাড়ার দুটি বাড়িতে ঢোকারচেষ্টা চালায় ডাকাত দল। তারা ঘরের দরজা ভাঙ্গার চেষ্টা করলে স্থানীয় মসজিদের মাইকে ডাকাত দলের খবরটি প্রচার হলেডাকাতরা পালিয়ে যায়।

পৌর কাউন্সিলর সাহাব উদ্দিন জানান, হঠাৎ ডাকাতের উৎপাতে গ্রামবাসী আতংকিত। এ ব্যাপারে প্রশাসনকে দ্রুত ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হয়েছে। তাছাড়া রাত জেগে গ্রামবাসী নিজেদের ঘরবাড়ি পাহারা দিচ্ছেন।

রামগড় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. শাহআলম বলেন, ‘রামগড়ে মাদক বেড়ে যাওয়ায় মাদকাসক্ত ব্যক্তিরা ঘটনাগুলো ঘটাতে পারে।’ তিনি সর্বোচ্চ আগ্রাধিকারেরভিত্তিতেবিষয়টি দেখতে প্রশাসনকে অনুরোধ করেন।

রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: শরিফুল ইসলাম বলেন,‘ডাকাতির খবর শুনে ভিকটিমদের বাড়িতে গিয়ে খোঁজ নিয়েছি। আমি নিজে পুলিশের একটি দলনিয়ে প্রতিরাতে সন্দেহজনক স্থানে তল্লাশি করছি।’ যত দ্রুত সম্ভব ডাকাত দলটিকে শনাক্ত করে আইনের আওতায় আনা হবে বলেও তিনিজানিয়েছেন।

-বাংলা ট্রিবিউন।

আপনার মন্তব্য

আলোচিত