আজ বুধবার, | ১৮ অক্টোবর ২০১৭ ইং

শিরোনাম

  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার   চীনে বিশ্বের দীর্ঘতম ভাসমান রাস্তা   পাহাড়ে বিপর্যয়ের শঙ্কা:রোহিঙ্গা সংকট   ফ্রান্সস্থ লাকুরনভ ধাম্মাচাক্কা বিহারে কঠিন চীবর দান সম্পন্ন   চাকমাদের খাঁ, রায়, খীসা, দেওয়ান ও তালুকদার উপাদি   অষ্ট্রেলিয়া পৌঁছেছেন উপসংঘরাজ ভদন্ত ধর্মপ্রিয় মহাথের   ছাত্র জীবনে যে সময়টা সৎব্যবহার করবে, সে জীবনে ভালো কিছু করতে পারবেঃউষাতন তালুকদার   গৌতম বুদ্ধের কিছু গুরুত্বপূর্ণ বাণী   পাহাড়ি এলাকায় বন্যহাতির আক্রমণে চার রোহিঙ্গা নিহত   রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরে আনার আহ্বান কফি আনানের   রাঙ্গামাটিতে ঘুষ ছাড়া পাসপোর্টের পুলিশ ভেরিফিকেশন হয়না!   বাংলাদেশী বৌদ্ধ সমিতি কুয়েতের ২০১৭-২০১৯ নব গঠিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন   খাগড়াছড়িতে মাতাল স্ত্রীর হাতে স্বামী খুন-স্ত্রী পলাতক   ঢাবি ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন   আজ ভুটান রাজ পরিবারের বিবাহ বার্ষিকী   খাগড়াছড়িতে আপন শ্যালিকাকে গণধর্ষন-দুলাভাইসহ তিন জন সেটেলার গ্রেফতার   প্রধান বিচারপতির দায় নেবে নাঃ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ   \'আলোময় চাকমার\' একটি অসাধারণ জুম পাহাড়ের কবিতা   রোহিঙ্গারা মিয়ানমারের নাগরিক নয়,তারা বাঙ্গালিঃ মিয়ানমার সেনাপ্রধান   কাল চট্টগ্রামে ফ্রি সিদ্ধ ডিম খাওয়ানো হবে

খাগড়াছড়ি রামগড়ে ডাকাত ঠেকাতে রাত জেগে পাহারা-আতংকিত এলাকাবাসী

প্রকাশিত: ২০১৭-১০-০৭ ১৩:০৫:১৮

   আপডেট: ২০১৭-১০-০৭ ১৩:০৯:৫৩

বাংলা ট্রিবিউন

খাগড়াছড়ি জেলার রামগড় পৌরসভা ও আশপাশের এলাকায় হঠাৎ ডাকাতদলের উৎপাত বেড়েছে, সন্ধ্যার পরপরই আতংকিত হয়ে পড়ছে মানুষ।গত কয়েকদিনে ডাকাতির ঘটনায় আতংকিত এলাকাবাসী রাত জেগে বাড়ি পাহারা দিচ্ছেন এবং জোরদার করা হয়েছে পুলিশের তল্লাশি ও বৃদ্ধি করা হয়েছে টহল। এলাকাবাসী ও পুলিশ সূত্রে এসব তথ্য জানা গেছে।

স্থানীয়রা জানায়, রামগড়ের লামকুপাড়া, খাগড়াবিল, বলিপাড়া, নজিরটিলা, সদু কার্বারীপাড়া ও ফেনীর কুল এলাকার বাসিন্ধারা সবচেয়ে বেশি ডাকাত আতংকে ভূগছে কয়েকদিন যাবত। এসব এলাকায় গত কিছুদিনের মধ্যে তিনটি বাড়িতে ডাকাতি ও ৫-৬টি বাড়িতে ডাকাতির চেষ্টারঘটনায় আতংক বেড়ে গেছে।

স্থানীয়রা জানায়, গত ২৭ সেপ্টেম্বর রাত দু’টায় পৌরসভার শালবাগান এলাকার পাশ্ববর্তী বাগানবাজার ইউনিয়নের হাজিপাড়ায় ডাকাতির ঘটনা ঘটে।একই রাতে সাড়ে তিনটার দিকে পৌরসভার দক্ষিণ সদুকার্বারী পাড়াতেও ডাকাতিহয়। এর আগে হাজিপাড়া এলাকার মুদি দোকানে নগদ টাকা ও মালামাল লুটের ঘটনাওঘটে। এসব ঘটনার দু’দিন পর পাশ্ববর্তী ফেনীরকুল এলাকাতেও ডাকাতি সংঘটিত হয়। সেই রাতে নজিরটিলার একটি বাড়িতে এবং গত মঙ্গলবার বলিপাড়ার এক বাড়িতে ডাকাতির চেষ্টা করা হয়। সর্বশেষ বুধবার রাত একটায় দক্ষিণ সদু কার্বারীপাড়ার দুটি বাড়িতে ঢোকারচেষ্টা চালায় ডাকাত দল। তারা ঘরের দরজা ভাঙ্গার চেষ্টা করলে স্থানীয় মসজিদের মাইকে ডাকাত দলের খবরটি প্রচার হলেডাকাতরা পালিয়ে যায়।

পৌর কাউন্সিলর সাহাব উদ্দিন জানান, হঠাৎ ডাকাতের উৎপাতে গ্রামবাসী আতংকিত। এ ব্যাপারে প্রশাসনকে দ্রুত ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হয়েছে। তাছাড়া রাত জেগে গ্রামবাসী নিজেদের ঘরবাড়ি পাহারা দিচ্ছেন।

রামগড় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. শাহআলম বলেন, ‘রামগড়ে মাদক বেড়ে যাওয়ায় মাদকাসক্ত ব্যক্তিরা ঘটনাগুলো ঘটাতে পারে।’ তিনি সর্বোচ্চ আগ্রাধিকারেরভিত্তিতেবিষয়টি দেখতে প্রশাসনকে অনুরোধ করেন।

রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: শরিফুল ইসলাম বলেন,‘ডাকাতির খবর শুনে ভিকটিমদের বাড়িতে গিয়ে খোঁজ নিয়েছি। আমি নিজে পুলিশের একটি দলনিয়ে প্রতিরাতে সন্দেহজনক স্থানে তল্লাশি করছি।’ যত দ্রুত সম্ভব ডাকাত দলটিকে শনাক্ত করে আইনের আওতায় আনা হবে বলেও তিনিজানিয়েছেন।

-বাংলা ট্রিবিউন।

আপনার মন্তব্য

আলোচিত