আজ বুধবার, | ২৩ আগস্ট ২০১৭ ইং

শিরোনাম

  প্যারিসে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত   বাংলাদেশ হাই-কমিশন অটোয়ায় জাতীয় শোক দিবসের কর্মসূচী পালন   বার্লিনে সুন্দরবন রক্ষা এবং বাংলাদেশের বিকল্প জ্বালানী সম্ভাবনা শীর্ষক ইউরোপীয় সম্মেলন   কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আদিবাসী শিক্ষার্থীরা আদিবাসী দিবস পালন করেছে   সমান অধিকার নিয়ে বেঁচে থাকতে হলে সংগ্রাম চাইঃ সন্তু লারমা   আদিবাসী মানুষরা লড়াই সংগ্রাম করে অধিকার প্রতিষ্ঠা করবে:ঊষাতন তালুকদার   আজ বিশ্ব আদিবাসী দিবস   রাত পোহালেই আন্তর্জাতিক আদিবাসী দিবস   ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ভর্তির আবেদন শুরু   লংগদুতে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৬ জন সেটেলার বাঙ্গালি কারাগারে   টেকসই উন্নয়ন অভীষ্ট ও বাংলাদেশের আদিবাসী নারী   ফ্রান্সের ,প্যারিসে সংঘদান ও অষ্টপরিষ্কার দান অনুষ্ঠিত   বাঙালি নারীদের চেয়ে আদিবাসী নারীরা জাতিগতভাবে অধিক নিপীড়নের শিকারঃসন্তু লারমা   আন্তর্জাতিক আদিবাসী দিবসে বাংলাদেশ আদিবাসী ফোরামের যেসব দাবী রয়েছে   পাহাড়ে ক্ষুধা ও অভাবের হাহাকার অথচ সরকার উন্নয়নের অহংকারে ভাসছেঃ সন্তু লারমা   সংখ্যালঘু নির্যাতনকারীকে মনোনয়ন দিলে ভোট বর্জন:রানা দাশগুপ্ত   আন্তর্জাতিক আদিবাসী দিবস ২০১৭ উপলক্ষে আগামীকাল ৬ আগস্ট ডেইলি স্টার সেন্টারে আলোচনা সভা   রাংগামাটি রাজবন বিহারে পুণ্যার্থী সেজে উৎশৃংখল করার অভিযোগ   আন্তর্জাতিক আদিবাসী দিবস ২০১৭ উপলক্ষে আগামীকাল ৫ আগস্ট ঢাকা হোটেল সুন্দরবনে সংবাদ সম্মেলন   ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা: ৭ আগস্ট আবেদন শুরু

বাঘাইছড়ি ছাত্রলীগ নেতা থেকে চাকমাদের নিধন করার হুমকি!

প্রকাশিত: ২০১৭-০৭-২১ ১৭:৪৭:১৩

   আপডেট: ২০১৭-০৭-২২ ১২:০৩:১৭

অনলাইন ডেস্ক

বাঘাইছড়ি ছাত্রলীগ নেতা (সন্দেহভাজন)ফেসবুক আইডি থেকে প্রকাশ্যে সাম্প্রদায়িক পোস্ট দেওয়া হয়েছে। সম্প্রতি তার আইডি থেকে চাকমাদের নিধন করার হুমকি দিয়েছে।

তিনি লিখেছেন, আজ থেকে চাকমা নিধন শুরু। অনেকদিন সহ্য করেছি আর না। খেলা এবার হবে, কলেজ অধ্যক্ষ যদি সাম্প্রদায়িক হয় তা ছাত্রলীগ মেনে নিবে না। রাষ্ট্রক্ষমতায় আওয়ামীলীগ  আর কাচালং ডিগ্রী চাকমাদের অতি বাড়াবাড়ি মেনে নেবো না। আপনি সাবধান হয়ে যান। বাঙ্গালি রক্ত গরম হলে পালাতে পারবেন না।

ছাত্রলীগের ভাইরা দা-রমদা যা আছে তাই নিয়ে কলেজে যাবে একটা একটা চাকমা ধরবো আর কাটবো। কলেজ থেকে চাকমাদের ত্রাস লাঠি দিয়ে ভাঙতে হবে। কলেজ ছাত্রলীগের লেডিস সভাপতি মামুনকে দিয়ে হবে না সে চাকমাদের দালাল। আজ সে দালালি করেছে।

আর সর্বশেষে তিনি লিখেছেন, উপজেলা ছাত্রলীগের পাতি নেতারা ও আজ চাকমাদের দালালি করেছে। দালালদের ও বিচার হবে।

এদিকে পোস্টি দেওয়ায় কয়েক মিনিটের মধ্যে পাহাড়ী জুম্মদের মাঝে তার পোস্টি দৃষ্টিগোচর হয়েছে। সেই সন্দেহভাজন আইডি থেকে দেওয়া পোস্টি দেখে অনেক পাহাড়ি শিক্ষার্থী ভয়ে আতঙ্কিত হয়েছে।
 
এছাড়া জুম্মদের ওয়ালে ওয়ালে তার দেওয়া সাম্প্রদায়িক পোস্টি স্ক্রিনশর্ট নিয়ে প্রতিবাদ করতে দেখা যায়। অনেকে বলছেন এ ধরণের সাম্প্রদায়িক মনোভাব নিয়ে ছাত্রলীগ নেতা হওয়া যায় না। শুধু ছাত্রলীগ নেতা নাম নিয়ে আওয়ামীলীগের ভাবমুর্তি ক্ষুন্ন করে প্রকাশ্যে সাম্প্রদায়িক উস্কানি ছড়ানো কোনমতে গ্রহণ যোগ্য নয়।

পরে তার দেওয়া পোস্টি ভাইরাল হতে থাকে। প্রায় কয়েক ঘন্টার মধ্যে পাহাড়ীদের প্রতিবাদের মুখে যখন পোস্টি তার নজরে আসে পরে অবশ্য তিনি আসল একাউন্ট থেকে অস্বীকার করে পোস্ট করেছেন যে, এটি আমি লিখিনি। তিনি লিখেছেন, আমার নামে ফেইক আইডি খুলে আমার ব্যক্তিগত ও রাজনৈতিক ভাবে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করছে ।

এছাড়া তার নামে আরো হুবহু আইডি আছে কিনা তদন্ত করে ফেসবুকে পাওয়া যায়নি। "Korshed Taskin" নামে হুবহু আইডি শুধু একটা রয়েছে।

এদিকে, পুলিশ বিষয়টি নিয়ে ইতিমধ্যে তদন্ত শুরু করেছে এবং পরীক্ষা নিরীক্ষা করে দেখছে। ঘটনা সত্য হলে তার বিরুদ্ধে আইনগত কার্যক্রম গ্রহণ করা হবে বলে জানা গেছে।

আপনার মন্তব্য

আলোচিত