আজ বুধবার, | ২৩ আগস্ট ২০১৭ ইং

শিরোনাম

  প্যারিসে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত   বাংলাদেশ হাই-কমিশন অটোয়ায় জাতীয় শোক দিবসের কর্মসূচী পালন   বার্লিনে সুন্দরবন রক্ষা এবং বাংলাদেশের বিকল্প জ্বালানী সম্ভাবনা শীর্ষক ইউরোপীয় সম্মেলন   কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আদিবাসী শিক্ষার্থীরা আদিবাসী দিবস পালন করেছে   সমান অধিকার নিয়ে বেঁচে থাকতে হলে সংগ্রাম চাইঃ সন্তু লারমা   আদিবাসী মানুষরা লড়াই সংগ্রাম করে অধিকার প্রতিষ্ঠা করবে:ঊষাতন তালুকদার   আজ বিশ্ব আদিবাসী দিবস   রাত পোহালেই আন্তর্জাতিক আদিবাসী দিবস   ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ভর্তির আবেদন শুরু   লংগদুতে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৬ জন সেটেলার বাঙ্গালি কারাগারে   টেকসই উন্নয়ন অভীষ্ট ও বাংলাদেশের আদিবাসী নারী   ফ্রান্সের ,প্যারিসে সংঘদান ও অষ্টপরিষ্কার দান অনুষ্ঠিত   বাঙালি নারীদের চেয়ে আদিবাসী নারীরা জাতিগতভাবে অধিক নিপীড়নের শিকারঃসন্তু লারমা   আন্তর্জাতিক আদিবাসী দিবসে বাংলাদেশ আদিবাসী ফোরামের যেসব দাবী রয়েছে   পাহাড়ে ক্ষুধা ও অভাবের হাহাকার অথচ সরকার উন্নয়নের অহংকারে ভাসছেঃ সন্তু লারমা   সংখ্যালঘু নির্যাতনকারীকে মনোনয়ন দিলে ভোট বর্জন:রানা দাশগুপ্ত   আন্তর্জাতিক আদিবাসী দিবস ২০১৭ উপলক্ষে আগামীকাল ৬ আগস্ট ডেইলি স্টার সেন্টারে আলোচনা সভা   রাংগামাটি রাজবন বিহারে পুণ্যার্থী সেজে উৎশৃংখল করার অভিযোগ   আন্তর্জাতিক আদিবাসী দিবস ২০১৭ উপলক্ষে আগামীকাল ৫ আগস্ট ঢাকা হোটেল সুন্দরবনে সংবাদ সম্মেলন   ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা: ৭ আগস্ট আবেদন শুরু

রাঙ্গামাটিতে ৪৫ টাকার চালের দাম ৮০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে!

প্রকাশিত: ২০১৭-০৬-১৫ ২০:৫০:০২

   আপডেট: ২০১৭-০৬-১৬ ০০:৩৩:০৬

রাঙ্গামাটি

সম্প্রতি তিন পার্বত্য জেলা সহ রাঙ্গামাটিতে প্রবল ভূমি ধসের কারণে ও যোগাযোগ বিচ্ছিন্নতার কারণে বিভিন্ন পন্যদ্রব্যের দাম বৃদ্ধি পেয়েছে। বনরুপা বাজারে ৪০ টাকার চাউলের দাম বর্তমানে ৬০-৬৫ টাকা ও ৪৫ টাকার চাউলের দাম ৭৫-৮০ টাকা দরে পর্যন্ত বিক্রি হচ্ছে।১৫ টাকার আলু বিক্রি হচ্ছে ৩৫ টাকা দরে। 

এছাড়া বিশুদ্ধ খাবার পানি, জ্বালানি তেল, চাল, ডাল, মোম, ভোজ্য তেল সহ বিভিন্ন পণ্যের দাম বেড়েই চলেছে।

রাঙামাটির সহকারী কমিশনার (ভূমি) এসএস মনিরুজ্জামান জানিয়েছেন, কিছু শ্রেণির অসাধু ব্যবসায়ী দুর্যোগ বিপর্যয়ের সুযোগ নিয়ে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়িয়েছে।

তাছাড়া রাঙ্গামাটিতে শহর ও গ্রামে বিদ্যুৎ না থাকায় অনেকে এখনো অন্ধকারে রয়েছেন। কেউ কেউ সোলার আবার অনেকে জেনারেটর ব্যবহার করতে দেখা গেছে। তবে যোগাযোগ বিচ্ছিন্ন থাকার কারণে প্রয়োজনীয় কাঁচামাল পর্যাপ্ত সরবরাহ করা না গেলে অনতিবিলম্বে এগুলো ও আস্তে আস্তে ব্যবহার হ্রাস পাবে।

এদিকে,টানা বর্ষণে রাঙামাটিতে বিভিন্ন স্থানে পাহাড় ধসে রাস্তাঘাট নষ্ট হয়ে গেছে। এতে রাঙ্গামাটি ও চট্টগ্রাম-ঢাকা মহাসড়কে যান চলাচলে ব্যাঘাত ঘটেছে।

রাঙ্গামাটি সড়ক ও মহাসড়ক বিভাগের সুপারিনটেনডেন্ট ইঞ্জিনিয়ার এ কে এম রফিকুল বলেছেন, সড়ক সংযোগ মেরামতের জন্য অন্তত ১৫ দিন সময় লাগতে পারে।

এ ব্যাপারে জানতে চাইলে রাঙ্গামাটি জেলা কর্মকর্তারা জানান, রাঙামাটি থেকে চট্টগ্রামে বা ঢাকা মহাসড়ক পুনরায় চালু করতে কমপক্ষে ২ সপ্তাহ লেগে যেতে পারে। বর্তমানে রাস্তাঘাটগুলো মেরামতের কাজ অব্যাহত রেখেছে সড়ক যোগাযোগ মন্ত্রণালয়।

এছাড়া তারা জানায়, খাগড়াছড়ি-রাঙ্গামাটি সংযোগ সড়কটি মেরামত ও স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে কমপক্ষে পাঁচ থেকে ছয় মাস লাগতে পারে।

আপনার মন্তব্য

আলোচিত