শিরোনাম

  নানিয়াচর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রীতিময় চাকমাকে অপহরণ   ছেলেদের চেয়ে এবারও এগিয়ে মেয়েরা   চট্টগ্রাম বোর্ডের পাশের হার ৬২.৭৩ %   যারা ফেল করেছে তাদের বকাঝকা করবেন না : প্রধানমন্ত্রী   এইচএসসি তে পাসের ধস নেমেছে এবার   এইচএসসি ও সমমানে পাসের হার এবার ৬৬.৬৪   হাসপাতাল ছাড়ার পর এবার থাই কিশোররা সবাই শ্রামণ হয়ে প্রবজ্যা গ্রহণ করবে   থাইল্যান্ডের গুহায় আটকা পড়া কিশোররা হাসপাতাল ছেড়েছে   ৮ দল নিয়ে বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ   আগামীকাল এইচএসসির ফল প্রকাশ হবে   নেলসন ম্যান্ডেলার জন্ম শতবার্ষিকী আজ   চট্টগ্রাম আঞ্চলিক অফিসেই মিলবে হারানো জাতীয় পরিচয়পত্র   উ. কোরিয়াকে নিরাপত্তা নিশ্চয়তা প্রদানে অংশ নিতে প্রস্তুত রাশিয়া   রাঙামাটিতে ইউপিডিএফ নেতা রাহেলকে ৪ দিনের রিমান্ড দিয়েছে আদালত   এবার খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক আদিবাসী স্কুল ছাত্রীকে ধর্ষণ   দেশে ছয় মাসে ধর্ষণের শিকার ৫৯২: মহিলা পরিষদ   ফ্রান্সে বিশ্বকাপ বিজয় উল্লাস করতে গিয়ে ব্যাপক সংঘর্ষ-লুটপাট, নিহত ২   মিয়ানমারে জাতিগত ৩ গ্রুপের বিদ্রোহীদের সংঘর্ষে শতাধিক মানুষ পালিয়েছে   নির্বাচন আসছে, সংখ্যালঘুদের মধ্যে চিন্তা বাড়ছে: জাফর ইকবাল   ডুবুরী সানামের জন্য শোক ও মঙ্গলকামনা করেছেন গুহায় আটকা পড়া কিশোররা
প্রচ্ছদ / সমগ্র দেশ / রাঙ্গামাটিতে ৪৫ টাকার চালের দাম ৮০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে!

রাঙ্গামাটিতে ৪৫ টাকার চালের দাম ৮০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে!

প্রকাশিত: ২০১৭-০৬-১৫ ২০:৫০:০২

   আপডেট: ২০১৭-০৬-১৬ ০০:৩৩:০৬

রাঙ্গামাটি

সম্প্রতি তিন পার্বত্য জেলা সহ রাঙ্গামাটিতে প্রবল ভূমি ধসের কারণে ও যোগাযোগ বিচ্ছিন্নতার কারণে বিভিন্ন পন্যদ্রব্যের দাম বৃদ্ধি পেয়েছে। বনরুপা বাজারে ৪০ টাকার চাউলের দাম বর্তমানে ৬০-৬৫ টাকা ও ৪৫ টাকার চাউলের দাম ৭৫-৮০ টাকা দরে পর্যন্ত বিক্রি হচ্ছে।১৫ টাকার আলু বিক্রি হচ্ছে ৩৫ টাকা দরে। 

এছাড়া বিশুদ্ধ খাবার পানি, জ্বালানি তেল, চাল, ডাল, মোম, ভোজ্য তেল সহ বিভিন্ন পণ্যের দাম বেড়েই চলেছে।

রাঙামাটির সহকারী কমিশনার (ভূমি) এসএস মনিরুজ্জামান জানিয়েছেন, কিছু শ্রেণির অসাধু ব্যবসায়ী দুর্যোগ বিপর্যয়ের সুযোগ নিয়ে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়িয়েছে।

তাছাড়া রাঙ্গামাটিতে শহর ও গ্রামে বিদ্যুৎ না থাকায় অনেকে এখনো অন্ধকারে রয়েছেন। কেউ কেউ সোলার আবার অনেকে জেনারেটর ব্যবহার করতে দেখা গেছে। তবে যোগাযোগ বিচ্ছিন্ন থাকার কারণে প্রয়োজনীয় কাঁচামাল পর্যাপ্ত সরবরাহ করা না গেলে অনতিবিলম্বে এগুলো ও আস্তে আস্তে ব্যবহার হ্রাস পাবে।

এদিকে,টানা বর্ষণে রাঙামাটিতে বিভিন্ন স্থানে পাহাড় ধসে রাস্তাঘাট নষ্ট হয়ে গেছে। এতে রাঙ্গামাটি ও চট্টগ্রাম-ঢাকা মহাসড়কে যান চলাচলে ব্যাঘাত ঘটেছে।

রাঙ্গামাটি সড়ক ও মহাসড়ক বিভাগের সুপারিনটেনডেন্ট ইঞ্জিনিয়ার এ কে এম রফিকুল বলেছেন, সড়ক সংযোগ মেরামতের জন্য অন্তত ১৫ দিন সময় লাগতে পারে।

এ ব্যাপারে জানতে চাইলে রাঙ্গামাটি জেলা কর্মকর্তারা জানান, রাঙামাটি থেকে চট্টগ্রামে বা ঢাকা মহাসড়ক পুনরায় চালু করতে কমপক্ষে ২ সপ্তাহ লেগে যেতে পারে। বর্তমানে রাস্তাঘাটগুলো মেরামতের কাজ অব্যাহত রেখেছে সড়ক যোগাযোগ মন্ত্রণালয়।

এছাড়া তারা জানায়, খাগড়াছড়ি-রাঙ্গামাটি সংযোগ সড়কটি মেরামত ও স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে কমপক্ষে পাঁচ থেকে ছয় মাস লাগতে পারে।

আপনার মন্তব্য

আলোচিত