আজ বৃহস্পতিবার, | ১৪ ডিসেম্বর ২০১৭ ইং

শিরোনাম

  এবার আয়ারল্যান্ড থেকে সু চির \'ফ্রিডম অব ডাবলিন সিটি’ পুরস্কার প্রত্যাহার   শহীদ বুদ্ধিজীবী দিবস আজ   রোহিঙ্গাদের জন্য ১৪ দশমিক ৫ মিলিয়ন ডলার অনুদান দিবে যুক্তরাষ্ট্র   ২০ হাজার ভিক্ষু নিয়ে মান্দালয়ে অনুষ্ঠিত হবে থাইল্যান্ড এবং মিয়ানমারের মহাদান অনুষ্ঠান   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিক আটক, দোষী সাব্যস্ত হলে ১৪ বছর কারাদন্ড হতে পারে   ত্রিপুরা রাজ্যে মায়েদের সন্তান পালনের জন্য ছুটি দুই বছর   প্যারিসে শীর্ষক গণশুনানি ও জলবায়ু পরিবর্তনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ   আন্তর্জাতিক বৌদ্ধ কনফেডারেশন মহাসচিব হিসেবে নির্বাচিত হলেন ত্রিপুরা বৌদ্ধ ভিক্ষু   জালালাবাদ এসোসিয়েশন অফ টরোন্টোর ট্রাস্টী এবং উপদেষ্টামণ্ডলীর পরিচিতি সভা অনুষ্ঠিত   ত্রাণের উপর ঘুমাচ্ছে রোহিঙ্গারা , শীতে কেমন আসে লংগদুর পাহাড়িরা?   পার্বত্য এলাকায় আইন শৃঙ্খলা রক্ষার প্রাথমিক দায়িত্ব আঞ্চলিক ও জেলা পরিষদের ওপর ন্যস্ত করার সুপারিশ   হামলার অভিযোগে আটককৃত ব্যক্তিরা রাঙ্গাপানি ও ভেদভেদী এলাকার অটোরিক্সা চালক, ছাত্র ও দিনমজুর   তিব্বতীয় মুসলমানরা দালাই লামাকে এখনো নেতা হিসেবে মনে করে   রাঙ্গামাটিতে ৬৯ গ্রামবাসী ও জেএসএস সদস্যের বিরুদ্ধে মিথ্যা মামলা, নিরীহ ১৯ জনকে গ্রেফতার, ১২ জনকে হয়রানির অভিযোগ   নিউইয়র্কে হামলাকারী সন্দেহভাজন ব্যক্তি চট্টগ্রাম থেকে, পরিবার আতঙ্কিত   বঙ্গবন্ধুর ৭ই মার্চ ভাষণের বিশ্ব স্বীকৃতিতে কানাডার অটোয়ায় বাংলাদেশ হাইকমিশনের আনন্দ শোভাযাত্রা   পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের চেয়ারম্যানের মেয়াদ তিন বছর বাড়ল   রাঙ্গামাটিতে ২০০ অধিক পাহাড়ি আওয়ামী লীগ নেতার পদত্যাগ   রাখাইন রাজ্যে সহিংস ঘটনায় \'আরাকান আর্মির\' হাত নেই - আরাকান আর্মির\' প্রধান   রাঙামাটি কাঠ ব্যবসায়ী সমবায় সমিতি লি. এর নির্বাচিতদের অভিনন্দন জানালেন

রাঙ্গামাটিতে ৪৫ টাকার চালের দাম ৮০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে!

প্রকাশিত: ২০১৭-০৬-১৫ ২০:৫০:০২

   আপডেট: ২০১৭-০৬-১৬ ০০:৩৩:০৬

রাঙ্গামাটি

সম্প্রতি তিন পার্বত্য জেলা সহ রাঙ্গামাটিতে প্রবল ভূমি ধসের কারণে ও যোগাযোগ বিচ্ছিন্নতার কারণে বিভিন্ন পন্যদ্রব্যের দাম বৃদ্ধি পেয়েছে। বনরুপা বাজারে ৪০ টাকার চাউলের দাম বর্তমানে ৬০-৬৫ টাকা ও ৪৫ টাকার চাউলের দাম ৭৫-৮০ টাকা দরে পর্যন্ত বিক্রি হচ্ছে।১৫ টাকার আলু বিক্রি হচ্ছে ৩৫ টাকা দরে। 

এছাড়া বিশুদ্ধ খাবার পানি, জ্বালানি তেল, চাল, ডাল, মোম, ভোজ্য তেল সহ বিভিন্ন পণ্যের দাম বেড়েই চলেছে।

রাঙামাটির সহকারী কমিশনার (ভূমি) এসএস মনিরুজ্জামান জানিয়েছেন, কিছু শ্রেণির অসাধু ব্যবসায়ী দুর্যোগ বিপর্যয়ের সুযোগ নিয়ে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়িয়েছে।

তাছাড়া রাঙ্গামাটিতে শহর ও গ্রামে বিদ্যুৎ না থাকায় অনেকে এখনো অন্ধকারে রয়েছেন। কেউ কেউ সোলার আবার অনেকে জেনারেটর ব্যবহার করতে দেখা গেছে। তবে যোগাযোগ বিচ্ছিন্ন থাকার কারণে প্রয়োজনীয় কাঁচামাল পর্যাপ্ত সরবরাহ করা না গেলে অনতিবিলম্বে এগুলো ও আস্তে আস্তে ব্যবহার হ্রাস পাবে।

এদিকে,টানা বর্ষণে রাঙামাটিতে বিভিন্ন স্থানে পাহাড় ধসে রাস্তাঘাট নষ্ট হয়ে গেছে। এতে রাঙ্গামাটি ও চট্টগ্রাম-ঢাকা মহাসড়কে যান চলাচলে ব্যাঘাত ঘটেছে।

রাঙ্গামাটি সড়ক ও মহাসড়ক বিভাগের সুপারিনটেনডেন্ট ইঞ্জিনিয়ার এ কে এম রফিকুল বলেছেন, সড়ক সংযোগ মেরামতের জন্য অন্তত ১৫ দিন সময় লাগতে পারে।

এ ব্যাপারে জানতে চাইলে রাঙ্গামাটি জেলা কর্মকর্তারা জানান, রাঙামাটি থেকে চট্টগ্রামে বা ঢাকা মহাসড়ক পুনরায় চালু করতে কমপক্ষে ২ সপ্তাহ লেগে যেতে পারে। বর্তমানে রাস্তাঘাটগুলো মেরামতের কাজ অব্যাহত রেখেছে সড়ক যোগাযোগ মন্ত্রণালয়।

এছাড়া তারা জানায়, খাগড়াছড়ি-রাঙ্গামাটি সংযোগ সড়কটি মেরামত ও স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে কমপক্ষে পাঁচ থেকে ছয় মাস লাগতে পারে।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর




আলোচিত