শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / খেলাধুলা / নেইমারের গোলে জিতল ব্রাজিল

নেইমারের গোলে জিতল ব্রাজিল

প্রকাশিত: ২০১৮-১১-১৭ ১৪:৩৫:৪৯

স্পোর্টস ডেস্ক

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে  উরুগুয়েকে ১-০ ব্যবধানে হারিয়েছে ব্রাজিল। পেনাল্টি কিক থেকে নেইমারের দেয়া গোলের সুবাদে শুক্রবার এই জয় পায় সেলেসাওরা।

লন্ডনের এমিরেটস স্টেডিয়ামের প্রথমার্ধ ছিল ব্রাজিলের। উরুগুয়ের রক্ষণকে তারা ব্যস্ত রেখেছে আক্রমণ চালিয়ে। চোটের কারণে দলের বেশ কয়েকজন খেলোয়াড় বাইরে থাকলেও আধিপত্য বিস্তার করেই খেলেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ম্যাচের ষষ্ঠ মিনিটেই গোলের দারুণ সম্ভাবনা তৈরি হয়েছিল ব্রাজিলের। বক্সের বেশ খানিকটা বাইরে থেকে নেওয়া নেইমারের ফ্রি কিক উরুগুয়ে গোলরক্ষক মার্তিন কাম্পানা ঝাঁপিয়ে প্রতিহত করলে রক্ষা পায়। ১১ মিনিটে তো বল জালে উড়িয়েই দিয়েছিলেন নেইমার। কিন্তু অফসাইডের কারণে বাতিল হয়ে যায় গোলটি। বাঁ প্রান্ত থেকে ফিলিপে লুইসের ক্রস ছোট বক্সের সামনে থেকে লক্ষ্যভেদ করলেও আগেই অফসাইডের ফাঁদে পড়েছিলেন সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড।

২২ মিনিটে উরুগুয়ে তৈরি করেছিল দারুণ সুযোগ। কিন্তু ফর্মে থাকা লুই সুয়ারেসকে হতাশ করেন ব্রাজিল গোলরক্ষক আলিসন। বার্সেলোনা স্ট্রাইকারের শট হাত দিয়ে প্রতিহত করে বারের উপর দিয়ে পাঠিয়ে দেন বাইরে।

বিরতিতে যাওয়ার ঠিক আগমুহূর্তে ‘লা সেলেস্তে’ পায় আরেকটি সুযোগ। এবার আলিসন হতাশ করেন এদিনসন কাভানিকে। বাঁ প্রান্ত থেকে সুয়ারেসের বাড়ানো ক্রস ডান প্রান্তের পোস্ট থেকে গোলমুখে বল রেখেছিলেন কাভানি, কিন্তু আলিসনকে ফাঁকি দিতে পারেননি পিএসজি স্ট্রাইকার।

দ্বিতীয়ার্ধে আক্রমণে গতি বাড়ে উরুগুয়ের। তবে সুযোগ নষ্টে এগিয়ে যাওয়া হয়নি তাদের। ব্রাজিলও ভাঙতে পারছিল না উরুগুয়ের রক্ষণ। শেষমেষ ৭৬ মিনিটে এমিরেটস স্টেডিয়াম ম্যাচের প্রথম গোল দেখে নেইমারের সৌজন্যে। ব্রাজিলের ফুলব্যাক দানিলোকে নিজেদের বক্সের ভেতর ফাউল করেন উরুগুয়ের ডিফেন্ডার লাক্সাল্ত, তাতে রেফারি বাজান পেনাল্টির বাঁশি। স্পট কিক থেকে পাওয়া সুযোগটা কাজে লাগিয়ে সেলেসাওদের এগিয়ে নেন নেইমার।

ওই গোলটাই ব্রাজিলকে এনে দেয় জয়। যাতে রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেওয়ার পর শতভাগ জয়ের রেকর্ড ধরে রাখলো পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। অন্যদিকে টানা তৃতীয় হারের মুখ দেখলো উরুগুয়ে।

আপনার মন্তব্য

আলোচিত