শিরোনাম

  ক্ষুদ্র জাতিগোষ্ঠীর জন্য মাতৃভাষায় পুস্তক প্রকাশনার বিধান রেখে খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা   সরকারী চাকরিতে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কোটা না হলেও সমস্যা হবে না   রুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু   দুই আদিবাসী কিশোরী ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি   দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি ও ভারী বর্ষণ হতে পারে   আদিবাসী মানবাধিকার সুরক্ষাকর্মীদের সম্মেলন ২০১৮ উদযাপন   ব্লগার বাচ্চু হত্যার সঙ্গে ‘জড়িত’ ২ জঙ্গি নিহত   জুমের বাম্পার ফলনে রাঙ্গামাটির চাষিদের মুখে হাসি   সরকারি চাকরিতে আদিবাসী কোটা বহাল দাবি জানাল আদিবাসীরা   আয়ারল্যান্ড প্রবাসী বাংলাদেশের এক মন্ত্রী দ্বারা হেনস্ত হওয়াতে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের নিন্দা   শেখ হাসিনার জনপ্রিয়তা উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিককে সাত বছরের কারাদণ্ড দিয়েছে আদালত   শহীদ আলফ্রেড সরেন হত্যার ১৮ বছর: হত্যাকারীদের দ্রুত বিচারের দাবি জাতীয় আদিবাসী পরিষদের   ভারতের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশের মেয়েরা   সরকারী চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান মারা গেছেন   ঈদের ছুটি কাটানো হলোনা টেক্সটাইল ইঞ্জিনিয়ার নিরীহ ধীরাজ চাকমার   খাগড়াছড়িতে পৃথক ঘটনার জন্য জেএসএস(সংস্কারবাদী) ও নব্য মুখোশ বাহিনীকে দায়ী করেছে : ইউপিডিএফ   নানিয়ারচর থেকে খাগড়াছড়ি   খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা !
প্রচ্ছদ / খেলাধুলা / ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা

ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা

প্রকাশিত: ২০১৮-০৮-১৬ ২২:৪৭:১০

   আপডেট: ২০১৮-০৮-১৭ ০৮:১৭:৫১

অনলাইন ডেস্ক

সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে নারী ফুটবল আসরের সেমিফাইনাল ম্যাচে স্বাগতিক ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। এই জয়ের ফলে দ্বিতীয়বারের মতো ফাইনালে উঠলো বাংলাদেশের কিশোরীরা। গোলদাতা আনাই, তহুরা ও অনুচিং। বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় ম্যাচটি শুরু হয়।এই জয়ে টুর্নামেন্টটির দ্বিতীয় আসরেও ফাইনালে উঠলো বাংলাদেশ নারী দল। টানা দ্বিতীয়বারের মত দক্ষিণ এশিয়ার সেরা হওয়ার পথে বাংলাদেশের মেয়েরা। টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৮ আগস্ট।

থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে ম্যাচ শুরু হবার ষষ্ঠ মিনিটেই বাংলাদেশের মেয়েরা সুযোগ পায়। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেনি।আবারো ম্যাচের ১৮তম মিনিটে সুযোগ পায় আনাই মোগোনি।এবার আর সুযোগ হাতছাড়া না করে বল ভুটানের জালে পাঠিয়ে বাংলাদেশকে এগিয়ে নেন তিনি।৩৮তম মিনিটে গোলের ব্যবধান দ্বিগুন করেন অনুচিং। তার পাঁচ মিনিট পরেই সতীর্থের বাড়ানো বল ডি-বক্সের ভেতরে ঢুকে ভুটানের জালে পাঠান তহুরা খাতুন।

বাংলাদেশের মেয়েরা কঠোর অনুশীলন করছে। সকালে জিমে ঘাম ঝরায়। এরপর থিম্পুর চাংলিমিথান স্টেডিয়ামে অনুশীলন।প্রধান কোচ গোলাম রাব্বানী ছোটন বলেন, জয় ছাড়া অন্য কিছু ভাবছি না। আমাদের লক্ষ্য ফাইনালে পৌঁছানো, তারপর শিরোপা জেতা। আমাদের দলের জন্য সবাই দোয়া করবেন।’

রক্ষণভাগের খেলোয়াড় নাজমা বলেন, ‘আমাদের লক্ষ্য হচ্ছে ফাইনালে ওঠা। ম্যাচ শুরু থেকেই আমরা ভুটানের উপর চাপ দিয়ে খেলব। শুরুতেই গোল আদায় করে নেওয়ার চেষ্টা করব। আগের দুই ম্যাচের চেয়ে এই ম্যাচে আমাদের প্রচেষ্টা আরো বেশি থাকবে। কারণ, ভুটান একদিকে স্বাগতিক দল অন্যদিকে ভালো দল।’

২০১৭ সালের ডিসেম্বরে বাংলাদেশে অনুষ্ঠিত হয়েছিল সাফ অনূর্ধ্ব-১৫ উইমেন্স চ্যাম্পিয়নশিপের প্রথম আসর। ওই আসরের ফাইনাল ম্যাচে ভারতেক ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

এই জয়ের ফলে চলতি মাসের ১৮ তারিখে বাংলাদেশের মেয়েরা ভারতের সঙ্গে ফাইনাল খেলবে।

আপনার মন্তব্য

আলোচিত