শিরোনাম

  আগামী ২৪ ডিসেম্বর জেএসসি ও প্রাথমিক সমাপনীর ফল প্রকাশ   নির্বাচনকালীন ইউএনও-ডিসির স্বাক্ষরে শিক্ষকদের বেতন-ভাতা : শিক্ষা মন্ত্রণালয়   খালেদার মনোনয়ন বাতিলের বিরুদ্ধে হাইকোর্টের বিভক্ত আদেশ   'তিন পার্বত্য জেলায় ৩৮ টি ভোটকেন্দ্রে হেলিকপ্টার ব্যবহার করা হবে'   সুষ্ঠু ও শান্তিপূর্ন নির্বাচন নিশ্চিত করার আহ্বান ইউরোপীয় দেশগুলোর   তরুণ ও নারী ভোটাররাই আওয়ামী লীগের বিজয়ের প্রধান হাতিয়ারঃ কাদের   গত ৫ বছরে জেএসএস এমপি উন্নয়ন করতে পারেনি, যা করেছে আওয়ামীলীগ করেছে : দিপংকর তালুকদার   এখন থেকে সরকারি চাকরিতে যোগ দেওয়ার আগে মাদক পরীক্ষা বাধ্যতামূলক   'বান্দরবানে বিদেশি পর্যটকদের ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা নেই'   'নির্বাচনী প্রচারণায় রঙিন পোস্টার বা ব্যানার ব্যবহার করা যাবে না'   ৫৮টি নিউজ পোর্টাল খুলে দিয়েছে বিটিআরসি   বুধবার থেকে নির্বাচনী প্রচারণা শুরু করবেন প্রধানমন্ত্রী   বিএনপি ক্ষমতায় এলে শান্তি চুক্তি বাস্তবায়ন করার চেষ্ঠা করবো: মনি স্বপন দেওয়ান   তিন পাহাড়ে নৌকা নিয়ে মাঠে দৌড়াবেন যারা   আগামীকাল খালেদা জিয়ার অগ্নিপরীক্ষা   হিরোকে জিরো বানানো এত সহজ নয়, সফল হিরো আলমের চ্যালেঞ্জ   খাগড়াছড়িতে বনের রাজা পেয়েছেন ইউপিডিএফের প্রার্থী নতুন কুমার চাকমা   বিশ্বের প্রথম উঁচু ভাস্কর্য 'চীনের স্প্রিং টেম্পল বুদ্ধ'   আন্তর্জাতিক মানবাধিকার দিবস || আদিবাসীদের মানবাধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসার অাহ্বান   বনের রাজা সিংহকে নিয়ে রাঙ্গামাটিতে দৌড়াবেন ঊষাতন তালুকদার
প্রচ্ছদ / খেলাধুলা / পাকিস্তানকে ১৪-০ গোলে উড়িয়ে দিল মারিয়া মান্দা বাংলাদেশ দল

পাকিস্তানকে ১৪-০ গোলে উড়িয়ে দিল মারিয়া মান্দা বাংলাদেশ দল

প্রকাশিত: ২০১৮-০৮-০৯ ২১:১০:৪৬

অনলাইন ডেস্ক

 

সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে উড়ন্ত সূচনা করেছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। আজ বৃহস্পতিবার ভুটানের চাংলিমিথান স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৪-০ গোলে উড়িয়ে দিয়েছে মারিয়া মান্ডা-শামসুন্নাহাররা। পাশাপাশি সেমিফাইনালে এক পা দিয়ে রাখল বাংলাদেশের কিশোরী ফুটবলাররা। ১৩ আগস্ট ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ।

আজ ‘বি’ গ্রুপের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে প্রথমার্ধেই ৬-০ গোলের লিড নেয় বাংলাদেশের কিশোরীরা। পাকিস্তানের কিশোরীদের বিপক্ষে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে খেলেছে বাংলাদেশ। ৪৫ মিনিটে একবারও বাংলাদেশের অর্ধে আক্রমণ শানাতে পারেনি পাকিস্তান। এরপর দ্বিতীয়ার্ধে আরো ৮টি গোল করে শামসুন্নাহার-মনিকা চাকমারা। ৯০ মিনিটে বাংলাদেশ অন টার্গেটে শট নেয় ৩২টি। কর্নার পায় ১২টি! 

বাংলাদেশের ১৪টি গোলের ৫টি করেছেন শামসুন্নাহার (৩১, ৫০, ৫৪, ৫৭ ও ৯০ মিনিটে)। দুটি করে গোল করেছেন তহুরা খাতুন (৫ ও ১৯ মিনিটে), সাজেদা খাতুন (৪৮ ও ৫৮ মিনিটে) ও আনাই মোগিনি (৬০ ও ৮৮ মিনিটে)। ১টি করে গোল করেছেন মনিকা চাকমা (১৭ মিনিটে) ও মারিয়া মান্ডা (৩৯ মিনিটে)। দ্বিতীয়ার্ধে মাত্র ১২মিনিটে ৬টি গোল করে বাংলাদেশের মেয়েরা (৪৮ থেকে ৬০ মিনিট)। এরপর ৮৮ মিনিটে আনাই মোগিনি নিজের জোড়া গোল পূর্ণ করেন। আর ৯০ মিনিটে শামসুন্নাহার নিজের পাঁচ নম্বর গোলটি করেন। তাতে ১৪-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ভারতের কিশোরীরা ১২-০ গোলে শ্রীলঙ্কার কিশোরীদের হারিয়েছে।

অনূর্ধ্ব-১৫ নারী সাফ চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে ছয়টি দল অংশ নিয়েছে। দলগুলো হল ভুটান, ভারত, বাংলাদেশ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা। বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ পাকিস্তান ও নেপাল। অন্যদিকে ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, শ্রীলঙ্কা ও স্বাগতিক ভুটান দল। ৯ থেকে ১৩ আগস্ট পর্যন্ত হবে গ্রুপপর্বের ম্যাচগুলো। ১৬ আগস্ট হবে দুটি সেমিফাইনাল। আর ১৮ তারিখ হবে ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ।

২৩ সদস্যের বাংলাদেশ দল :
মাহমুদা আখতার, রুপনা চাকমা, রুপা আক্তার, আঁখি খাতুন, আনাই মগিনি, নাজমা, নিলুফা ইয়াসমিন নীলা, ইলামনি, শাহেদা আক্তার রিপা, আনুচিং মগিনি, রেহানা আক্তার, মারিয়া মান্ডা, মনিকা চাকমা, লাবনী আক্তার, তহুরা খাতুন, মুন্নী আক্তার, শামসুন্নাহার, সোহাগী কিসকু, ঋতুপর্ণা, সাজেদা, শামসুন্নাহার জুনিয়র, রোজিনা ও নওসুন।

সাফে বাংলাদেশ দলের টিম স্পন্সর হিসেবে আছে ওয়ালটন গ্রুপ। এর আগে ওয়ালটন ভারতে অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের পৃষ্ঠপোষকতায় ছিল।পাশাপাশি বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দলের জাপান, থাইল্যান্ড, সিঙ্গাপুর, চীন ও হংকং সফরেও তাদের পৃষ্ঠপোষকতায় ছিল।

আপনার মন্তব্য

আলোচিত