শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / খেলাধুলা / এবারও শিরোপা ধরে রাখতে ভুটানে যাচ্ছে মারিয়া মান্ডার দল

এবারও শিরোপা ধরে রাখতে ভুটানে যাচ্ছে মারিয়া মান্ডার দল

প্রকাশিত: ২০১৮-০৮-০৪ ২০:৪৪:৫২

অনলাইন ডেস্ক

সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম আসর বসেছিল বাংলাদেশে। আর প্রথম আসরেই বাজিমাত করেছিল বাংলাদেশের কিশোরীরা। ভারতকে হারিয়ে শিরোপা জিতেছিল মারিয়া মান্ডা-আখি খাতুনরা। চলতি মাসের ৯-১৮ তারিখ ভুটানে অনুষ্ঠিত হবে সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসর। এই টুর্নামেন্টেও অংশ নিবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল। শিরোপা ধরে রাখার লক্ষ্য নিয়েই তারা ভুটান যাচ্ছে। আর তাদের পৃষ্ঠপোষকতা দিচ্ছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

ভুটান যাওয়ার আগে শনিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাকক্ষে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে বাংলাদেশ দল। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাফে বাংলাদেশ দলের টিম স্পন্সর ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মহিলা উইং এর চেয়ারম্যান মিস মাহফুজা আক্তার কিরণ, বাংলাদেশ দলের প্রধান কোচ গোলাম রাব্বানী ছোটন, টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলি, বাংলাদেশ দলের অধিনায়ক মারিয়া মান্ডা ও সহ-অধিনায়ক আখি খাতুনসহ অন্যান্যরা।

কোচ গোলাম রাব্বানী ছোটন বলেন, ‘আপনারা জানেন প্রথম টুর্নামেন্টে আমরা খুব ভালোভাবেই চ্যাম্পিয়ন হয়েছি। গেল বছর থেকেই আমরা এই টুর্নামেন্টের জন্য প্রস্তুতি শুরু করেছি। সেই থেকে ভালোভাবেই মেয়েদের প্রস্তুতি চলছে। মাঝখানে আমরা হংকংয়ে একটি টুর্নামেন্ট খেলেছি। সেখানে মধ্য এশিয়ার দলগুলোর সঙ্গে খেলি এবং ভালো ফল করি। এরপর মেয়েরা কিছুদিন বিশ্রাম নিয়ে কঠোর পরিশ্রম করেছে। এই টুর্নামেন্টের জন্য মেয়েরা পুরোপুরিই প্রস্তুত। কোনো ইনজুরি সমস্যা নেই। আশা করছি এই টুর্নামেন্টেও মেয়েরা ভালো খেলবে এবং চ্যাম্পিয়ন হওয়ার জন্যই খেলবে। শিরোপা ধরে রাখার জন্য সর্বাত্মক চেষ্টা করবে।’

অধিনায়ক মারিয়া মান্ডা বলেন, ‘আমরা টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন। গেল বছর থেকেই আমরা প্রস্তুতি নিচ্ছি। আমাদের প্রস্তুতি ভালো। আশা করছি ভালো রেজাল্ট করতে পারব। আমরা শিরোপা ধরে রাখার লক্ষ্য নিয়েই ভুটান যাচ্ছি। দেশবাসীর কাছে দোয়া চাই। যেন আমরা শিরোপা জিতে ফিরতে পারি।’ প্রথম সাফ চ্যাম্পিয়নশিপের সেরা খেলোয়াড় ও বাংলাদেশ দলের সহ-অধিনায়ক আখি খাতুনও শিরোপা অক্ষুন্ন রাখার কথা জানান। তিনি দেশবাসীর জন্য শিরোপা নিয়ে ফিরতে চান।

অনূর্ধ্ব-১৫ নারী সাফ চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে ছয়টি দল অংশ নিবে। দলগুলো হল ভুটান, ভারত, বাংলাদেশ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা। বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ পাকিস্তান ও নেপাল। অন্যদিকে ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, শ্রীলঙ্কা ও স্বাগতিক ভুটান দল। ৯ থেকে ১৩ আগস্ট পর্যন্ত হবে গ্রুপপর্বের ম্যাচগুলো। ১৬ আগস্ট হবে দুটি সেমিফাইনাল। আর ১৮ তারিখ হবে ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ।

আপনার মন্তব্য

আলোচিত