শিরোনাম

  টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের পর চার মন্ত্রণালয়ের দায়িত্ব বণ্টন   আগামী ২৪ ডিসেম্বর জেএসসি ও প্রাথমিক সমাপনীর ফল প্রকাশ   নির্বাচনকালীন ইউএনও-ডিসির স্বাক্ষরে শিক্ষকদের বেতন-ভাতা : শিক্ষা মন্ত্রণালয়   খালেদার মনোনয়ন বাতিলের বিরুদ্ধে হাইকোর্টের বিভক্ত আদেশ   'তিন পার্বত্য জেলায় ৩৮ টি ভোটকেন্দ্রে হেলিকপ্টার ব্যবহার করা হবে'   সুষ্ঠু ও শান্তিপূর্ন নির্বাচন নিশ্চিত করার আহ্বান ইউরোপীয় দেশগুলোর   তরুণ ও নারী ভোটাররাই আওয়ামী লীগের বিজয়ের প্রধান হাতিয়ারঃ কাদের   গত ৫ বছরে জেএসএস এমপি উন্নয়ন করতে পারেনি, যা করেছে আওয়ামীলীগ করেছে : দিপংকর তালুকদার   এখন থেকে সরকারি চাকরিতে যোগ দেওয়ার আগে মাদক পরীক্ষা বাধ্যতামূলক   'বান্দরবানে বিদেশি পর্যটকদের ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা নেই'   'নির্বাচনী প্রচারণায় রঙিন পোস্টার বা ব্যানার ব্যবহার করা যাবে না'   ৫৮টি নিউজ পোর্টাল খুলে দিয়েছে বিটিআরসি   বুধবার থেকে নির্বাচনী প্রচারণা শুরু করবেন প্রধানমন্ত্রী   বিএনপি ক্ষমতায় এলে শান্তি চুক্তি বাস্তবায়ন করার চেষ্ঠা করবো: মনি স্বপন দেওয়ান   তিন পাহাড়ে নৌকা নিয়ে মাঠে দৌড়াবেন যারা   আগামীকাল খালেদা জিয়ার অগ্নিপরীক্ষা   হিরোকে জিরো বানানো এত সহজ নয়, সফল হিরো আলমের চ্যালেঞ্জ   খাগড়াছড়িতে বনের রাজা পেয়েছেন ইউপিডিএফের প্রার্থী নতুন কুমার চাকমা   বিশ্বের প্রথম উঁচু ভাস্কর্য 'চীনের স্প্রিং টেম্পল বুদ্ধ'   আন্তর্জাতিক মানবাধিকার দিবস || আদিবাসীদের মানবাধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসার অাহ্বান
প্রচ্ছদ / খেলাধুলা / এবারও শিরোপা ধরে রাখতে ভুটানে যাচ্ছে মারিয়া মান্ডার দল

এবারও শিরোপা ধরে রাখতে ভুটানে যাচ্ছে মারিয়া মান্ডার দল

প্রকাশিত: ২০১৮-০৮-০৪ ২০:৪৪:৫২

অনলাইন ডেস্ক

সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম আসর বসেছিল বাংলাদেশে। আর প্রথম আসরেই বাজিমাত করেছিল বাংলাদেশের কিশোরীরা। ভারতকে হারিয়ে শিরোপা জিতেছিল মারিয়া মান্ডা-আখি খাতুনরা। চলতি মাসের ৯-১৮ তারিখ ভুটানে অনুষ্ঠিত হবে সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসর। এই টুর্নামেন্টেও অংশ নিবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল। শিরোপা ধরে রাখার লক্ষ্য নিয়েই তারা ভুটান যাচ্ছে। আর তাদের পৃষ্ঠপোষকতা দিচ্ছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

ভুটান যাওয়ার আগে শনিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাকক্ষে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে বাংলাদেশ দল। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাফে বাংলাদেশ দলের টিম স্পন্সর ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মহিলা উইং এর চেয়ারম্যান মিস মাহফুজা আক্তার কিরণ, বাংলাদেশ দলের প্রধান কোচ গোলাম রাব্বানী ছোটন, টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলি, বাংলাদেশ দলের অধিনায়ক মারিয়া মান্ডা ও সহ-অধিনায়ক আখি খাতুনসহ অন্যান্যরা।

কোচ গোলাম রাব্বানী ছোটন বলেন, ‘আপনারা জানেন প্রথম টুর্নামেন্টে আমরা খুব ভালোভাবেই চ্যাম্পিয়ন হয়েছি। গেল বছর থেকেই আমরা এই টুর্নামেন্টের জন্য প্রস্তুতি শুরু করেছি। সেই থেকে ভালোভাবেই মেয়েদের প্রস্তুতি চলছে। মাঝখানে আমরা হংকংয়ে একটি টুর্নামেন্ট খেলেছি। সেখানে মধ্য এশিয়ার দলগুলোর সঙ্গে খেলি এবং ভালো ফল করি। এরপর মেয়েরা কিছুদিন বিশ্রাম নিয়ে কঠোর পরিশ্রম করেছে। এই টুর্নামেন্টের জন্য মেয়েরা পুরোপুরিই প্রস্তুত। কোনো ইনজুরি সমস্যা নেই। আশা করছি এই টুর্নামেন্টেও মেয়েরা ভালো খেলবে এবং চ্যাম্পিয়ন হওয়ার জন্যই খেলবে। শিরোপা ধরে রাখার জন্য সর্বাত্মক চেষ্টা করবে।’

অধিনায়ক মারিয়া মান্ডা বলেন, ‘আমরা টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন। গেল বছর থেকেই আমরা প্রস্তুতি নিচ্ছি। আমাদের প্রস্তুতি ভালো। আশা করছি ভালো রেজাল্ট করতে পারব। আমরা শিরোপা ধরে রাখার লক্ষ্য নিয়েই ভুটান যাচ্ছি। দেশবাসীর কাছে দোয়া চাই। যেন আমরা শিরোপা জিতে ফিরতে পারি।’ প্রথম সাফ চ্যাম্পিয়নশিপের সেরা খেলোয়াড় ও বাংলাদেশ দলের সহ-অধিনায়ক আখি খাতুনও শিরোপা অক্ষুন্ন রাখার কথা জানান। তিনি দেশবাসীর জন্য শিরোপা নিয়ে ফিরতে চান।

অনূর্ধ্ব-১৫ নারী সাফ চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে ছয়টি দল অংশ নিবে। দলগুলো হল ভুটান, ভারত, বাংলাদেশ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা। বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ পাকিস্তান ও নেপাল। অন্যদিকে ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, শ্রীলঙ্কা ও স্বাগতিক ভুটান দল। ৯ থেকে ১৩ আগস্ট পর্যন্ত হবে গ্রুপপর্বের ম্যাচগুলো। ১৬ আগস্ট হবে দুটি সেমিফাইনাল। আর ১৮ তারিখ হবে ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ।

আপনার মন্তব্য

আলোচিত