শিরোনাম

  ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা   খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক পাহাড়ী নারীকে ধর্ষণ চেষ্ঠা   গুলো-গুলি || আলোময় চাকমা   বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা   মহালছড়িতে আবার ৩ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   আজ খালেদা জিয়ার জন্মদিন!   বাঙালির শোকের দিন আজ   বঙ্গবন্ধুর শোক দিবসে ২১০টি গরু জবাই দিয়ে কাঙালি ভোজ আয়োজন !   পিসিপি ২৬ তম কাউন্সিল ও ছাত্র সম্মেলন সম্পন্ন , নিপন ত্রিপুরাকে সভাপতি ও অমর শান্তি চাকমাকে সাধারণ সম্পাদক   পার্বত্য চুক্তি বাস্তবায়ন : অর্থনৈতিক না রাজনৈতিক সমস্যা ?   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে মুক্তি দেওয়া হয়েছে   শান্তি চুক্তির পর পাহাড়ে যে উন্নয়ন হয়েছে তা টেলিটক থেকে মেসেজ করে আমরা পৌঁছে দেব : তারানা হালিম   এবার বিশ্বের মধ্যে খারাপ শহরের তালিকায় ২য় স্থানের নাম লিখেছে ঢাকা , বাংলাদেশ   জিয়াউর রহমানই পাহাড়ে সমতল থেকে মানুষ নিয়ে অশান্তির বীজ বপন করেছিল   সরকারি চাকরিজীবীরা বেতন-বোনাস পাচ্ছেন বৃহস্পতিবার   নেপালকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে মারিয়া মান্দার দল বাংলাদেশ   দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার আর নেই   শহিদুলের মুক্তির দাবি জানিয়েছেন নোবেলজয়ী স্টিগলিজসহ ১৩ বরেণ্য ব্যক্তিত্ব   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   রিমান্ড শেষে অসুস্থ হয়ে পড়েছেন অভিনেত্রী নওশাবা
প্রচ্ছদ / খেলাধুলা / এবারও শিরোপা ধরে রাখতে ভুটানে যাচ্ছে মারিয়া মান্ডার দল

এবারও শিরোপা ধরে রাখতে ভুটানে যাচ্ছে মারিয়া মান্ডার দল

প্রকাশিত: ২০১৮-০৮-০৪ ২০:৪৪:৫২

অনলাইন ডেস্ক

সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম আসর বসেছিল বাংলাদেশে। আর প্রথম আসরেই বাজিমাত করেছিল বাংলাদেশের কিশোরীরা। ভারতকে হারিয়ে শিরোপা জিতেছিল মারিয়া মান্ডা-আখি খাতুনরা। চলতি মাসের ৯-১৮ তারিখ ভুটানে অনুষ্ঠিত হবে সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসর। এই টুর্নামেন্টেও অংশ নিবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল। শিরোপা ধরে রাখার লক্ষ্য নিয়েই তারা ভুটান যাচ্ছে। আর তাদের পৃষ্ঠপোষকতা দিচ্ছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

ভুটান যাওয়ার আগে শনিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাকক্ষে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে বাংলাদেশ দল। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাফে বাংলাদেশ দলের টিম স্পন্সর ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মহিলা উইং এর চেয়ারম্যান মিস মাহফুজা আক্তার কিরণ, বাংলাদেশ দলের প্রধান কোচ গোলাম রাব্বানী ছোটন, টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলি, বাংলাদেশ দলের অধিনায়ক মারিয়া মান্ডা ও সহ-অধিনায়ক আখি খাতুনসহ অন্যান্যরা।

কোচ গোলাম রাব্বানী ছোটন বলেন, ‘আপনারা জানেন প্রথম টুর্নামেন্টে আমরা খুব ভালোভাবেই চ্যাম্পিয়ন হয়েছি। গেল বছর থেকেই আমরা এই টুর্নামেন্টের জন্য প্রস্তুতি শুরু করেছি। সেই থেকে ভালোভাবেই মেয়েদের প্রস্তুতি চলছে। মাঝখানে আমরা হংকংয়ে একটি টুর্নামেন্ট খেলেছি। সেখানে মধ্য এশিয়ার দলগুলোর সঙ্গে খেলি এবং ভালো ফল করি। এরপর মেয়েরা কিছুদিন বিশ্রাম নিয়ে কঠোর পরিশ্রম করেছে। এই টুর্নামেন্টের জন্য মেয়েরা পুরোপুরিই প্রস্তুত। কোনো ইনজুরি সমস্যা নেই। আশা করছি এই টুর্নামেন্টেও মেয়েরা ভালো খেলবে এবং চ্যাম্পিয়ন হওয়ার জন্যই খেলবে। শিরোপা ধরে রাখার জন্য সর্বাত্মক চেষ্টা করবে।’

অধিনায়ক মারিয়া মান্ডা বলেন, ‘আমরা টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন। গেল বছর থেকেই আমরা প্রস্তুতি নিচ্ছি। আমাদের প্রস্তুতি ভালো। আশা করছি ভালো রেজাল্ট করতে পারব। আমরা শিরোপা ধরে রাখার লক্ষ্য নিয়েই ভুটান যাচ্ছি। দেশবাসীর কাছে দোয়া চাই। যেন আমরা শিরোপা জিতে ফিরতে পারি।’ প্রথম সাফ চ্যাম্পিয়নশিপের সেরা খেলোয়াড় ও বাংলাদেশ দলের সহ-অধিনায়ক আখি খাতুনও শিরোপা অক্ষুন্ন রাখার কথা জানান। তিনি দেশবাসীর জন্য শিরোপা নিয়ে ফিরতে চান।

অনূর্ধ্ব-১৫ নারী সাফ চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে ছয়টি দল অংশ নিবে। দলগুলো হল ভুটান, ভারত, বাংলাদেশ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা। বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ পাকিস্তান ও নেপাল। অন্যদিকে ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, শ্রীলঙ্কা ও স্বাগতিক ভুটান দল। ৯ থেকে ১৩ আগস্ট পর্যন্ত হবে গ্রুপপর্বের ম্যাচগুলো। ১৬ আগস্ট হবে দুটি সেমিফাইনাল। আর ১৮ তারিখ হবে ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ।

আপনার মন্তব্য

আলোচিত