শিরোনাম

  ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা   খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক পাহাড়ী নারীকে ধর্ষণ চেষ্ঠা   গুলো-গুলি || আলোময় চাকমা   বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা   মহালছড়িতে আবার ৩ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   আজ খালেদা জিয়ার জন্মদিন!   বাঙালির শোকের দিন আজ   বঙ্গবন্ধুর শোক দিবসে ২১০টি গরু জবাই দিয়ে কাঙালি ভোজ আয়োজন !   পিসিপি ২৬ তম কাউন্সিল ও ছাত্র সম্মেলন সম্পন্ন , নিপন ত্রিপুরাকে সভাপতি ও অমর শান্তি চাকমাকে সাধারণ সম্পাদক   পার্বত্য চুক্তি বাস্তবায়ন : অর্থনৈতিক না রাজনৈতিক সমস্যা ?   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে মুক্তি দেওয়া হয়েছে   শান্তি চুক্তির পর পাহাড়ে যে উন্নয়ন হয়েছে তা টেলিটক থেকে মেসেজ করে আমরা পৌঁছে দেব : তারানা হালিম   এবার বিশ্বের মধ্যে খারাপ শহরের তালিকায় ২য় স্থানের নাম লিখেছে ঢাকা , বাংলাদেশ   জিয়াউর রহমানই পাহাড়ে সমতল থেকে মানুষ নিয়ে অশান্তির বীজ বপন করেছিল   সরকারি চাকরিজীবীরা বেতন-বোনাস পাচ্ছেন বৃহস্পতিবার   নেপালকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে মারিয়া মান্দার দল বাংলাদেশ   দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার আর নেই   শহিদুলের মুক্তির দাবি জানিয়েছেন নোবেলজয়ী স্টিগলিজসহ ১৩ বরেণ্য ব্যক্তিত্ব   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   রিমান্ড শেষে অসুস্থ হয়ে পড়েছেন অভিনেত্রী নওশাবা
প্রচ্ছদ / খেলাধুলা / আন্দোলনরত শিক্ষার্থীদের পড়ার টেবিলে ফেরার বিনীত অনুরোধ জানালেন সাকিব

আন্দোলনরত শিক্ষার্থীদের পড়ার টেবিলে ফেরার বিনীত অনুরোধ জানালেন সাকিব

প্রকাশিত: ২০১৮-০৮-০৩ ২১:৩৬:৪৫

অনলাইন ডেস্ক

নিরাপদ সড়কের দাবিতে ষষ্ঠ দিনেও শিক্ষার্থীরা রাজপথে আছে শিক্ষার্থীরা। বিগত দিনগুলোর মতো রাজধানীর বিভিন্ন সড়কে গাড়ির কাগজ ও চালকদের লাইসেন্স পরীক্ষা করতে দেখা যায় তাদের। গত ২৯ জুলাই বিমানবন্দর সড়কে বাস চাপায় দুই সহপাঠীর নিহত হওয়ার প্রতিবাদ ও সে ঘটনায় দোষীদের মৃত্যুদণ্ড দাবি থেকেই আন্দোলনের শুরু। এরপর নয় দফা দাবীতেই আন্দোলন করে যাচ্ছে শিক্ষার্থীরা।

এ ঘটনায় দেশের অনেক বড় বড় তারকারা শিক্ষার্থীদের আন্দোলন সমর্থন করেছেন। করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি সংস্করণের অধিনায়ক সাকিব আল হাসানও।

কিন্তু তার মতে এর মধ্যেই আন্দোলন সফল হয়েছে। সব দাবি পূরণ হয়েছে। তাই এবার শিক্ষার্থীদের ঘরে ফিরে যাওয়ার আহ্বান জানালেন দেশ সেরা এ অলরাউন্ডার।

নিজের ফেসবুক পেজে সাকিব লিখেছেন, ‘আমি এখন ফ্লোরিডায় আছি। আজ এক গুরুত্বপূর্ণ মুহূর্তে আমার তরুণ ফ্যানদের উদ্দেশ্যে কিছু বলতে চাই।’

‘গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে বাস চাপায় দুই স্কুল শিক্ষার্থী দিয়া ও আবদুল করিম নিহত হওয়ার ঘটনায় আমি প্রচণ্ড মর্মাহত ছিলাম। কিন্তু যখন দেখলাম তার সহপাঠী থেকে শুরু করে সারাদেশের ছাত্রছাত্রীরা দোষীদের শাস্তি দাবি ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করেছে, তখন গর্ববোধ করেছি বাংলাদেশের একজন নাগরিক হিসেবে। দেশে থাকলে আমিই তোমাদের অটোগ্রাফ নেয়ার জন্য চলে আসতাম।

‘তোমাদের সাধুবাদ জানিয়ে বলতে চাই, তোমাদের দাবি কার্যকর হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী নিহত পরিবারকে আর্থিক সহায়তা ছাড়াও নিরাপদ সড়ক আইন করতে আন্তরিকভাবে কাজ করছেন। ইতোমধ্যে অভিযুক্ত পরিবহনের রুট পারমিট বাতিল সহ পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। এ অবস্থায় তোমাদের কাছে বিনীত অনুরোধ করবো, ক্লাসে ফিরে পড়াশোনায় মনোনিবেশ করতে। তোমরা যা করেছ তা এদেশে ইতিহাস হয়ে থাকবে। এ অর্জন সফল হবে তোমাদের পড়ার টেবিলে ফিরে যাওয়ার মাধ্যমে।

‘তোমাদের দাবি পূরণ হয়েছে এবং হচ্ছে। ব‍্যত‍্যয় ঘটলে আমাকে পাবে তোমাদের সাথে।’

অনেক দিন থেকেই গুঞ্জন চলছে, রাজনীতিতে নামতে আগ্রহী সাকিব। এ ব্যাপারে কিছুটা ইঙ্গিতও দিয়েছিলেন পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। যদিও পরবর্তীতে নিজের বক্তব্য প্রত্যাহার করেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত