শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / খেলাধুলা / আন্দোলনরত শিক্ষার্থীদের পড়ার টেবিলে ফেরার বিনীত অনুরোধ জানালেন সাকিব

আন্দোলনরত শিক্ষার্থীদের পড়ার টেবিলে ফেরার বিনীত অনুরোধ জানালেন সাকিব

প্রকাশিত: ২০১৮-০৮-০৩ ২১:৩৬:৪৫

অনলাইন ডেস্ক

নিরাপদ সড়কের দাবিতে ষষ্ঠ দিনেও শিক্ষার্থীরা রাজপথে আছে শিক্ষার্থীরা। বিগত দিনগুলোর মতো রাজধানীর বিভিন্ন সড়কে গাড়ির কাগজ ও চালকদের লাইসেন্স পরীক্ষা করতে দেখা যায় তাদের। গত ২৯ জুলাই বিমানবন্দর সড়কে বাস চাপায় দুই সহপাঠীর নিহত হওয়ার প্রতিবাদ ও সে ঘটনায় দোষীদের মৃত্যুদণ্ড দাবি থেকেই আন্দোলনের শুরু। এরপর নয় দফা দাবীতেই আন্দোলন করে যাচ্ছে শিক্ষার্থীরা।

এ ঘটনায় দেশের অনেক বড় বড় তারকারা শিক্ষার্থীদের আন্দোলন সমর্থন করেছেন। করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি সংস্করণের অধিনায়ক সাকিব আল হাসানও।

কিন্তু তার মতে এর মধ্যেই আন্দোলন সফল হয়েছে। সব দাবি পূরণ হয়েছে। তাই এবার শিক্ষার্থীদের ঘরে ফিরে যাওয়ার আহ্বান জানালেন দেশ সেরা এ অলরাউন্ডার।

নিজের ফেসবুক পেজে সাকিব লিখেছেন, ‘আমি এখন ফ্লোরিডায় আছি। আজ এক গুরুত্বপূর্ণ মুহূর্তে আমার তরুণ ফ্যানদের উদ্দেশ্যে কিছু বলতে চাই।’

‘গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে বাস চাপায় দুই স্কুল শিক্ষার্থী দিয়া ও আবদুল করিম নিহত হওয়ার ঘটনায় আমি প্রচণ্ড মর্মাহত ছিলাম। কিন্তু যখন দেখলাম তার সহপাঠী থেকে শুরু করে সারাদেশের ছাত্রছাত্রীরা দোষীদের শাস্তি দাবি ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করেছে, তখন গর্ববোধ করেছি বাংলাদেশের একজন নাগরিক হিসেবে। দেশে থাকলে আমিই তোমাদের অটোগ্রাফ নেয়ার জন্য চলে আসতাম।

‘তোমাদের সাধুবাদ জানিয়ে বলতে চাই, তোমাদের দাবি কার্যকর হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী নিহত পরিবারকে আর্থিক সহায়তা ছাড়াও নিরাপদ সড়ক আইন করতে আন্তরিকভাবে কাজ করছেন। ইতোমধ্যে অভিযুক্ত পরিবহনের রুট পারমিট বাতিল সহ পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। এ অবস্থায় তোমাদের কাছে বিনীত অনুরোধ করবো, ক্লাসে ফিরে পড়াশোনায় মনোনিবেশ করতে। তোমরা যা করেছ তা এদেশে ইতিহাস হয়ে থাকবে। এ অর্জন সফল হবে তোমাদের পড়ার টেবিলে ফিরে যাওয়ার মাধ্যমে।

‘তোমাদের দাবি পূরণ হয়েছে এবং হচ্ছে। ব‍্যত‍্যয় ঘটলে আমাকে পাবে তোমাদের সাথে।’

অনেক দিন থেকেই গুঞ্জন চলছে, রাজনীতিতে নামতে আগ্রহী সাকিব। এ ব্যাপারে কিছুটা ইঙ্গিতও দিয়েছিলেন পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। যদিও পরবর্তীতে নিজের বক্তব্য প্রত্যাহার করেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত