শিরোনাম

  ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা   খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক পাহাড়ী নারীকে ধর্ষণ চেষ্ঠা   গুলো-গুলি || আলোময় চাকমা   বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা   মহালছড়িতে আবার ৩ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   আজ খালেদা জিয়ার জন্মদিন!   বাঙালির শোকের দিন আজ   বঙ্গবন্ধুর শোক দিবসে ২১০টি গরু জবাই দিয়ে কাঙালি ভোজ আয়োজন !   পিসিপি ২৬ তম কাউন্সিল ও ছাত্র সম্মেলন সম্পন্ন , নিপন ত্রিপুরাকে সভাপতি ও অমর শান্তি চাকমাকে সাধারণ সম্পাদক   পার্বত্য চুক্তি বাস্তবায়ন : অর্থনৈতিক না রাজনৈতিক সমস্যা ?   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে মুক্তি দেওয়া হয়েছে   শান্তি চুক্তির পর পাহাড়ে যে উন্নয়ন হয়েছে তা টেলিটক থেকে মেসেজ করে আমরা পৌঁছে দেব : তারানা হালিম   এবার বিশ্বের মধ্যে খারাপ শহরের তালিকায় ২য় স্থানের নাম লিখেছে ঢাকা , বাংলাদেশ   জিয়াউর রহমানই পাহাড়ে সমতল থেকে মানুষ নিয়ে অশান্তির বীজ বপন করেছিল   সরকারি চাকরিজীবীরা বেতন-বোনাস পাচ্ছেন বৃহস্পতিবার   নেপালকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে মারিয়া মান্দার দল বাংলাদেশ   দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার আর নেই   শহিদুলের মুক্তির দাবি জানিয়েছেন নোবেলজয়ী স্টিগলিজসহ ১৩ বরেণ্য ব্যক্তিত্ব   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   রিমান্ড শেষে অসুস্থ হয়ে পড়েছেন অভিনেত্রী নওশাবা
প্রচ্ছদ / খেলাধুলা / দক্ষিণ কোরিয়ায় কাছে ২-০ গোলে হেরেছে বাংলাদেশ

দক্ষিণ কোরিয়ায় কাছে ২-০ গোলে হেরেছে বাংলাদেশ

প্রকাশিত: ২০১৮-০৮-০১ ২২:২৪:২৬

অনলাইন ডেস্ক

এশিয়ান গেমস ও সাফ ফুটবলকে সামনে রেখে দক্ষিণ কোরিয়া সফরে গেছে বাংলাদেশ ফুটবল দল। অনুশীলনের পাশাপাশি ১ আগস্ট বুধবার প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছিল তারা। যদিও সুবিধা করতে পারেনি, কোরিয়ার দ্বিতীয় বিভাগের দল গুয়াংজু এফসির বিপক্ষে হেরেছে ২-০ গোলে।

মকপো আন্তর্জাতিক ট্রেনিং সেন্টারে কোচ জেমি ডে দুই অর্ধে পরখ করে দেখেছেন শিষ্যদের। ম্যাচের ২২ মিনিটে প্রথম গোল হজম করে বাংলাদেশ। ডিফেন্ডার তপু বর্মনের শরীরে লেগে বল দিক পাল্টে জড়িয়ে যায় জালে। গোলরক্ষক আশরাফুল ইসলামের কিছুই করার ছিল না। ওই গোলে পিছিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে সফরকারীরা।

গোল শোধে মরিয়া বাংলাদেশ দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ছিল আক্রমণাত্মক। ৪-২-৩-১ ফর্মেশনে খেলে একাধিক সুযোগও তৈরি করেছে। প্রতিআক্রমণ থেকেও গোলের চেষ্টা করেছে। যদিও তরুণ মিডফিল্ডার রবিউল হাসান, মোহাম্মদ আব্দুল্লাহ ও শাখাওয়াত রনি নষ্ট করেছেন সুযোগগুলো। বসে থাকেনি গুয়াংজু, বিদেশি খেলোয়াড় নামিয়ে নিজেদের শক্তি আরও বাড়িয়ে নেয় তারা।

ভাগ্যও সহায় ছিল স্বাগতিকদের। দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমের শেষ মিনিটে বাংলাদেশের আশা একেবারে ভেঙে দেয় তারা দ্বিতীয়বার লক্ষ্যভেদ করে। কর্নার থেকে উড়ে আসা বল বদলি গোলরক্ষক আনিসুর রহমান  ঠিকমতো ‘ক্লিয়ার’ করতে না পারায় দূর পাল্লার শটে গুয়াংজু ব্যবধান ২-০ করে।

ইংলিশ কোচ জেমি ডে’র অধীনে তিনটি অনুশীলন ম্যাচ খেললো বাংলাদেশ। প্রথম দুটি ড্র হয়েছে, আর তৃতীয়টিতে পেতে হলো হারের তিক্ততা। জেমি অবশ্য দলের পারফরম্যান্সে সন্তুষ্ট। বাংলা ট্রিবিউনকে তিনি বলেছেন, ‘প্রথম গোলটিকে আত্মঘাতী বলতে পারেন। আর দ্বিতীয়টি হয়েছে শেষ মিনিটে, ২০ গজ দূর থেকে নেওয়া শটে। এমনিতে দল ভালো লড়াই করেছে। প্রাপ্ত সুযোগগুলো কাজে লাগাতে পারলে ম্যাচ ড্রও হতে পারতো। আমি খেলোয়াড়দের পারফরম্যান্সে খুশি।’

ম্যানেজার সত্যজিত দাশ রুপুর বক্তব্য, ‘গুয়াংজু এফসি আমাদের চেয়ে শক্তিশালী দল। আমরা আমাদের সাধ্য মতো চেষ্টা করেছি। প্রথম গোলটি তপুর শরীরে লেগে হয়েছে। গোলরক্ষকের কিছুই করার ছিল না। শেষেরটি (দ্বিতীয় গোল) ঠিকমতো ক্লিয়ার হলে হারের ব্যবধান কম হতো। তবে আমরা একাধিক সুযোগ নষ্ট করেছি। গোল শোধও হয়ে যেতে পারতো। কিন্তু শাখওয়াত রনি-আব্দুল্লাহরা গোল করতে পারেনি।’

প্রস্তুতি ম্যাচে হারের দুঃখ থাকলেও কোচ কিংবা ম্যানেজার কেউই পারফরম্যান্স নিয়ে খুব বেশি হতাশ নন। নিজেদের ঝালিয়ে নিতে শুক্রবার দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ।

আপনার মন্তব্য

আলোচিত