শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / খেলাধুলা / ৯ বছর পর বিদেশে সিরিজ জিতল বাংলাদেশ

৯ বছর পর বিদেশে সিরিজ জিতল বাংলাদেশ

প্রকাশিত: ২০১৮-০৭-২৯ ১০:০৮:৪৭

স্পোর্টস ডেস্ক

টেস্টের ব্যর্থতা মুছে ফেলে ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে টাইগাররা। মাশরাফিদের দেওয়া ৩০২ রানের জবাবে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৮৩ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ।ফলে শেষ ওয়ানডেতে সেন্ট কিটসে স্বাগতিকদের ১৮ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে জয়ী হয়েছে বাাংলদেশ। এর মধ্য দিয়ে নয় বছর পর বিদেশের মাটিতে সিরিজ জয়ের স্বাদ পেল টাইগাররা, আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এটি তৃতীয় সিরিজ জয়।

শনিবার সন্ধ্যায় বাস্তারে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ নির্ধারণী শেষ ওয়ানডেতে টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদের দুর্দান্ত ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডেতে শেষ ও সিরিজ নির্ধারণী ম্যাচে ছয় উইকেটে ৩০১ রান করেছে বাংলাদেশ। ১০৩ রার করেছেন তামিম এবং আর ৪৯ বলে ৬৭ রানের হার নামা এক ইনিংস খেলেছেন রিয়াদ।

রান তোলার তাড়ায় পাঁচ নম্বরে ব্যাটিংয়ে নেমেই ঝড় তোলেন অধিনায়ক মাশরাফি। ২৫ বলে ৪ বাউন্ডারি এবং ১ ওভার বাউন্ডারিতে ৩৬ রান করে জেসন হোল্ডারের বলে ক্রিস গেইলের হাতে ধরা পড়েন তিনি।

টাইগারদের দেওয়া ৩০২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২৮৩ রানে থেমে যায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং ইনিংস। দলের পক্ষে ক্রিস গেইল ৬৬ বলে ৭৩ রান করেন। ৯৪ বলে ৬৪ রান করেন শাই হোপ। ৪১ বল খেলে ৭৪ রান করে অপরাজিত থাকেন রভম্যান পাওয়েল। বাংলাদেশের বোলারদের মধ্যে মাশরাফি বিন মুর্তজা ২টি, মেহেদী হাসান মিরাজ ১টি, মোস্তাফিজুর রহমান ১টি ও রুবেল হোসেন ১টি করে উইকেট শিকার করেন।

স্কোর:

বাংলাদেশ: ৫০ ওভারে ৩০১/৬ (তামিম ১০৩, এনামুল ১০, সাকিব ৩৭, মুশফিক ১২, মাহমুদউল্লাহ ৬৭*, মাশরাফি ৩৬, সাব্বির ১২, মোসাদ্দেক ১১*; কট্রেল ১/৫৯, হোল্ডার ২/৫৫, বিশু ১/৪২, পল ০/৭৭, নার্স ২/৫৩, গেইল ০/১৪)

ওয়েস্ট ইন্ডিজ: ৫০ ওভারে ২৮৩/৬ (গেইল ৭৩, লুইস ৩৩, হোপ ৬৪, হেটমায়ার ৩০, কাইরন পাওয়েল ৪, রোভম্যান পাওয়েল ৭৪*, হোল্ডার ৯, নার্স ৫*; মাশরাফি ২/৬৩, মিরাজ ১/৪৫, মুস্তাফিজ ১/৬৩, মোসাদ্দেক ১০/০, মাহমুদউল্লাহ ০/২০, রুবেল ১/৩৪, সাকিব ০/৪৫

আপনার মন্তব্য

আলোচিত