শিরোনাম

  রাঙ্গামাটি কুদুকছড়িতে চান্দের গাড়ি উল্টে ১ জন নিহত   এই বছর বাড়ির ছাদেও থার্টিফাস্ট নাইট পালন করা যাবে না : স্বরাষ্ট্রমন্ত্রী   ১০ বছরে ২৫ লাখ বিএনপির নেতাকর্মী আসামী : মামলা সংখ্যা ৯০ হাজার   রাষ্ট্র এবং রাজনীতি সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয় বলেই তারা দেশ ত্যাগ করে : রানা দাশগুপ্ত   না ফেরার দেশে ব্রাজিলের হলুদ জার্সির রূপকার   দীঘিনালায় প্রধান শিক্ষক ঊষা আলো চাকমাকে মুক্তি দিয়েছে সন্ত্রাসীরা   এবারের বিসিএস আবেদনকারীর সংখ্যা মালদ্বীপ ও আইসল্যান্ডের জনসংখ্যার থেকেও বেশি!   কাল থেকে প্রাথমিক সমাপনী পরীক্ষা শুরু   রোহিঙ্গা বিদ্রোহী (আরসার) ভয়ে রোহিঙ্গারা মিয়ানমারে ফিরেনি: পুনর্বাসন মন্ত্রী   মিয়ানমারের ইয়াংগুনের উপকূলে শতাধিক রোহিঙ্গা আটক   নেইমারের গোলে জিতল ব্রাজিল   ক্যালিফোর্নিয়ায় দাবানলে নিহত ৭১, নিখোঁজ ১ হাজার   মুক্তি পেল চলচ্চিত্র ‘হাসিনা : এ ডটার'স টেল’   ৪০তম বিসিএসে রেকর্ড সংখ্যক প্রার্থীর আবেদন   নির্বাচনে গুজব ঠেকাতে প্রস্তুত রয়েছে র‌্যাব-পুলিশ   ঘূর্ণিঝড় ‘গাজা’র আঘাতে মৃত ৩০   এসিল্যান্ড নাজিম উদ্দিনসহ রাঙ্গামাটির ১০ উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে   জনগণ আমাদের সাথে রয়েছে, বিএনপিকে অপকর্ম থেকে বিরত থাকার জন্য প্রধানমন্ত্রীর আহবান   নির্বাচন আর পেছানো হচ্ছে না : ইসি   ঢাকা বিশ্ববিদ্যালয়ে নবান্ন উৎসব শুরু
প্রচ্ছদ / খেলাধুলা / সুইডেনকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনালে ইংল্যান্ড

সুইডেনকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনালে ইংল্যান্ড

প্রকাশিত: ২০১৮-০৭-০৭ ২২:০৬:১৪

   আপডেট: ২০১৮-০৭-০৭ ২২:০৮:৩৬

অনলাইন ডেস্ক

সুইডেনকে হারিয়ে সেমিফাইনালে উঠে গেলো ইংল্যান্ড। শনিবার সামারা এরেনায় কোয়ার্টার ফাইনালের গুরুত্বপূর্ণ লড়াইয়ে অপরিবর্তিত একাদশ নিয়েই হ্যারি কেনের নেতৃত্বে মাঠে নামে ইংল্যান্ড। সুইডেনকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে ইংল্যান্ড।

শুরু থেকেই ম্যাচের রেশটা টেনে ধরে ইংল্যান্ড। ৩০ মিনিটে সফলতাও পেয়ে যায় থ্রি লায়ন্সরা। ডি বক্সের বারে অ্যাশলে ইয়ংয়ের পাস থেকে বল পান ম্যাগুয়েরে। দারুণ এক হেডে গোল করেন ২৫ বছর বয়সী এই ডিফেন্ডার। আন্তর্জাতিক ফুটবলে এটিই তার প্রথম গোল। এরপর ম্যাচের ৫৮ মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুন করেন ডেল আলি।

এনিয়ে ২৫তম বারের মতো মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড ও সুইডেন। আগের ২৪ সাক্ষাতে ইংল্যান্ড জিতেছে আটবার আর সুইডেন জিতেছে সাতটিতে। বিশ্বকাপের এর আগের দুটি লড়াইয়ে কেউ কাউকে হারাতে পারেনি। ২০০২ সালে ১-১ গোলে ও ২০০৬ সালে ২-২ গোলে ড্র হয়। দুই দলের শেষ লড়াইয়ে জয় পেয়েছিল সুইডেন। ৪-২ গোলের সে জয়ে সুইডেনের হয়ে চারটি গোলই করেছিলেন ইব্রাহিমভিচ।

১৯৯৪ সালের পর এবারই প্রথম সেমিফাইনালে ওঠার হাতছানি ছিল সুইডেনের সামনে। এর আগে চারবার শেষ আটে উঠেছিল সুইডেন। তাতে তিনবারই সেমিতে খেলে দলটি। অন্যদিকে ইংল্যান্ডের এটি নবম কোয়ার্টার ফাইনাল। মাত্র দুইবার শেষ চারে পা রাখতে পেরেছে ইংলিশরা।

আপনার মন্তব্য

আলোচিত