শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / খেলাধুলা / ফ্রান্সের বিপক্ষে উরুগুয়ের ম্যাচে উটের ভবিষ্যদ্বাণীতে ফেইল করেছে উট

ফ্রান্সের বিপক্ষে উরুগুয়ের ম্যাচে উটের ভবিষ্যদ্বাণীতে ফেইল করেছে উট

প্রকাশিত: ২০১৮-০৭-০৬ ২২:৩৪:৩৭

   আপডেট: ২০১৮-০৭-০৬ ২২:৪৮:১৩

স্পোর্টস ডেস্ক

রাশিয়া বিশ্বকাপের উন্মাদনা ছড়িয়ে পড়েছে সর্বত্র। এরইমধ্যে সেরা আট নিশ্চিত করেছে যোগ্য দলগুলো। কোয়ার্টার ফাইনাল রাউন্ডের প্রথম ম্যাচে আজ মুখোমুখি হয়েছে দুই বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ে- ফ্রান্স। বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠেছে ফ্রান্স।

তবে ম্যাচটি নিয়ে জ্যোতিষীদের ভবিষ্যদ্বাণী শুরু হয়েছিল এর আগে। আরব আমিরাতের ভবিষ্যৎবক্তা উট 'শাহীন।' উটের সামনে দুটি পতাকা রাখা হয়। তারপর উটটি একটি পতাকাকে বেছে নেয়। এর মাধ্যমেই নির্ধারিত হয়ে থাকে ম্যাচটি আসলে কোন দেশ জিতবে!

আর এই উটের কথা সত্যি হলে হাসবে সারা বিশ্বের কোটি উরুগুয়ে ভক্ত এমন ভবিষ্যদ্বাণী বলে দিয়েছিল উট শাহিন। কারণ উট 'শাহীন' কোয়ার্টার ফাইনালের বিজয়ী হিসেবে বেছে নিয়েছে উরুগুয়েকে। তবে 'শাহীন' এর ভবিষ্যদ্বাণী আজ সত্যি হলো না। কারণ বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠেছে ফ্রান্স।

চলতি বিশ্বকাপের গ্রুপ পর্বে তেমন সুবিধা করতে না পারলেও দ্বিতীয় রাউন্ডে আট ম্যাচের মধ্যে ছয়টিতেই সঠিক ভবিষ্যদ্বাণী দিয়েছে এই উট।

এদিকে, কোয়ার্টার ফাইনালের আগে ব্রাজিল ভক্তদের জন্য দুঃসংবাদ। হেক্সা জয়ের স্বপ্ন যারা মনের মধ্যে বুনে ফেলেছেন, তাদের হতাশ হওয়ার মতোই এক খবর দিল আরব আমিরাতের ভবিষ্যৎবক্তা উট 'শাহীন'। শেষ আটের লড়াইয়ে নাকি পাঁচবারের চ্যাম্পিয়নদের বিদায় করে দেবে ইউরোপের পাওয়ার হাউস বেলজিয়াম।

রাশিয়া বিশ্বকাপে দেখে গিয়েছে অ্যাকিলিস নামক এক রুশ বিড়ালকে। কিন্তু আলোচনায় আবারো সেই শাহীন উট। চলতি বিশ্বকাপের গ্রুপর্বে তেমন সুবিধা করতে না পারলেও দ্বিতীয় রাউন্ডে আট ম্যাচের মধ্যে ছয়টিতেই সঠিক ভবিষ্যদ্বাণী দিয়েছে এই উট।

উটের সামনে দুটি কাঠিতে করে দুই দেশের পতাকা রাখা হয়। তারপর উটটি একটি পতাকাকে বেছে নেয়। এর মাধ্যমেই নির্ধারিত হয়ে থাকে ম্যাচটি আসলে কোন দেশ জিতবে। এবার উট 'শাহীন' কোয়ার্টার ফাইনালের বিজয়ী হিসেবে বেছে নিয়েছে বেলজিয়ামকে। তবে কি ব্রাজিলের হেক্সা জয়ের স্বপ্ন এখানেই থামবে? উত্তরটা সময়ের হাতেই তোলা থাক।

এবার দেখা যাক ব্রাজিল আর বেলজিয়ামের ম্যাচে উট কি পরিমাণ সঠিক ভবিষ্যদ্বাণী শোনাতে পারে।

আপনার মন্তব্য

আলোচিত