শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / খেলাধুলা / উরুগুয়েকে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে ফ্রান্স

উরুগুয়েকে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে ফ্রান্স

প্রকাশিত: ২০১৮-০৭-০৬ ২২:০১:১৮

   আপডেট: ২০১৮-০৭-০৬ ২২:১০:০৫

স্পোর্টস ডেস্ক

রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে দুই বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ে- ফ্রান্স।

বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠেছে ফ্রান্স।

দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ব্রাজিল ও বেলজিয়ামের মধ্যকার জয়ী দলের বিপক্ষে সেমিফাইনালে খেলবে ফ্রান্স।

খেলার ৪০ মিনিটে অ্যান্তোনিয়ো গ্রিজমানের শটে হেড দিয়ে উরুগুয়ের জালে বল জড়ান রাফায়েল ভারানে। প্রথমার্ধ শেষে খেলার ফল ফ্রান্স ১-০ উরুগুয়ে। ৬১ মিনিটে গ্রিজমানের শট ঠেকিয়ে ঠেকাতে পারেননি উরুগুয়ের গোলরক্ষক।

নিজনি নভগোরোদ স্টেডিয়ামে শুক্রবার প্রথম কোয়ার্টার-ফাইনালে কিলিয়ান এমবাপে শুরুর দিকে গতির ঝলক দেখালেও প্রথম ভালো সুযোগটা পায় উরুগুয়ে।

চতুর্দশ মিনিটে কর্নার থেকে হোসে হিমিনেসের হেডে নামানো বলে ক্রিস্তিয়ান স্তুয়ানি পা ছোঁয়ানোর আগেই বিপদমুক্ত করেন গোলরক্ষক উগো লরিস।

পরের মিনিটে অপরপ্রান্তে ডি-বক্সে অরক্ষিত অবস্থায় থাকা এমবাপে হেডে ক্রসবারের উপর বল পাঠিয়ে সুযোগ নষ্ট করেন।

৪০তম মিনিটে লক্ষ্যে থাকা প্রথম প্রচেষ্টাতেই গোল পায় ফ্রান্স। অঁতোয়ান গ্রিজমানের ফ্রি-কিকে ডিফেন্ডার রাফায়েল ভারানের হেডে পোস্ট ঘেঁষে বল জালে জড়ায়।

দ্বিতীয়ার্ধে ৬১ মিনিটে উরুগুয়ের গোলরক্ষক মুসলেরার মারাত্মক এক ভুলে ব্যবধান দ্বিগুণ করে ফ্রান্স। ২৫ গজ দূর থেকে শট নিয়েছিলেন গ্রিজমান। সোজা আসা বলটা মুসলেরা ধরতে নাকি পাঞ্চ করতে চাইলেন, সেটা তিনিই ভালো জানবেন! বল তার হাত ফসকে জালে জড়িয়ে যায়।

বিশ্বকাপের ইতিহাসে এটা উরুগুয়ে ও ফ্রান্সের তৃতীয় দেখা। দুটি ম্যাচ (২০০২ ও ২০১০) ড্র হয়েছে। ১৯৬৬ সালে জিতেছিল ফ্রান্স। বিশ্বকাপে শেষ যে ৬টি কোয়ার্টার ফাইনালে খেলেছে উরুগুয়ে তার মধ্যে কেবল এই বার সহ দুইবার সেমি ফাইনালে যেতে পারেনি। এর আগে ১৯৬৬ বিশ্বকাপের পশ্চিম জার্মানির কাছে হারে।

আপনার মন্তব্য

আলোচিত