শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / খেলাধুলা / ৮ বছর পর দ্বিতীয় রাউন্ডে জাপান, খুশী জাপান

৮ বছর পর দ্বিতীয় রাউন্ডে জাপান, খুশী জাপান

প্রকাশিত: ২০১৮-০৬-২৮ ২২:৪৯:০৩

   আপডেট: ২০১৮-০৬-২৯ ১০:৩৩:২২

স্পোর্টস ডেস্ক

১৯৯৬ সালের ফেব্রুয়ারিতে ৫-০ গোলে বিধ্বস্ত করার পর দ্বিতীয় রাউন্ড দরজায় ২০০২ সালের মার্চে ২-০ গোলে জয়ী হয়েছিল জাপান। ইউরোপীয়ান কোন দলের বিপক্ষে এর আগের পাঁচটি বিশ্বকাপের ম্যাচে জাপান কোন গোল করতে পারেনি। ২০১০ সালে ডেনমার্কের বিপক্ষে ৩-১ গোলে জয়ের একমাত্র ম্যাচটিতে তারা গোল করতে সমর্থ হয়েছিল।

এরপর আর তারা দ্বিতীয় রাউন্ডের টিকিট পায়নি। তিন আসর পর আবার বিশ্বকাপের নকআউট পর্বে উঠেছে এশিয়ার দেশ জাপান।

বৃহস্পতিবার ‘এইচ’ গ্রুপের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে অবশ্য তারা জিততে পারেনি। হেরে যায় ১-০ ব্যবধানে। ফেয়ার প্লে এর উপর ভর করে ৮ বছর পর দ্বিতীয় রাউন্ডের টিকিট পেয়ে যায় জাপান।

অন্যদিকে কলম্বিয়া একই ব্যবধানে হারিয়েছে সেনেগালকে। তাতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ডে স্থান করে নিয়েছে কলম্বিয়া। আর ফেয়ার প্লে এর উপর ভিত্তি করে সেনেগালকে পেছনে ফেলে দ্বিতীয় রাউন্ডে উঠেছে জাপানও।