শিরোনাম

  প্রযুক্তি ফাঁদে পড়েছেন রাঙ্গামাটির জেলা প্রশাসক   সেনাক্যাম্প কমান্ডার কর্তৃক জনপ্রতিনিধিদের উপর হয়রানি ও নির্যাতনের ঘটনায় জেএসএসের প্রতিবাদ   বিশেষ অর্থনৈতিক অঞ্চলে ১ কোটি মানুষের কর্মসংস্থান হবে : প্রধানমন্ত্রী   রোনালদোর গোলে এগিয়ে গেল পর্তুগাল   ইন্দোনেশিয়ায় ফেরি ডুবিতে নিখোঁজ ১৯২   চালু হলো বাইসাইকেল শেয়ারিং সেবা   আলজি দাধাহ || আলোময় চাকমা   বাংলাদেশের সমর্থকদের প্রতি মেসির ভালোবাসা   জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল ত্যাগ যুক্তরাষ্ট্রের   পাহাড় ধস, পাহাড়িরা নয়, দায়ী মূলত সমতল থেকে নিয়ে যাওয়া বাঙালিরা : আবু সাদিক   কবি সুফিয়া কামালের ১০৭তম জন্মবার্ষিকী আজ   মিশরকে ৩-১ গোলে উড়িয়ে দিল রাশিয়া   পোল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে মাঠে নাচ দেখাল সেনেগাল   জাতীয় অধ্যাপক হলেন তিন বরেণ্য শিক্ষাবিদ   এক সপ্তাহে পাহাড়ে ৩ জন আঞ্চলিক নেতাকর্মী খুন   অস্ত্র-শস্ত্র নিয়ে রোহিঙ্গাদের মধ্যে সংঘর্ষে আহত ১০, নিহত ১   কলম্বিয়ার বিপক্ষে জাপানের জয়   চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় মডেল তিথি বড়ুয়া নিহত   বাংলাদেশ থেকে তিক্ত অভিজ্ঞতা নিয়ে নিজের দেশে ফিরলেন জার্মান তরুণী   খুনের ঘটনায় জড়িত সন্দেহে প্রধান শিক্ষক দেবদাস চাকমাকে আটক করেছে পুলিশ
প্রচ্ছদ / খেলাধুলা / থাইল্যান্ডকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ

থাইল্যান্ডকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ

প্রকাশিত: ২০১৮-০৬-০৭ ১১:১৬:৩২

   আপডেট: ২০১৮-০৬-০৭ ১১:১৬:৫৯

স্পোর্টস ডেস্ক - অনলাইন

নারী এশিয়া কাপের চতুর্থ ম্যাচে থাইল্যান্ডকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। মাত্র ৬০ রানে অলআউট করে জয় তুলে নিয়েছে ৯ উইকেটের বড় ব্যবধানে।

এই জয়ের ফলে নারী এশিয়া কাপের ফাইনালে যাওয়ার পথে আরো একধাপ এগিয়ে গেল বাংলাদেশ।

মালেশিয়ার রাজধানী কুয়ালালামপুরের কিনরারা একাডেমি ওভালে এদিন বাংলাদেশি মেয়েদের বোলিং তোপে প্রথমে ব্যাট করা থাইল্যান্ড নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে মাত্র ৬০ রান তুলতে পারে। জবাবে মাত্র এক উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

৬১ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৮ রান ও ব্যক্তিগত ৮ রানে ওপেনার শামীমা সুলতানা বিদায় নেন। কিন্তু দ্বিতীয় উইকেট জুটিতে ৫৪ রান করে দলকে জেতান আয়শা রহমান ও নিগার সুলতানা। দু’জনেই ২৮ বল মোকাবেলা করে সমান ২৫ রান উপহার দিয়ে অপরাজিত থাকেন।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশি বোলারদের দাপটে নিয়মিত বিরতিতে উইকেট হারায় থাইল্যান্ড। দলের তিন ব্যাটসম্যান ছাড়া আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

বাংলাদেশি বোলারদের মধ্যে ২টি করে উইকেট পান সালমা খাতুন ও নাহিদা আকতার। এছাড়া একটি করে উইকেট দখল করেন জাহানারা আলম, ফাহিমা খাতুন, খাদিজাতুল কুবরা ও রুমানা আহমেদ।

আগামী ৯ জুন স্বাগতিক মালেশিয়ার বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ নারী দল। এ ম্যাচ জিতে ফাইনালে যাওয়ার সম্ভাবনা রয়েছে দলটির।

সংক্ষিপ্ত স্কোর :
থাইল্যান্ড : ৬০/৮ (২০ ওভারে)
বাংলাদেশ : ৬২/১ (১১.১ ওভারে)
ফল : বাংলাদেশ ৯ উইকেটে জয়ী
ম্যাচসেরা : সালমা খাতুন।

আপনার মন্তব্য

আলোচিত