শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / খেলাধুলা / বিশ্বকাপ খেলা হচ্ছে না আলভেসের

বিশ্বকাপ খেলা হচ্ছে না আলভেসের

প্রকাশিত: ২০১৮-০৫-১২ ২১:০৭:২৪

নিউজ ডেস্ক

বুধবার লেজার্বিয়েরসের বিপক্ষে ফ্রেঞ্চ কাপের ফাইনালে চোটে পড়েছেন পিএসজি ও ব্রাজিল দলের তারকা ফুটবলার দানি আলভেস। বিশ্বকাপ শুরু হবে ১৪ জুন তারিখে। তার আগে যেকোন ইনজুরিই শঙ্কার। ধারণা করা হচ্ছিল, আলভেস এই চোট কাটিয়ে ফিরবেন দলে। তবে তা আর সম্ভব হচ্ছে না। শুক্রবার ব্রাজিল টিম ম্যানেজমেন্ট নিশ্চিত করেছে রাশিয়া বিশ্বকাপে খেলতে পারছেন না এই ৩৫ বছর বয়সী।

ফ্রেঞ্চ কাপের ফাইনালে আলভেসের চোট ছিল ডান হাঁটুর লিগামেন্টে। প্রথমে ধারণা করা হয়েছিল চোট কাটিয়ে বিশ্বকাপে ফিরতে পারবেন তিনি। তবে ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমারের করা কিছু পরীক্ষার ফলাফল নিশ্চিত করেছে আলভেসের সার্জারি প্রয়োজন হবে। ফলে এই ডিফেন্ডারকে পাচ্ছে না ব্রাজিল দল, 'নিবিড় পরীক্ষা অ্যান্টেরিয়র ক্রুশিয়েট লিগামেন্টের চোট নিশ্চিত করেছে, এর জন্য সার্জারির প্রয়োজন হবে। ইনজুরি থেকে ফিরে আসার উপায় বিবেচনায় এটা নিশ্চিত দানি আলভেসকে প্রস্তুতি ক্যাম্প, প্রীতি ম্যাচ ও বিশ্বকাপে পাওয়া যাবে না।'

ব্রাজিল কোচ তিতে আগামী সোমবার বিশ্বকাপের দল ঘোষণা করবেন। উল্লেখ্য, সেলেকাওরা আগামী ৩ জুন ক্রোয়েশিয়া ও ১০ জুন তারিখে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে। ১৮ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের বিশ্বকাপ যাত্রা।

 

ব্রাজিলের হয়ে এখন পর্যন্ত ১০৭টি ম্যাচ খেলেছেন আলভেস। খেলছেন ২০১০ ও ২০১৪ সালের বিশ্বকাপ।

আলভেস ছাড়াও বিশ্বকাপের আগে চোটে পড়েছিলেন তারই পিএসজি সতীর্থ নেইমার। তবে এই ব্রাজিলিয়ান সুপারস্টার জিমে ফিরে ঘাম ঝরাচ্ছেন। আশা করা হচ্ছে বিশ্বকাপেও খেলবেন। দলটির আরেক ডিফেন্ডার ফিলিপে লুইসও পা ভেঙে মাঠের বাইরে আছেন। তার খেলা নিয়েও আছে শঙ্কা।

সূত্র : স্কাই স্পোর্টস, গোল ডট কম।

আপনার মন্তব্য

আলোচিত