শিরোনাম

  বিএনপিকে আবারো সন্ত্রাসী সংগঠন হিসেবে আখ্যায়িত করেছে কানাডার আদালত   ৮০ বছর বয়সে প্রথম ভোট দিলেন   সীতাকুণ্ডে দুই আদিবাসী কিশোরীর খুনিদের গ্রেফতার ও শাস্তির দাবি   গবেষণার কাজে ব্যবহার উদ্দেশ্যে মরণোত্তর দেহদান করলেন তসলিমা নাসরিন   প্রাথমিকে এক লাখ ৬৫ হাজার শিক্ষক নিয়োগ   আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা   মাদকবিরোধী অভিযানে বন্দুকযুদ্ধে নিহত আরো ১১   খাগড়াছড়িতে গুলি করে ১ জনকে হত্যা, দু পক্ষের মধ্যে গুলি বিনিময়   দুই আদিবাসী ত্রিপুরা কিশোরী হত্যাকান্ডের ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তি চান চাকমা রাণী   আদিবাসীদের ঐক্যবদ্ধ প্রতিবাদের মুখে আবারো ব্যর্থ হয়েছে সেটেলারদের দখলবাজি প্রচেষ্টা   ত্রিপুরা রাজ্যে ভয়াবহ বন্যা, পানির নিচে ৩ হাজার বাড়ি   বান্দরবানে অবৈধভাবে পাহাড় কাটার সময় মাটি চাপায় ৫ জন নিহত   অপরাধীদেরকে আইনের আওতায় এনে বিচার করা হোক : সুলতানা কামাল   কক্ষপথে পৌঁছাল বাংলাদেশ   আজ ২০ মে পাহাড়ি ছাত্র পরিষদের ২৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী   প্রিন্স হ্যারির রাজকীয় বিয়ের ছবি   সীতাকুন্ডে দুই আদিবাসী কন্যা শিশু ধর্ষণ ও হত্যার বিচার এবং দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন   দুই আদিবাসী কিশোরী হত্যাকারী আবুল হোসেনের ফাঁসির দাবি   প্রেমের প্রস্তাবে ব্যর্থ হয়ে আবুল হোসেন দুই আদিবাসী কিশোরীকে হত্যা করেছে   সীতাকুণ্ডে ২ আদিবাসীকে কিশোরীকে ধর্ষণের পর হত্যায় মামলা
প্রচ্ছদ / খেলাধুলা / বিশ্বকাপ খেলা হচ্ছে না আলভেসের

বিশ্বকাপ খেলা হচ্ছে না আলভেসের

প্রকাশিত: ২০১৮-০৫-১২ ২১:০৭:২৪

নিউজ ডেস্ক

বুধবার লেজার্বিয়েরসের বিপক্ষে ফ্রেঞ্চ কাপের ফাইনালে চোটে পড়েছেন পিএসজি ও ব্রাজিল দলের তারকা ফুটবলার দানি আলভেস। বিশ্বকাপ শুরু হবে ১৪ জুন তারিখে। তার আগে যেকোন ইনজুরিই শঙ্কার। ধারণা করা হচ্ছিল, আলভেস এই চোট কাটিয়ে ফিরবেন দলে। তবে তা আর সম্ভব হচ্ছে না। শুক্রবার ব্রাজিল টিম ম্যানেজমেন্ট নিশ্চিত করেছে রাশিয়া বিশ্বকাপে খেলতে পারছেন না এই ৩৫ বছর বয়সী।

ফ্রেঞ্চ কাপের ফাইনালে আলভেসের চোট ছিল ডান হাঁটুর লিগামেন্টে। প্রথমে ধারণা করা হয়েছিল চোট কাটিয়ে বিশ্বকাপে ফিরতে পারবেন তিনি। তবে ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমারের করা কিছু পরীক্ষার ফলাফল নিশ্চিত করেছে আলভেসের সার্জারি প্রয়োজন হবে। ফলে এই ডিফেন্ডারকে পাচ্ছে না ব্রাজিল দল, 'নিবিড় পরীক্ষা অ্যান্টেরিয়র ক্রুশিয়েট লিগামেন্টের চোট নিশ্চিত করেছে, এর জন্য সার্জারির প্রয়োজন হবে। ইনজুরি থেকে ফিরে আসার উপায় বিবেচনায় এটা নিশ্চিত দানি আলভেসকে প্রস্তুতি ক্যাম্প, প্রীতি ম্যাচ ও বিশ্বকাপে পাওয়া যাবে না।'

ব্রাজিল কোচ তিতে আগামী সোমবার বিশ্বকাপের দল ঘোষণা করবেন। উল্লেখ্য, সেলেকাওরা আগামী ৩ জুন ক্রোয়েশিয়া ও ১০ জুন তারিখে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে। ১৮ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের বিশ্বকাপ যাত্রা।

 

ব্রাজিলের হয়ে এখন পর্যন্ত ১০৭টি ম্যাচ খেলেছেন আলভেস। খেলছেন ২০১০ ও ২০১৪ সালের বিশ্বকাপ।

আলভেস ছাড়াও বিশ্বকাপের আগে চোটে পড়েছিলেন তারই পিএসজি সতীর্থ নেইমার। তবে এই ব্রাজিলিয়ান সুপারস্টার জিমে ফিরে ঘাম ঝরাচ্ছেন। আশা করা হচ্ছে বিশ্বকাপেও খেলবেন। দলটির আরেক ডিফেন্ডার ফিলিপে লুইসও পা ভেঙে মাঠের বাইরে আছেন। তার খেলা নিয়েও আছে শঙ্কা।

সূত্র : স্কাই স্পোর্টস, গোল ডট কম।

আপনার মন্তব্য

আলোচিত