শিরোনাম

  ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা   খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক পাহাড়ী নারীকে ধর্ষণ চেষ্ঠা   গুলো-গুলি || আলোময় চাকমা   বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা   মহালছড়িতে আবার ৩ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   আজ খালেদা জিয়ার জন্মদিন!   বাঙালির শোকের দিন আজ   বঙ্গবন্ধুর শোক দিবসে ২১০টি গরু জবাই দিয়ে কাঙালি ভোজ আয়োজন !   পিসিপি ২৬ তম কাউন্সিল ও ছাত্র সম্মেলন সম্পন্ন , নিপন ত্রিপুরাকে সভাপতি ও অমর শান্তি চাকমাকে সাধারণ সম্পাদক   পার্বত্য চুক্তি বাস্তবায়ন : অর্থনৈতিক না রাজনৈতিক সমস্যা ?   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে মুক্তি দেওয়া হয়েছে   শান্তি চুক্তির পর পাহাড়ে যে উন্নয়ন হয়েছে তা টেলিটক থেকে মেসেজ করে আমরা পৌঁছে দেব : তারানা হালিম   এবার বিশ্বের মধ্যে খারাপ শহরের তালিকায় ২য় স্থানের নাম লিখেছে ঢাকা , বাংলাদেশ   জিয়াউর রহমানই পাহাড়ে সমতল থেকে মানুষ নিয়ে অশান্তির বীজ বপন করেছিল   সরকারি চাকরিজীবীরা বেতন-বোনাস পাচ্ছেন বৃহস্পতিবার   নেপালকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে মারিয়া মান্দার দল বাংলাদেশ   দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার আর নেই   শহিদুলের মুক্তির দাবি জানিয়েছেন নোবেলজয়ী স্টিগলিজসহ ১৩ বরেণ্য ব্যক্তিত্ব   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   রিমান্ড শেষে অসুস্থ হয়ে পড়েছেন অভিনেত্রী নওশাবা
প্রচ্ছদ / খেলাধুলা / বিশ্বকাপ খেলা হচ্ছে না আলভেসের

বিশ্বকাপ খেলা হচ্ছে না আলভেসের

প্রকাশিত: ২০১৮-০৫-১২ ২১:০৭:২৪

নিউজ ডেস্ক

বুধবার লেজার্বিয়েরসের বিপক্ষে ফ্রেঞ্চ কাপের ফাইনালে চোটে পড়েছেন পিএসজি ও ব্রাজিল দলের তারকা ফুটবলার দানি আলভেস। বিশ্বকাপ শুরু হবে ১৪ জুন তারিখে। তার আগে যেকোন ইনজুরিই শঙ্কার। ধারণা করা হচ্ছিল, আলভেস এই চোট কাটিয়ে ফিরবেন দলে। তবে তা আর সম্ভব হচ্ছে না। শুক্রবার ব্রাজিল টিম ম্যানেজমেন্ট নিশ্চিত করেছে রাশিয়া বিশ্বকাপে খেলতে পারছেন না এই ৩৫ বছর বয়সী।

ফ্রেঞ্চ কাপের ফাইনালে আলভেসের চোট ছিল ডান হাঁটুর লিগামেন্টে। প্রথমে ধারণা করা হয়েছিল চোট কাটিয়ে বিশ্বকাপে ফিরতে পারবেন তিনি। তবে ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমারের করা কিছু পরীক্ষার ফলাফল নিশ্চিত করেছে আলভেসের সার্জারি প্রয়োজন হবে। ফলে এই ডিফেন্ডারকে পাচ্ছে না ব্রাজিল দল, 'নিবিড় পরীক্ষা অ্যান্টেরিয়র ক্রুশিয়েট লিগামেন্টের চোট নিশ্চিত করেছে, এর জন্য সার্জারির প্রয়োজন হবে। ইনজুরি থেকে ফিরে আসার উপায় বিবেচনায় এটা নিশ্চিত দানি আলভেসকে প্রস্তুতি ক্যাম্প, প্রীতি ম্যাচ ও বিশ্বকাপে পাওয়া যাবে না।'

ব্রাজিল কোচ তিতে আগামী সোমবার বিশ্বকাপের দল ঘোষণা করবেন। উল্লেখ্য, সেলেকাওরা আগামী ৩ জুন ক্রোয়েশিয়া ও ১০ জুন তারিখে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে। ১৮ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের বিশ্বকাপ যাত্রা।

 

ব্রাজিলের হয়ে এখন পর্যন্ত ১০৭টি ম্যাচ খেলেছেন আলভেস। খেলছেন ২০১০ ও ২০১৪ সালের বিশ্বকাপ।

আলভেস ছাড়াও বিশ্বকাপের আগে চোটে পড়েছিলেন তারই পিএসজি সতীর্থ নেইমার। তবে এই ব্রাজিলিয়ান সুপারস্টার জিমে ফিরে ঘাম ঝরাচ্ছেন। আশা করা হচ্ছে বিশ্বকাপেও খেলবেন। দলটির আরেক ডিফেন্ডার ফিলিপে লুইসও পা ভেঙে মাঠের বাইরে আছেন। তার খেলা নিয়েও আছে শঙ্কা।

সূত্র : স্কাই স্পোর্টস, গোল ডট কম।

আপনার মন্তব্য

আলোচিত