শিরোনাম

  ক্ষুদ্র জাতিগোষ্ঠীর জন্য মাতৃভাষায় পুস্তক প্রকাশনার বিধান রেখে খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা   সরকারী চাকরিতে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কোটা না হলেও সমস্যা হবে না   রুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু   দুই আদিবাসী কিশোরী ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি   দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি ও ভারী বর্ষণ হতে পারে   আদিবাসী মানবাধিকার সুরক্ষাকর্মীদের সম্মেলন ২০১৮ উদযাপন   ব্লগার বাচ্চু হত্যার সঙ্গে ‘জড়িত’ ২ জঙ্গি নিহত   জুমের বাম্পার ফলনে রাঙ্গামাটির চাষিদের মুখে হাসি   সরকারি চাকরিতে আদিবাসী কোটা বহাল দাবি জানাল আদিবাসীরা   আয়ারল্যান্ড প্রবাসী বাংলাদেশের এক মন্ত্রী দ্বারা হেনস্ত হওয়াতে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের নিন্দা   শেখ হাসিনার জনপ্রিয়তা উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিককে সাত বছরের কারাদণ্ড দিয়েছে আদালত   শহীদ আলফ্রেড সরেন হত্যার ১৮ বছর: হত্যাকারীদের দ্রুত বিচারের দাবি জাতীয় আদিবাসী পরিষদের   ভারতের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশের মেয়েরা   সরকারী চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান মারা গেছেন   ঈদের ছুটি কাটানো হলোনা টেক্সটাইল ইঞ্জিনিয়ার নিরীহ ধীরাজ চাকমার   খাগড়াছড়িতে পৃথক ঘটনার জন্য জেএসএস(সংস্কারবাদী) ও নব্য মুখোশ বাহিনীকে দায়ী করেছে : ইউপিডিএফ   নানিয়ারচর থেকে খাগড়াছড়ি   খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা !
প্রচ্ছদ / খেলাধুলা / চম্পা মারমার হ্যাটট্রিক এ ব্রোঞ্জপদক জিতেছে চট্টগ্রাম বিভাগ

চম্পা মারমার হ্যাটট্রিক এ ব্রোঞ্জপদক জিতেছে চট্টগ্রাম বিভাগ

প্রকাশিত: ২০১৮-০৩-১৩ ২০:১৬:১০

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশ যুব গেমসে মেয়েদের ফুটবলে ব্রোঞ্জপদক জিতেছে চট্টগ্রাম বিভাগ। মঙ্গলবার খুলনা বিভাগকে ৬-০ ব্যবধানে হারিয়ে ব্রোঞ্জপদক নিশ্চিত করেছে বন্দর নগরের মেয়েরা।

মঙ্গলবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে স্থান নির্ধারণী ম্যাচটিতে চট্টগ্রাম ছেলেখেলাই করেছে খুলনা বিভাগকে নিয়ে।

এক পেশে ম্যাচটি শেষ পর্যন্ত জিতে নিয়েছে ৬-০ গোলের ব্যবধানে। অবশ্য ব্যবধান আরও বাড়তো। খুলনার গোলকিপার একক নৈপুণ্যে বেশ কিছু আক্রমণ প্রতিহত করে দিয়েছেন। নয়তো আগের ম্যাচের মতো আরও বড় ব্যবধানে হার দেখতে হতো খুলনাকে।

এই জয়ের পরেও ফাইনালে যেতে না পারায় আক্ষেপ ঝরেছে চট্টগ্রাম দলের কোচের কণ্ঠে। তীব্র গরমে নিজেদের অস্বস্তির কথা উল্লেখ করে কোচ শান্তি চাকমা বলেছেন, ‘আমাদের দলটা বেশ ভালো ছিল। ফাইনাল খেলার মতো দল ছিলাম আমরা। কিন্তু মেয়েরা এই গরমের মধ্যে হাঁপিয়ে উঠেছে। যার কারণে পুরো সময় নিয়ন্ত্রণ রেখে খেলতে পারেনি। সত্যি কথা বলতে এই গরমে খেলা খুব কঠিন।’

ম্যাচের শুরু থেকে একের পর এক আক্রমণ করতে থাকে চট্টগ্রাম। চম্পা মারমার হ্যাটট্রিকসহ পাঁচ গোলে দিশেহারা হয়ে পড়ে খুলনা। ম্যাচের শুরুতে ১৩ মিনিটের মাথায় সশু মারমা চট্টগ্রামকে এগিয়ে নেন। ম্যাচের প্রথমার্ধে চম্পা দুটি এবং দ্বিতীয়ার্ধে তিনটি গোল করেন। অবশ্য প্রথমার্ধের শেষ মিনিটে দারুণ একটি সুযোগ পায় খুলনা। দলটির ফরওয়ার্ড রিয়া খাতুন ব্যবধান কমানোর সেই সুযোগ হাতছাড়া করেন। এর বাইরে বিক্ষিপ্তভাবে আরও কিছু আক্রমণ করে খুলনা। কিন্তু ডি বক্সের ভেতরে ঢুকেই খেই হারিয়েছে রূপসা পারের মেয়েরা।

আপনার মন্তব্য

আলোচিত