শিরোনাম

  ২৪ ডিসেম্বর থেকে পার্বত্য এলাকাসহ মাঠপর্যায়ে সশস্ত্র বাহিনী মোতায়েন করা হবে   গ্রাম আদালতের একটি সফল গল্প   টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের পর চার মন্ত্রণালয়ের দায়িত্ব বণ্টন   আগামী ২৪ ডিসেম্বর জেএসসি ও প্রাথমিক সমাপনীর ফল প্রকাশ   নির্বাচনকালীন ইউএনও-ডিসির স্বাক্ষরে শিক্ষকদের বেতন-ভাতা : শিক্ষা মন্ত্রণালয়   খালেদার মনোনয়ন বাতিলের বিরুদ্ধে হাইকোর্টের বিভক্ত আদেশ   'তিন পার্বত্য জেলায় ৩৮ টি ভোটকেন্দ্রে হেলিকপ্টার ব্যবহার করা হবে'   সুষ্ঠু ও শান্তিপূর্ন নির্বাচন নিশ্চিত করার আহ্বান ইউরোপীয় দেশগুলোর   তরুণ ও নারী ভোটাররাই আওয়ামী লীগের বিজয়ের প্রধান হাতিয়ারঃ কাদের   গত ৫ বছরে জেএসএস এমপি উন্নয়ন করতে পারেনি, যা করেছে আওয়ামীলীগ করেছে : দিপংকর তালুকদার   এখন থেকে সরকারি চাকরিতে যোগ দেওয়ার আগে মাদক পরীক্ষা বাধ্যতামূলক   'বান্দরবানে বিদেশি পর্যটকদের ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা নেই'   'নির্বাচনী প্রচারণায় রঙিন পোস্টার বা ব্যানার ব্যবহার করা যাবে না'   ৫৮টি নিউজ পোর্টাল খুলে দিয়েছে বিটিআরসি   বুধবার থেকে নির্বাচনী প্রচারণা শুরু করবেন প্রধানমন্ত্রী   বিএনপি ক্ষমতায় এলে শান্তি চুক্তি বাস্তবায়ন করার চেষ্ঠা করবো: মনি স্বপন দেওয়ান   তিন পাহাড়ে নৌকা নিয়ে মাঠে দৌড়াবেন যারা   আগামীকাল খালেদা জিয়ার অগ্নিপরীক্ষা   হিরোকে জিরো বানানো এত সহজ নয়, সফল হিরো আলমের চ্যালেঞ্জ   খাগড়াছড়িতে বনের রাজা পেয়েছেন ইউপিডিএফের প্রার্থী নতুন কুমার চাকমা
প্রচ্ছদ / খেলাধুলা / বক্সিং-ডে টেস্টের প্রথম দিনই সেঞ্চুরি ওয়ার্নারের

বক্সিং-ডে টেস্টের প্রথম দিনই সেঞ্চুরি ওয়ার্নারের

প্রকাশিত: ২০১৭-১২-২৬ ১৬:৩০:৫৭

স্পোর্টস ডেস্ক, বাসস ও ক্রিকইনফো

৯৯ রানে ‘নো-বল’এ জীবন পেয়ে বক্সিং-ডে টেস্টের প্রথম দিন ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করেছেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। ওয়ার্নারের ১০৩ ও অধিনায়ক স্টিভেন স্মিথের অপরাজিত ৬৫ রানের উপর ভর করে ইংলিশদের বিপক্ষে অ্যাশেজ সিরিজের চতুর্থ ম্যাচের প্রথম দিন শেষে ৮৯ ওভারে ৩ উইকেটে ২৪৪ রান করে অস্ট্রেলিয়া।

প্রথম তিন ম্যাচ জিতে অ্যাশেজ সিরিজ আগেই নিশ্চিত করেছে রেখেছে অস্ট্রেলিয়া। তাই মেলবোর্নে সিরিজের চতুর্থ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ। মারকুটে ওপেনার ডেভিড ওয়ার্নারে ব্যাটে চড়ে উড়ন্ত সূচনাই করে অসিরা। উদ্বোধনী জুটির সঙ্গী ক্যামেরন বেনক্রফটকে নিয়ে ইংল্যান্ডের বোলারদের বিপক্ষে দুর্দান্তভাবে লড়াই করেছেন ওয়ার্নার।

২৮তম ওভারের তৃতীয় বলেই একশ রান পেয়ে যায় অস্ট্রেলিয়া। এসময় টেস্ট ক্যারিয়ারের ২৬তম হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়ে ৮৩ রানে অপরাজিত থাকেন ওয়ার্নার। বেনক্রফটের রান ছিলো ১৯। তবে দলীয় ১২২ রানে প্রথম উইকেট হারায় অস্ট্রেলিয়া। ২৬ রানে থাকা বেনক্রফটকে ফিরিয়ে ইংল্যান্ডকে প্রথম সাফল্য এনে দেন ডান-হাতি পেসার ক্রিস ওকস।

বেনক্রফট ফিরলেও দুর্দান্ত ব্যাটিং নৈপুন্যে টেস্ট ক্যারিয়ারের ২১তম সেঞ্চুরির পথেই হাটছিলেন ওয়ার্নার। কিন্তু ৪১তম ওভারের পঞ্চম বলে ব্যক্তিগত ৯৯ রানে ইংল্যান্ডের হয়ে অভিষেক ম্যাচ খেলতে নামা পেসার টম কারানের বলে আউট হয়ে যান তিনি। আউট হয়ে প্যাভিলিয়নের পথে হাঁটা দেন ওয়ার্নার। কিন্তু টেস্ট অভিষেকেই প্রথম উইকেট নেয়া কারানের উল্লাস ও আউট হয়ে প্যাভিলিয়নমুখী হওয়া ওয়ার্নারকে থামিয়ে দেন অনফিল্ডের দুই আম্পায়ার। কারণ টিভিতে ‘নো-বল’ পরীক্ষা করবেন তারা।

টিভি রিপ্লেতে দেখা যায়, বোলিং লাইনের সীমানা অতিক্রম করেছেন কারান। তাই তৃতীয় আম্পায়ারের সহায়তা নিয়ে বলটি ‘নো’ ডাকেন অনফিল্ড আম্পায়াররা। ফলে ৯৯ রানে জীবন পেয়ে কারানের পরের ডেলিভারিতেই লেগ সাইডে ফ্লিক করে ১ রান নিয়ে সেঞ্চুরি তুলে নেন ওয়ার্নার। ১৩০তম বলে তিন অংকে পা দিয়ে নিজের ইনিংসটা বড় করতে পারেননি এই বাঁ-হাতি ব্যাটসম্যান।

১৩টি চার ও এক ছক্কায় ১৫১ বলে ১০৩ রান করেন এ ইনিংসেই ছয় হাজার রানের মাইলফলক স্পর্শ করা ওয়ার্নার। অস্ট্রেলিয়ার ১৪তম খেলোয়াড় হিসেবে নিজের ৭০তম ম্যাচে ছয় হাজার রান পূর্ণ করলেন ওয়ার্নার।

দলীয় ১৩৫ রানে ওয়ার্নারের বিদায়ের পর দলের হাল ধরেন উসমান খাজা ও অধিনায়ক স্মিথ। জুটিতে খুব বেশি রান জড়ো করতে পারেননি তারা। খাজাকে ব্যক্তিগত ১৭ রানে থামিয়ে দিয়ে ইংল্যান্ডকে তৃতীয় সাফল্য এনে দেন ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রড।

খাজার বিদায়ের পর অস্ট্রেলিয়ারকে ভালো অবস্থায় নিয়ে দিন শেষ করেন স্মিথ ও শন মার্শ। টেস্ট ক্যারিয়ারের ২২তম হাফ-সেঞ্চুরি তুলে ৬৫ রানে অপরাজিত থাকেন স্মিথ। তার ১৩১ বলের ইনিংসে ৬টি চার ছিলো। অন্যপ্রান্তে ৩১ রানে অপরাজিত আছেন মার্শ। ইংল্যান্ডের জেমস এন্ডারসন, স্টুয়ার্ট ব্রড ও ক্রিস ওকস একটি করে উইকেট নেন।

আপনার মন্তব্য

আলোচিত