শিরোনাম

  বেসরকারি ইক্যুইটি আসছে ভুটানে   কক্সবাজারে হিন্দু সম্প্রদায়ের একই পরিবারের চারজনের মৃতদেহ উদ্ধার   ঢাকা সিটিতে নির্বাচন না হলে পেছাবে না এসএসসি পরীক্ষা   কুমিল্লায় উদ্ধার করা হলো ৩শ’ বছর পুরোনো মূল্যবান বৌদ্ধ মন্দির সদৃশ নকশা   নিউজিল্যান্ডের নতুন চমক বেন হুইলার   রাখাইনে সহিংসতার পর শত শত স্কুল বন্ধ   চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডি.লিট ডিগ্রি পেলেন প্রণব মুখার্জি   রোহিঙ্গাদের জন্য আশ্রয়কেন্দ্র বানাচ্ছে মিয়ানমার   ২ বছরের মধ্যে রোহিঙ্গারা ফিরে যাবে, রূপরেখা চূড়ান্ত   আগামী ১৬ ফেব্রুয়ারী ঢাকাতে ' কাচালং ওয়েলফেয়ার সোসাইটি'র' এক যুগপূর্তি উপলক্ষ্যে জুম্মদের পুনর্মিলনী ও বনভোজন   আদিবাসী নারীদের মধ্যে প্রথম পিএইচডি ডিগ্রি অর্জন করলেন রূপানন্দা   ১০ বছর পর বেনজির ভুট্টোর হত্যার দায় স্বীকার করেছে তালেবান   আজ চবিতে যাচ্ছেন প্রণব মুখার্জি   মানুষের মনের ও চিন্তার দূষণ দূর করতে হবে : প্রণব মুখার্জি   ২ এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা শুরু   বড় মহাপূরম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সড়ক দুর্ঘটনায় নিহত   জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়ে ত্রিদেশীয় সিরিজে উড়ন্ত সূচনা বাংলাদেশের   পার্বত্য অঞ্চলে পাহাড়িদের নতুন আতঙ্কের নাম, পাহাড়িরা 'বার্মাইয়া' : রুমা দেওয়ান   বাগদাদে ভয়াবহ দুই আত্মঘাতী বোমায় নিহত ২৬, আহত ৯০   ১০ হাজার কনস্টেবল নিয়োগ স্থগিত
প্রচ্ছদ / খেলাধুলা / ফিফা র‌্যাঙ্কিয়ে নারী ফুটবল দলের সেঞ্চুরি

ফিফা র‌্যাঙ্কিয়ে নারী ফুটবল দলের সেঞ্চুরি

প্রকাশিত: ২০১৭-১২-২৩ ১৬:০৮:৩১

স্পোর্টস ডেস্ক

দেশের ফুটবলে উল্লেখযোগ্য অবদান রেখে দেশকে নতুন উচ্চতায় নিয়ে চলেছে বাংলাদেশ নারী ফুটবল দল। সাথে পুরুষতান্ত্রিক এ সমাজে তাদের এই দৃষ্টান্ত পিছিয়ে পড়া হাজারো নারীর জন্য অনুপ্রেরণা।

কারণ অন্য কিছু নয়, ফিফা র‌্যাঙ্কিয়ে তাদের অবস্থান উন্নীত হয়েছে এবার ১০০তে। এমনকি দেশের পুরুষ ফুটবল দল যেখানে ১৯৭ এ অবনত সেখানে তাদের এই সাফল্য নিঃসন্দেহে অসামান্য কিছুই।

ওদিকে এ র‌্যাঙ্কিয়ে শীর্ষে রয়েছে জার্মানি। দুইয়ে ব্রাজিল, তিনে পর্তুগাল এবং আর্জেন্টিনা রয়েছে চার নম্বরে। তবে এশিয়ার মধ্যে সেরা র‌্যাঙ্কিয়ে রয়েছে ইরান। তাদের অবস্থান ৩২তম। এরপর রয়েছে অস্ট্রেলিয়া (৩৮), জাপান (৫৭) ও দক্ষিণ কোরিয়া (৬০)। পার্শ্ববর্তী দেশ ভারত রয়েছে ১০৫তম স্থানে। মায়ানমার রয়েছে ১৪০ এ।

ফিফা র‌্যাঙ্কিয়ে বাংলাদেশের পেছনে রয়েছে কেবল শ্রীলঙ্কা ও পাকিস্তান। শ্রীলঙ্কার অবস্থান ২০০তম। আর পাকিস্তান রয়েছে ২০১ এ।

আপনার মন্তব্য


আলোচিত