শিরোনাম

  ক্ষুদ্র জাতিগোষ্ঠীর জন্য মাতৃভাষায় পুস্তক প্রকাশনার বিধান রেখে খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা   সরকারী চাকরিতে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কোটা না হলেও সমস্যা হবে না   রুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু   দুই আদিবাসী কিশোরী ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি   দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি ও ভারী বর্ষণ হতে পারে   আদিবাসী মানবাধিকার সুরক্ষাকর্মীদের সম্মেলন ২০১৮ উদযাপন   ব্লগার বাচ্চু হত্যার সঙ্গে ‘জড়িত’ ২ জঙ্গি নিহত   জুমের বাম্পার ফলনে রাঙ্গামাটির চাষিদের মুখে হাসি   সরকারি চাকরিতে আদিবাসী কোটা বহাল দাবি জানাল আদিবাসীরা   আয়ারল্যান্ড প্রবাসী বাংলাদেশের এক মন্ত্রী দ্বারা হেনস্ত হওয়াতে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের নিন্দা   শেখ হাসিনার জনপ্রিয়তা উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিককে সাত বছরের কারাদণ্ড দিয়েছে আদালত   শহীদ আলফ্রেড সরেন হত্যার ১৮ বছর: হত্যাকারীদের দ্রুত বিচারের দাবি জাতীয় আদিবাসী পরিষদের   ভারতের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশের মেয়েরা   সরকারী চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান মারা গেছেন   ঈদের ছুটি কাটানো হলোনা টেক্সটাইল ইঞ্জিনিয়ার নিরীহ ধীরাজ চাকমার   খাগড়াছড়িতে পৃথক ঘটনার জন্য জেএসএস(সংস্কারবাদী) ও নব্য মুখোশ বাহিনীকে দায়ী করেছে : ইউপিডিএফ   নানিয়ারচর থেকে খাগড়াছড়ি   খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা !
প্রচ্ছদ / খেলাধুলা / শেষ মুহূর্তের গোলে আর্জেন্টিনাকে জেতালেন আগুয়েরো

শেষ মুহূর্তের গোলে আর্জেন্টিনাকে জেতালেন আগুয়েরো

প্রকাশিত: ২০১৭-১১-১২ ১১:৪৩:২৭

   আপডেট: ২০১৭-১১-১২ ১৩:৪২:৩২

নিউজ ডেস্ক

২০১৮ বিশ্বকাপের প্রস্তুতিপর্বের শুরুটা খারাপ হয়নি আর্জেন্টিনার। না, বড় জয় পায়নি লিওনেল মেসির দল। শনিবার রাতে রাশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে আর্জেন্টাইনদের জয়টা ১-০ গোলে। এই জয়টাও পেয়েছে সার্জিও আগুয়েরোর শেষ মুহূর্তের গোলে। ৮৬ মিনিটে হেড করে দলকে জয় এনে দেন ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড।

জয়ের ব্যবধান কত, তার জয় পাওয়াটাই গুরুত্বপূর্ণ। আগামী জুন-জুলাইয়ে এই রাশিয়াতেই অনুষ্ঠিত হবে বিশ্বকাপ। বিশ্বকাপের স্বাগতিক দলের বিপক্ষে জয় দিয়ে প্রস্তুতি মিশন শুরু করতে পারাটাই বড় ব্যাপার। আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলিও দলের পারফরম্যান্সে সন্তুষ্ট।

বিশ্বের যেকোনো দলের জন্যই রাশিয়ার প্রতিকূল পরিবেশে নিজেদের স্বাভাবিক খেলাটা খেলা কঠিন। কিন্তু মেসির নেতৃত্বে আর্জেন্টাইনরা মস্কোতে কাজটা দারুণভাবেই করেছে। খেলেছে নিজেদের খেলাটাই। ম্যাচের বেশীর ভাগ সময়ই বল পায়ে রেখেছে তারা। ছোট ছোট পাসে পরিকল্পনা করেই গড়েছে আক্রমণ।

কিন্তু কাঙ্খিত গোলটাই তারা পাচ্ছিল না। অবশেষে ৮৬ মিনিটে গোল নামের সেই ‘সোনার হরিণে’র দেখা পায় আর্জেন্টিনা। অবশ্য গোলটা নিয়ে বিতর্কও আছে। ক্রিস্তিয়ান পাভোনের পাস থেকে পাওয়া বলে আগুয়েরোর শট প্রথমে ফিরিয়ে দিয়েছিলেন রাশান ডিফেন্ডার ডজিকিয়া। কিন্তু ফিরতি বলে হেড করে ঠিকই বল জালে জড়িয়ে দেন আগুয়েরো।

কিন্তু রাশিয়ানরা গোলটা হওয়ার আগেই অফসাইডের আবেদন করেন রেফারির কাছে। তাদের দাবি, বল ধরার আগে অফসাইডে ছিলেন পাভোন। ম্যাচে ভিডিও অ্যঅসিস্টেন রেফারি টেকনোলজির ব্যবহার করা হয়নি। পাভোনের বিরুদ্ধে রাশানদের অফসাইডের আবেদনও রেফারি কানে তুলেননি। কিন্তু রিপ্লেতে পরিস্কার, পাস দেওয়ার আগে সত্যিই অফসাইডে ছিলেন পাভোন।

পাভোন অফসাইডে ছিলেন কি ছিলেন না, তা নিয়ে মাথা ঘামাতে আর্জেন্টাইনদের বয়েই গেছে। তারা গোল পেয়েছে, সেই গোলে জয় এসেছে, মেসিরা বরং রেফারির উপর কৃতজ্ঞই! ম্যাচ শেষে আর্জেন্টাইন অধিনায়ক মেসির কণ্ঠে সন্তুষ্টই ঝরল, ‘আমরা পরিকল্পনা মতোই অনেক বেশী আক্রমণ করেছি।’ তবে আক্রমণের পর আক্রমণ করেই গোলের দেখা না পাওয়ার একটা খামতি আছেই। মেসি প্রতিশ্রুতি দিয়েছেন, সামনের দিনগুলোকে সেই দিকে নজর দেবেন।

আপনার মন্তব্য

আলোচিত