শিরোনাম

  ভিয়েতনামে বন্যায় ২০ জনের মৃত্যু , ১ লাখ ১০ হাজার হেক্টর জমির ফসল বিনষ্ট   দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলা   ছাত্রলীগকে প্রধানমন্ত্রী সতর্ক করেছেন: কাদের   থানকুনি পাতার জাদুকরি উপকারিতা   চট্টগ্রাম কর্ণফুলীতে ধর্ষণের শিকার গৃহবধূ, গ্রেফতার ৩   পাহাড়ে শান্তি প্রতিষ্ঠা ও উন্নয়নে সেনাবাহিনীর ভূমিকা অপরিসীম : প্রধানমন্ত্রী   চিকিৎসা খাতে নতুন আবিষ্কার রঙিন ও থ্রি-ডি এক্স-রে   গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কেঁদেছেন প্রধানমন্ত্রী   না ফেরার দেশে রাজীব মীর   নানিয়াচর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রীতিময় চাকমাকে অপহরণ   ছেলেদের চেয়ে এবারও এগিয়ে মেয়েরা   চট্টগ্রাম বোর্ডের পাশের হার ৬২.৭৩ %   যারা ফেল করেছে তাদের বকাঝকা করবেন না : প্রধানমন্ত্রী   এইচএসসি তে পাসের ধস নেমেছে এবার   এইচএসসি ও সমমানে পাসের হার এবার ৬৬.৬৪   হাসপাতাল ছাড়ার পর এবার থাই কিশোররা সবাই শ্রামণ হয়ে প্রবজ্যা গ্রহণ করবে   থাইল্যান্ডের গুহায় আটকা পড়া কিশোররা হাসপাতাল ছেড়েছে   ৮ দল নিয়ে বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ   আগামীকাল এইচএসসির ফল প্রকাশ হবে   নেলসন ম্যান্ডেলার জন্ম শতবার্ষিকী আজ
প্রচ্ছদ / খেলাধুলা / বাংলাদেশের ১ম মহিলা বাইকার রাঙ্গামাটির মেয়ে টিনা চাকমা

বাংলাদেশের ১ম মহিলা বাইকার রাঙ্গামাটির মেয়ে টিনা চাকমা

প্রকাশিত: ২০১৭-১১-১২ ১০:২১:১০

   আপডেট: ২০১৭-১১-১২ ১৩:২৩:৪৭

অনলাইন রিপোর্ট

বর্তমান সময়ে বাইক রাইডিং একটা ফ্যাশন এবং অনেকের ক্ষেত্রে এটা একটা নেশায় পরিণিত হয়েছে । কিন্তু আমরা সবাই’ই জানি যে বাইক রাইডিং এ অনেক রিস্ক রয়েছে এবং সেগুলো মোকাবেলা করেই বাইক রাইড করতে হয় ।

না হলে আপনি বা যেকোন রাইডারই এক্সিডেন্টের সম্মুখীন হতে পারে এবং বাইক এক্সিডেন্টের ফলে প্রতিদিনই অনেক মানুষ আহত হচ্ছে এমনকী অনেকে মারাও যাচ্ছে । তাই রাইডিং এর আগে কীভাবে সেফলি বাইক রাইড করা যায় সে বিষয়ে প্রশিক্ষণ নিতে হয়।

বাংলাদেশের ১ম মহিলা বাইকার টিনা চাকমা। সে রাঙ্গামাটি জেলা থেকে। টিনা ছোট বেলা থেকে ক্রীড়ার উপর বেশি মনোযোগী ছিলেন। তাই পড়াশোনার পাশাপাশি বাইক চালানোর প্রতি প্রবল আগ্রহী হয়ে উঠে তার।

সম্প্রতি সময় নিউজ ভিডিও প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে। টিনা বলেছেন,সে অষ্টম শ্রেণী থেকে রাঙ্গামাটিতে বাইক চালানো শুরু করেন। সেই থেকে আস্তে আস্তে বাইক কিভাবে চালাতে হয় প্রশিক্ষণ নেন। বাড়িতে পিতা-মাতা্র সমর্থন পেয়ে তিনি আরো উৎসাহী হয়ে উঠেন।

তাই এখন বাইকের উপর বেশী পারদর্শী হয়ে উঠেছে সে। ২০০৭ থেকে শুরু করে ২০০৯ সালে প্রফেশনাল হিসেবে বর্তমানে 'গোস্ট রাইডার' নামে একটি প্রশিক্ষণ গ্রুপে তিনি কর্মরত আছেন।

টিনার মতে সমাজে মেয়েরা বোঝা নয়। যদি মেয়েরা পারিবারিক সমর্থন পেয়ে থাকে তবে তারা আরো বেশী ভাল করতে পারবে। এজন্য প্রথমত যে জিনিসটি দরকার তা হল পরিবারের সহায়ক সমর্থন। টিনা যেখানে প্রশিক্ষণ দিচ্ছেন সেখানে আরো কয়েকজন মহিলা বাইক রাইডার রয়েছে। তবে তারা এতটা এখনো পারদর্শী নয়। তবে যদি ছোটবেলা থেকে পারিবারিক সাপোর্ট পেয়ে থাকে তাহলে মেয়েরা অনেক ভাল করবে।

ভিডিও :

আপনার মন্তব্য

আলোচিত