আজ শুক্রবার, | ১৫ ডিসেম্বর ২০১৭ ইং

শিরোনাম

  সন্তুু লারমার কুশপুত্তলিকা দাহ করার প্রতিবাদে ও স্বেচ্ছায় বাঘাইছড়িতে আ. লীগের অর্ধশত পাহাড়ী নেতা-কর্মীর পদত্যাগ   পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তিতে যেসব বিষয় অবাস্তবায়িত রয়ে গেছে   অনাদী রঞ্জন চাকমা হত্যাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবর স্মারকলিপি   রাংগামাটি বাঘাইছড়ি পৌরসভা ও ইউনিয়নে স্বেচ্ছায় আরো ২১ জন পাহাড়ি আ. লীগ নেতার পদত্যাগ   এবার আয়ারল্যান্ড থেকে সু চির \'ফ্রিডম অব ডাবলিন সিটি’ পুরস্কার প্রত্যাহার   শহীদ বুদ্ধিজীবী দিবস আজ   রোহিঙ্গাদের জন্য ১৪ দশমিক ৫ মিলিয়ন ডলার অনুদান দিবে যুক্তরাষ্ট্র   ২০ হাজার ভিক্ষু নিয়ে মান্দালয়ে অনুষ্ঠিত হবে থাইল্যান্ড এবং মিয়ানমারের মহাদান অনুষ্ঠান   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিক আটক, দোষী সাব্যস্ত হলে ১৪ বছর কারাদন্ড হতে পারে   ত্রিপুরা রাজ্যে মায়েদের সন্তান পালনের জন্য ছুটি দুই বছর   প্যারিসে শীর্ষক গণশুনানি ও জলবায়ু পরিবর্তনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ   আন্তর্জাতিক বৌদ্ধ কনফেডারেশন মহাসচিব হিসেবে নির্বাচিত হলেন ত্রিপুরা বৌদ্ধ ভিক্ষু   জালালাবাদ এসোসিয়েশন অফ টরোন্টোর ট্রাস্টী এবং উপদেষ্টামণ্ডলীর পরিচিতি সভা অনুষ্ঠিত   ত্রাণের উপর ঘুমাচ্ছে রোহিঙ্গারা , শীতে কেমন আসে লংগদুর পাহাড়িরা?   পার্বত্য এলাকায় আইন শৃঙ্খলা রক্ষার প্রাথমিক দায়িত্ব আঞ্চলিক ও জেলা পরিষদের ওপর ন্যস্ত করার সুপারিশ   হামলার অভিযোগে আটককৃত ব্যক্তিরা রাঙ্গাপানি ও ভেদভেদী এলাকার অটোরিক্সা চালক, ছাত্র ও দিনমজুর   তিব্বতীয় মুসলমানরা দালাই লামাকে এখনো নেতা হিসেবে মনে করে   রাঙ্গামাটিতে ৬৯ গ্রামবাসী ও জেএসএস সদস্যের বিরুদ্ধে মিথ্যা মামলা, নিরীহ ১৯ জনকে গ্রেফতার, ১২ জনকে হয়রানির অভিযোগ   নিউইয়র্কে হামলাকারী সন্দেহভাজন ব্যক্তি চট্টগ্রাম থেকে, পরিবার আতঙ্কিত   বঙ্গবন্ধুর ৭ই মার্চ ভাষণের বিশ্ব স্বীকৃতিতে কানাডার অটোয়ায় বাংলাদেশ হাইকমিশনের আনন্দ শোভাযাত্রা

আবার দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশের মেয়েদের শেষ ম্যাচের জয়

প্রকাশিত: ২০১৭-০৭-১৯ ১৯:৫০:১৭

স্পোর্টস ডেস্ক

এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি হিসেবে বাংলাদেশ দল বিভিন্ন দেশে প্রস্তুতি ম্যাচ খেলছে। এর আগে চীন, জাপান ও সিঙ্গাপুরে প্রস্তুতি ম্যাচ খেলেছে সানজিদা-কৃষ্ণারা।সেপ্টেম্বরে থাইল্যান্ডে এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবলের মূলপর্বের লড়াইয়ে অংশ নেবে বাংলাদেশের কিশোরী ফুটবলাররা।

সেই আসরকে সামনে রেখে কৃষ্ণা, সানজিদা,মনিকা চাকমা, স্বপ্নাদের তৈরি করতে ধারাবাহিকভাবে বিদেশ সফরে খেলার মধ্যে রেখেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সেই ধারাবাহিকতায় এবার দক্ষিণ কোরিয়া গিয়েছিল গোলাম রব্বানী ছোটনের দল। সফরে চারটি প্রস্তুতি ম্যাচের শেষটিতে বুধবার ৩-০ গোলে জয় পেয়েছে সানজিদারা। হারিয়েছে ওজু মিডল স্কুলকে। লাল সবুজের মেয়েদের মধ্যে গোল করেছেন সানজিদা, নার্গিস ও স্বপ্না।

সফরের আগের তিন ম্যাচের প্রথমটিতে হারলেও দ্বিতীয় ম্যাচে জয় ও তৃতীয় ম্যাচটি ড্র করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ ফুটবল দল। প্রথম ম্যাচে কৃষ্ণারা ৬-০ ব্যবধানে হেরেছিল কোরিয়া অনূর্ধ্ব-১৬ দলের কাছে। দ্বিতীয় ম্যাচে ইয়ুলমাইয়ুন মিডল স্কুলের বিপক্ষে ৯-০ গোলের জয় তুলে নয়ে সফরকারীরা। হাওয়াচিওন ইনফরমেশন ইন্ডাস্ট্রি হাই স্কুলের বিপক্ষে তৃতীয় ম্যাচেটি ২-২ গোল ড্র হয়।

কোরিয়া সফরের আগে দুইবার জাপান ও একবার করে চীন ও সিঙ্গাপুর সফর করেছে অনূর্ধ্ব-১৬ দলের মেয়েরা। জাপানে দুই দফায় ৯টি, চীনে ৫টি ও সিঙ্গাপুরে ২টি ম্যাচ খেলেছে তারা। থাইল্যান্ডে এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবলের চূড়ান্ত পর্বে বড় বড় দলের বিপক্ষে খেলতে হবে কৃষ্ণা-সানজিদাদের। যেখানে বাংলাদেশের গ্রুপে আছে উত্তর কোরিয়া, জাপান ও অস্ট্রেলিয়ার মতো দল।

উল্লেখ্য, ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দল জাপান, সিঙ্গাপুর ও চীন সফর করেছে।

আপনার মন্তব্য


আলোচিত