আজ শনিবার, | ২১ অক্টোবর ২০১৭ ইং

শিরোনাম

  কুমিল্লায় বিশ্ব শান্তি প্যাগোডা উদ্বোধন   আগামীকাল থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু   নিজ নিজ মাতৃভাষা শেখার আহ্বান জানালেন \'উন্দুচ্যে বৈদ্য\'   বান্দরবানে জনসংহতি সমিতির সাধারণ সম্পাদক ক্যবামং মারমা পুনরায় উপজেলা চেয়ারম্যানে দায়িত্ব নিলেন   রোহিঙ্গাদের সংক্রামক রোগ পার্বত্য চট্টগ্রামে ছড়িয়ে পড়তে পারে || বিশেষজ্ঞদের কড়া সতর্ক   বৃষ্টি হতে পারে সারাদেশে, তিন নম্বর সংকেত দেখিয়ে যাওয়ার বুলেটিন   শিক্ষক এবং শিক্ষকতা || মুহম্মদ জাফর ইকবাল   ঢাবি ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু   মিয়ানমারের বিলাসবহুল হোটেল অগ্নিকান্ডে পুড়ে ছাই   যারা সন্ত্রাসের সাথে জড়িত তাদের ধর্ম পরিচয় আর থাকেনাঃ দলাই লামা   বিশ্বের সবচেয়ে বেশি শীত যেখানে   মন্ট্রিয়লে রোহিঙ্গাদের সহায়তায় চ্যারেটি ফান্ড ‘রেইজিং গালা’   বাঁশ কোড়ল আদিবাসীদের ঐতিহ্যবাহী প্রিয় খাবার   ঢাবির \'ক\' ও \'চ\' ইউনিটের ফল প্রকাশ   দেশে ফিরেছেন খালেদা জিয়া   শ্যামা পূজা বৃহস্পতিবার   মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় চীনে আদিবাসীদের থামি পড়ে অংশগ্রহণ করবেন জেসিয়া ইসলাম   সন্ত্রাসীদের ধরতে শীঘ্রই তিন পার্বত্য জেলায় র‍্যাবের নতুন ইউনিট যাচ্ছে   পূর্ণ্য তীর্থ পূর্ব বিনাজুরী গ্রামের নিয়তি রানী বড়ুয়া চলে গেলেন না ফেরার দেশে   বেরোবির প্রভাষক পদে মাহমুদুলকে নিয়োগ দিতে উচ্চ আদালতের নির্দেশ

দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশের মেয়েদের তৃতীয় ম্যাচ সোমবার

প্রকাশিত: ২০১৭-০৭-১৬ ১৮:৪১:২১

   আপডেট: ২০১৭-০৭-১৬ ১৮:৫৮:২৫

স্পোর্টস ডেস্ক

এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি হিসেবে বাংলাদেশ দল বিভিন্ন দেশে প্রস্তুতি ম্যাচ খেলছে। এর আগে চীন, জাপান ও সিঙ্গাপুরে প্রস্তুতি ম্যাচ খেলেছে সানজিদা-কৃষ্ণারা। চূড়ান্ত প্রস্তুতি নিতে বর্তমানে দক্ষিণ কোরিয়া সফরে আছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল।

১১ জুলাই অনুষ্ঠিত প্রথম প্রস্তুতি ম্যাচে দক্ষিণ কোরিয়া অনূর্ধ্ব-১৬ দলের বিপক্ষে বাংলাদেশের মেয়েরা হার মানে ৬-০ গোলে। তবে ১৪ জুলাই পরের ম্যাচে ওজু মিডল স্কুলের বিপক্ষে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ দল। জয় তুলে নেয় ৯-০ গোলের ব্যবধানে।

বিশাল এ জয়ে জোড়া গোল করেছেন মনিকা চাকমা। ৫৮ ও ৬২ মিনিটে তিনি এ গোল ‍২টি করেন। তার আগে ১১ মিনিটে গোলের সূচনা করেন অনুচিং মগিনি। ২৫ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন মৌসুমী। ৩০ মিনিটে নার্গিসের গোলে হয় ৩-০। প্রথমার্ধে ৩-০ ব্যবধানে এগিয়ে থাকা গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা দ্বিতীয়ার্ধে করে ৬ গোল।

৫৪ মিনিটে দলের চতুর্থ গোল করেন শামসুন্নাহার। মনিকা চাকমা ব্যবধান ৬-০ করার পর শেষ তিন গোল করেছেন আখি ৬৬ মিনিটে, রাজিয়া ৭৫ মিনিটে এবং মারিয়া ৮০ মিনিটে।

আগামীকাল সোমবার দক্ষিণ কোরিয়া সফরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল তাদের তৃতীয় ম্যাচ খেলবে। এ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ইয়ুলমুন মিডল স্কুল মহিলা ফুটবল ক্লাব। এই ম্যাচকে সামনে রেখে আজ রোববার অনুশীলন করেছে বাংলাদেশের মেয়েরা। কোচ গোলাম রাব্বানী ছোটনের তত্ত্বাবধানে লম্বা সময় ধরে অনুশীলন করে সানজিদা-কৃষ্ণারা।

আগামী বুধবার ওজু মিডল স্কুলের বিপক্ষে চতুর্থ ও শেষ ম্যাচটি খেলবে বাংলাদেশের মেয়েরা। দক্ষিণ কোরিয়া সফরের পর থাইল্যান্ডের যাওয়ার আগে ভিয়েতনামে আরো কয়েকটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশের মেয়েরা।

উল্লেখ্য, ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দল জাপান, সিঙ্গাপুর ও চীন সফর করেছে। বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দলের জন্য শুভকামনা জানিয়ে ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর ( হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আশা করছি মেয়েরা দক্ষিণ কোরিয়ায় তাদের শেষ দুটি ম্যাচে ভালো করবে। এই সফর তাদেরকে আসন্ন এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে ভালো করতে সহায়তা করবে। যদিও বাংলাদেশ কঠিন গ্রুপে রয়েছে, তবুও আমরা আশাবাদী এই দলটি ভালো করবে। বাংলাদেশ দলের জন্য সব সময়ই আমাদের পক্ষ থেকে শুভকামনা থাকল।’

আপনার মন্তব্য

আলোচিত