শিরোনাম

  নানিয়াচর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রীতিময় চাকমাকে অপহরণ   ছেলেদের চেয়ে এবারও এগিয়ে মেয়েরা   চট্টগ্রাম বোর্ডের পাশের হার ৬২.৭৩ %   যারা ফেল করেছে তাদের বকাঝকা করবেন না : প্রধানমন্ত্রী   এইচএসসি তে পাসের ধস নেমেছে এবার   এইচএসসি ও সমমানে পাসের হার এবার ৬৬.৬৪   হাসপাতাল ছাড়ার পর এবার থাই কিশোররা সবাই শ্রামণ হয়ে প্রবজ্যা গ্রহণ করবে   থাইল্যান্ডের গুহায় আটকা পড়া কিশোররা হাসপাতাল ছেড়েছে   ৮ দল নিয়ে বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ   আগামীকাল এইচএসসির ফল প্রকাশ হবে   নেলসন ম্যান্ডেলার জন্ম শতবার্ষিকী আজ   চট্টগ্রাম আঞ্চলিক অফিসেই মিলবে হারানো জাতীয় পরিচয়পত্র   উ. কোরিয়াকে নিরাপত্তা নিশ্চয়তা প্রদানে অংশ নিতে প্রস্তুত রাশিয়া   রাঙামাটিতে ইউপিডিএফ নেতা রাহেলকে ৪ দিনের রিমান্ড দিয়েছে আদালত   এবার খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক আদিবাসী স্কুল ছাত্রীকে ধর্ষণ   দেশে ছয় মাসে ধর্ষণের শিকার ৫৯২: মহিলা পরিষদ   ফ্রান্সে বিশ্বকাপ বিজয় উল্লাস করতে গিয়ে ব্যাপক সংঘর্ষ-লুটপাট, নিহত ২   মিয়ানমারে জাতিগত ৩ গ্রুপের বিদ্রোহীদের সংঘর্ষে শতাধিক মানুষ পালিয়েছে   নির্বাচন আসছে, সংখ্যালঘুদের মধ্যে চিন্তা বাড়ছে: জাফর ইকবাল   ডুবুরী সানামের জন্য শোক ও মঙ্গলকামনা করেছেন গুহায় আটকা পড়া কিশোররা
প্রচ্ছদ / খেলাধুলা / দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশের মেয়েদের তৃতীয় ম্যাচ সোমবার

দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশের মেয়েদের তৃতীয় ম্যাচ সোমবার

প্রকাশিত: ২০১৭-০৭-১৬ ১৮:৪১:২১

   আপডেট: ২০১৭-০৭-১৬ ১৮:৫৮:২৫

স্পোর্টস ডেস্ক

এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি হিসেবে বাংলাদেশ দল বিভিন্ন দেশে প্রস্তুতি ম্যাচ খেলছে। এর আগে চীন, জাপান ও সিঙ্গাপুরে প্রস্তুতি ম্যাচ খেলেছে সানজিদা-কৃষ্ণারা। চূড়ান্ত প্রস্তুতি নিতে বর্তমানে দক্ষিণ কোরিয়া সফরে আছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল।

১১ জুলাই অনুষ্ঠিত প্রথম প্রস্তুতি ম্যাচে দক্ষিণ কোরিয়া অনূর্ধ্ব-১৬ দলের বিপক্ষে বাংলাদেশের মেয়েরা হার মানে ৬-০ গোলে। তবে ১৪ জুলাই পরের ম্যাচে ওজু মিডল স্কুলের বিপক্ষে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ দল। জয় তুলে নেয় ৯-০ গোলের ব্যবধানে।

বিশাল এ জয়ে জোড়া গোল করেছেন মনিকা চাকমা। ৫৮ ও ৬২ মিনিটে তিনি এ গোল ‍২টি করেন। তার আগে ১১ মিনিটে গোলের সূচনা করেন অনুচিং মগিনি। ২৫ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন মৌসুমী। ৩০ মিনিটে নার্গিসের গোলে হয় ৩-০। প্রথমার্ধে ৩-০ ব্যবধানে এগিয়ে থাকা গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা দ্বিতীয়ার্ধে করে ৬ গোল।

৫৪ মিনিটে দলের চতুর্থ গোল করেন শামসুন্নাহার। মনিকা চাকমা ব্যবধান ৬-০ করার পর শেষ তিন গোল করেছেন আখি ৬৬ মিনিটে, রাজিয়া ৭৫ মিনিটে এবং মারিয়া ৮০ মিনিটে।

আগামীকাল সোমবার দক্ষিণ কোরিয়া সফরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল তাদের তৃতীয় ম্যাচ খেলবে। এ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ইয়ুলমুন মিডল স্কুল মহিলা ফুটবল ক্লাব। এই ম্যাচকে সামনে রেখে আজ রোববার অনুশীলন করেছে বাংলাদেশের মেয়েরা। কোচ গোলাম রাব্বানী ছোটনের তত্ত্বাবধানে লম্বা সময় ধরে অনুশীলন করে সানজিদা-কৃষ্ণারা।

আগামী বুধবার ওজু মিডল স্কুলের বিপক্ষে চতুর্থ ও শেষ ম্যাচটি খেলবে বাংলাদেশের মেয়েরা। দক্ষিণ কোরিয়া সফরের পর থাইল্যান্ডের যাওয়ার আগে ভিয়েতনামে আরো কয়েকটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশের মেয়েরা।

উল্লেখ্য, ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দল জাপান, সিঙ্গাপুর ও চীন সফর করেছে। বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দলের জন্য শুভকামনা জানিয়ে ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর ( হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আশা করছি মেয়েরা দক্ষিণ কোরিয়ায় তাদের শেষ দুটি ম্যাচে ভালো করবে। এই সফর তাদেরকে আসন্ন এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে ভালো করতে সহায়তা করবে। যদিও বাংলাদেশ কঠিন গ্রুপে রয়েছে, তবুও আমরা আশাবাদী এই দলটি ভালো করবে। বাংলাদেশ দলের জন্য সব সময়ই আমাদের পক্ষ থেকে শুভকামনা থাকল।’

আপনার মন্তব্য

আলোচিত