আজ বুধবার, | ২৩ আগস্ট ২০১৭ ইং

শিরোনাম

  প্যারিসে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত   বাংলাদেশ হাই-কমিশন অটোয়ায় জাতীয় শোক দিবসের কর্মসূচী পালন   বার্লিনে সুন্দরবন রক্ষা এবং বাংলাদেশের বিকল্প জ্বালানী সম্ভাবনা শীর্ষক ইউরোপীয় সম্মেলন   কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আদিবাসী শিক্ষার্থীরা আদিবাসী দিবস পালন করেছে   সমান অধিকার নিয়ে বেঁচে থাকতে হলে সংগ্রাম চাইঃ সন্তু লারমা   আদিবাসী মানুষরা লড়াই সংগ্রাম করে অধিকার প্রতিষ্ঠা করবে:ঊষাতন তালুকদার   আজ বিশ্ব আদিবাসী দিবস   রাত পোহালেই আন্তর্জাতিক আদিবাসী দিবস   ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ভর্তির আবেদন শুরু   লংগদুতে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৬ জন সেটেলার বাঙ্গালি কারাগারে   টেকসই উন্নয়ন অভীষ্ট ও বাংলাদেশের আদিবাসী নারী   ফ্রান্সের ,প্যারিসে সংঘদান ও অষ্টপরিষ্কার দান অনুষ্ঠিত   বাঙালি নারীদের চেয়ে আদিবাসী নারীরা জাতিগতভাবে অধিক নিপীড়নের শিকারঃসন্তু লারমা   আন্তর্জাতিক আদিবাসী দিবসে বাংলাদেশ আদিবাসী ফোরামের যেসব দাবী রয়েছে   পাহাড়ে ক্ষুধা ও অভাবের হাহাকার অথচ সরকার উন্নয়নের অহংকারে ভাসছেঃ সন্তু লারমা   সংখ্যালঘু নির্যাতনকারীকে মনোনয়ন দিলে ভোট বর্জন:রানা দাশগুপ্ত   আন্তর্জাতিক আদিবাসী দিবস ২০১৭ উপলক্ষে আগামীকাল ৬ আগস্ট ডেইলি স্টার সেন্টারে আলোচনা সভা   রাংগামাটি রাজবন বিহারে পুণ্যার্থী সেজে উৎশৃংখল করার অভিযোগ   আন্তর্জাতিক আদিবাসী দিবস ২০১৭ উপলক্ষে আগামীকাল ৫ আগস্ট ঢাকা হোটেল সুন্দরবনে সংবাদ সম্মেলন   ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা: ৭ আগস্ট আবেদন শুরু

বড় সংগ্রহের জন্য লড়ছে দ.আফ্রিকা

প্রকাশিত: ২০১৭-০৭-১৫ ০৮:৪৮:৩৬

ক্রীড়া ডেস্ক

র্ডস টেস্ট হারের পর ঘুরে দাঁড়াতে লড়ছে দক্ষিণ আফ্রিকা। শুক্রবার থেকে শুরু হওয়া ট্রেন্ট ব্রিজ টেস্টের প্রথম দিনের খেলা শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৬ উইকেটে ৩০৯ রান।

বড় সংগ্রহ পেতে লড়ছে দুই প্রোটিয়া ব্যাটসম্যান ভ্যারন ফিল্যান্ডার ও ক্রিস মরিস। সপ্তম উইকেট জুটিতে তাদের অবিচ্ছিন্ন ৭৪ রানের জুটিতে শেষ বিকেলটা দারুণ কাটায় সফরকারীরা। ফিল্যান্ডার ৫৪ ও মরিস ২৩ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন।

প্রথম দিনের প্রথম দুই সেশনে ভালোই দাপট দেখায় দক্ষিণ আফ্রিকা। কিন্তু তৃতীয় সেশনে এলোমেলো হয়ে যায় ফাফ ডু প্লিসিসের দল। ৫৬ রানে ৪ উইকেট হারিয়ে অল্প রানে গুটিয়ে যাওয়ার শঙ্কা তৈরি হয়। সেখান থেকে ৭৪ রানের জুটি গড়েন মরিস ও ফিল্যান্ডার। ফিল্যান্ডার আক্রমণাত্মক খেললেও মরিস নিজেকে গুটিয়ে রাখেন। তাদের দাপুটে ব্যাটে পড়ন্ত বিকেলে হাসি ফুটে প্রোটিয়া শিবিরে।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ইনিংসের নবম ওভারে ডিন এলগারকে হারায় দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় উইকেটে ৪৮ রান যোগ করেন হাশিম আমলা ও হেইনো কুন। এ জুটি ভাঙেন স্টুয়ার্ট ব্রড। ডানহাতি এ পেসারের ইনসুইং বলে উইকেট হারান ৩৪ রান করা কুন। তৃতীয় উইকেট ১১৩ রান করে দ্বিতীয় সেশনের খেলা শেষ করেন ডি কক ও হাশিম আমলা। এ সময়ে দুই ব্যাটসম্যান তুলে নেন হাফ-সেঞ্চুরি।

চা-বিরতির পরপর পাল্টে যায় ম্যাচের চিত্র। তৃতীয় সেশনের প্রথম বলে ব্রড আউট করেন ৬৮ রান করা ডি কককে। অফস্ট্যাম্পের বাইরের বল কাট করতে গিয়ে স্লিপে কুকের হাতে ক্যাচ দেন। তিন ওভার পর ব্রডের শিকার হন ৭৮ রান করা হাশিম আমলা। দলে ফেরা ফাফ ডু প্লিসিস (১৯) ও তেম্বা বাভুমাও (২০) বেশিক্ষণ টিকতে পারেনি। দুটি উইকেটই নেন বেন স্টোকস। তাদের ফিরে যাবার পর আর কোনো উইকেট হারায়নি সফরকারীরা। ফিল্যান্ডার ও মরিসের ব্যাটে দারুণ লড়াই করে তারা। বড় সংগ্রহ পেতে তাদের ব্যাটে চেয়ে থাকবে দল।

আপনার মন্তব্য

আলোচিত