আজ শনিবার, | ২১ অক্টোবর ২০১৭ ইং

শিরোনাম

  কুমিল্লায় বিশ্ব শান্তি প্যাগোডা উদ্বোধন   আগামীকাল থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু   নিজ নিজ মাতৃভাষা শেখার আহ্বান জানালেন \'উন্দুচ্যে বৈদ্য\'   বান্দরবানে জনসংহতি সমিতির সাধারণ সম্পাদক ক্যবামং মারমা পুনরায় উপজেলা চেয়ারম্যানে দায়িত্ব নিলেন   রোহিঙ্গাদের সংক্রামক রোগ পার্বত্য চট্টগ্রামে ছড়িয়ে পড়তে পারে || বিশেষজ্ঞদের কড়া সতর্ক   বৃষ্টি হতে পারে সারাদেশে, তিন নম্বর সংকেত দেখিয়ে যাওয়ার বুলেটিন   শিক্ষক এবং শিক্ষকতা || মুহম্মদ জাফর ইকবাল   ঢাবি ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু   মিয়ানমারের বিলাসবহুল হোটেল অগ্নিকান্ডে পুড়ে ছাই   যারা সন্ত্রাসের সাথে জড়িত তাদের ধর্ম পরিচয় আর থাকেনাঃ দলাই লামা   বিশ্বের সবচেয়ে বেশি শীত যেখানে   মন্ট্রিয়লে রোহিঙ্গাদের সহায়তায় চ্যারেটি ফান্ড ‘রেইজিং গালা’   বাঁশ কোড়ল আদিবাসীদের ঐতিহ্যবাহী প্রিয় খাবার   ঢাবির \'ক\' ও \'চ\' ইউনিটের ফল প্রকাশ   দেশে ফিরেছেন খালেদা জিয়া   শ্যামা পূজা বৃহস্পতিবার   মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় চীনে আদিবাসীদের থামি পড়ে অংশগ্রহণ করবেন জেসিয়া ইসলাম   সন্ত্রাসীদের ধরতে শীঘ্রই তিন পার্বত্য জেলায় র‍্যাবের নতুন ইউনিট যাচ্ছে   পূর্ণ্য তীর্থ পূর্ব বিনাজুরী গ্রামের নিয়তি রানী বড়ুয়া চলে গেলেন না ফেরার দেশে   বেরোবির প্রভাষক পদে মাহমুদুলকে নিয়োগ দিতে উচ্চ আদালতের নির্দেশ

বড় সংগ্রহের জন্য লড়ছে দ.আফ্রিকা

প্রকাশিত: ২০১৭-০৭-১৫ ০৮:৪৮:৩৬

ক্রীড়া ডেস্ক

র্ডস টেস্ট হারের পর ঘুরে দাঁড়াতে লড়ছে দক্ষিণ আফ্রিকা। শুক্রবার থেকে শুরু হওয়া ট্রেন্ট ব্রিজ টেস্টের প্রথম দিনের খেলা শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৬ উইকেটে ৩০৯ রান।

বড় সংগ্রহ পেতে লড়ছে দুই প্রোটিয়া ব্যাটসম্যান ভ্যারন ফিল্যান্ডার ও ক্রিস মরিস। সপ্তম উইকেট জুটিতে তাদের অবিচ্ছিন্ন ৭৪ রানের জুটিতে শেষ বিকেলটা দারুণ কাটায় সফরকারীরা। ফিল্যান্ডার ৫৪ ও মরিস ২৩ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন।

প্রথম দিনের প্রথম দুই সেশনে ভালোই দাপট দেখায় দক্ষিণ আফ্রিকা। কিন্তু তৃতীয় সেশনে এলোমেলো হয়ে যায় ফাফ ডু প্লিসিসের দল। ৫৬ রানে ৪ উইকেট হারিয়ে অল্প রানে গুটিয়ে যাওয়ার শঙ্কা তৈরি হয়। সেখান থেকে ৭৪ রানের জুটি গড়েন মরিস ও ফিল্যান্ডার। ফিল্যান্ডার আক্রমণাত্মক খেললেও মরিস নিজেকে গুটিয়ে রাখেন। তাদের দাপুটে ব্যাটে পড়ন্ত বিকেলে হাসি ফুটে প্রোটিয়া শিবিরে।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ইনিংসের নবম ওভারে ডিন এলগারকে হারায় দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় উইকেটে ৪৮ রান যোগ করেন হাশিম আমলা ও হেইনো কুন। এ জুটি ভাঙেন স্টুয়ার্ট ব্রড। ডানহাতি এ পেসারের ইনসুইং বলে উইকেট হারান ৩৪ রান করা কুন। তৃতীয় উইকেট ১১৩ রান করে দ্বিতীয় সেশনের খেলা শেষ করেন ডি কক ও হাশিম আমলা। এ সময়ে দুই ব্যাটসম্যান তুলে নেন হাফ-সেঞ্চুরি।

চা-বিরতির পরপর পাল্টে যায় ম্যাচের চিত্র। তৃতীয় সেশনের প্রথম বলে ব্রড আউট করেন ৬৮ রান করা ডি কককে। অফস্ট্যাম্পের বাইরের বল কাট করতে গিয়ে স্লিপে কুকের হাতে ক্যাচ দেন। তিন ওভার পর ব্রডের শিকার হন ৭৮ রান করা হাশিম আমলা। দলে ফেরা ফাফ ডু প্লিসিস (১৯) ও তেম্বা বাভুমাও (২০) বেশিক্ষণ টিকতে পারেনি। দুটি উইকেটই নেন বেন স্টোকস। তাদের ফিরে যাবার পর আর কোনো উইকেট হারায়নি সফরকারীরা। ফিল্যান্ডার ও মরিসের ব্যাটে দারুণ লড়াই করে তারা। বড় সংগ্রহ পেতে তাদের ব্যাটে চেয়ে থাকবে দল।

আপনার মন্তব্য

আলোচিত