শিরোনাম

  নানিয়াচর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রীতিময় চাকমাকে অপহরণ   ছেলেদের চেয়ে এবারও এগিয়ে মেয়েরা   চট্টগ্রাম বোর্ডের পাশের হার ৬২.৭৩ %   যারা ফেল করেছে তাদের বকাঝকা করবেন না : প্রধানমন্ত্রী   এইচএসসি তে পাসের ধস নেমেছে এবার   এইচএসসি ও সমমানে পাসের হার এবার ৬৬.৬৪   হাসপাতাল ছাড়ার পর এবার থাই কিশোররা সবাই শ্রামণ হয়ে প্রবজ্যা গ্রহণ করবে   থাইল্যান্ডের গুহায় আটকা পড়া কিশোররা হাসপাতাল ছেড়েছে   ৮ দল নিয়ে বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ   আগামীকাল এইচএসসির ফল প্রকাশ হবে   নেলসন ম্যান্ডেলার জন্ম শতবার্ষিকী আজ   চট্টগ্রাম আঞ্চলিক অফিসেই মিলবে হারানো জাতীয় পরিচয়পত্র   উ. কোরিয়াকে নিরাপত্তা নিশ্চয়তা প্রদানে অংশ নিতে প্রস্তুত রাশিয়া   রাঙামাটিতে ইউপিডিএফ নেতা রাহেলকে ৪ দিনের রিমান্ড দিয়েছে আদালত   এবার খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক আদিবাসী স্কুল ছাত্রীকে ধর্ষণ   দেশে ছয় মাসে ধর্ষণের শিকার ৫৯২: মহিলা পরিষদ   ফ্রান্সে বিশ্বকাপ বিজয় উল্লাস করতে গিয়ে ব্যাপক সংঘর্ষ-লুটপাট, নিহত ২   মিয়ানমারে জাতিগত ৩ গ্রুপের বিদ্রোহীদের সংঘর্ষে শতাধিক মানুষ পালিয়েছে   নির্বাচন আসছে, সংখ্যালঘুদের মধ্যে চিন্তা বাড়ছে: জাফর ইকবাল   ডুবুরী সানামের জন্য শোক ও মঙ্গলকামনা করেছেন গুহায় আটকা পড়া কিশোররা
প্রচ্ছদ / খেলাধুলা / বড় সংগ্রহের জন্য লড়ছে দ.আফ্রিকা

বড় সংগ্রহের জন্য লড়ছে দ.আফ্রিকা

প্রকাশিত: ২০১৭-০৭-১৫ ০৮:৪৮:৩৬

ক্রীড়া ডেস্ক

র্ডস টেস্ট হারের পর ঘুরে দাঁড়াতে লড়ছে দক্ষিণ আফ্রিকা। শুক্রবার থেকে শুরু হওয়া ট্রেন্ট ব্রিজ টেস্টের প্রথম দিনের খেলা শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৬ উইকেটে ৩০৯ রান।

বড় সংগ্রহ পেতে লড়ছে দুই প্রোটিয়া ব্যাটসম্যান ভ্যারন ফিল্যান্ডার ও ক্রিস মরিস। সপ্তম উইকেট জুটিতে তাদের অবিচ্ছিন্ন ৭৪ রানের জুটিতে শেষ বিকেলটা দারুণ কাটায় সফরকারীরা। ফিল্যান্ডার ৫৪ ও মরিস ২৩ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন।

প্রথম দিনের প্রথম দুই সেশনে ভালোই দাপট দেখায় দক্ষিণ আফ্রিকা। কিন্তু তৃতীয় সেশনে এলোমেলো হয়ে যায় ফাফ ডু প্লিসিসের দল। ৫৬ রানে ৪ উইকেট হারিয়ে অল্প রানে গুটিয়ে যাওয়ার শঙ্কা তৈরি হয়। সেখান থেকে ৭৪ রানের জুটি গড়েন মরিস ও ফিল্যান্ডার। ফিল্যান্ডার আক্রমণাত্মক খেললেও মরিস নিজেকে গুটিয়ে রাখেন। তাদের দাপুটে ব্যাটে পড়ন্ত বিকেলে হাসি ফুটে প্রোটিয়া শিবিরে।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ইনিংসের নবম ওভারে ডিন এলগারকে হারায় দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় উইকেটে ৪৮ রান যোগ করেন হাশিম আমলা ও হেইনো কুন। এ জুটি ভাঙেন স্টুয়ার্ট ব্রড। ডানহাতি এ পেসারের ইনসুইং বলে উইকেট হারান ৩৪ রান করা কুন। তৃতীয় উইকেট ১১৩ রান করে দ্বিতীয় সেশনের খেলা শেষ করেন ডি কক ও হাশিম আমলা। এ সময়ে দুই ব্যাটসম্যান তুলে নেন হাফ-সেঞ্চুরি।

চা-বিরতির পরপর পাল্টে যায় ম্যাচের চিত্র। তৃতীয় সেশনের প্রথম বলে ব্রড আউট করেন ৬৮ রান করা ডি কককে। অফস্ট্যাম্পের বাইরের বল কাট করতে গিয়ে স্লিপে কুকের হাতে ক্যাচ দেন। তিন ওভার পর ব্রডের শিকার হন ৭৮ রান করা হাশিম আমলা। দলে ফেরা ফাফ ডু প্লিসিস (১৯) ও তেম্বা বাভুমাও (২০) বেশিক্ষণ টিকতে পারেনি। দুটি উইকেটই নেন বেন স্টোকস। তাদের ফিরে যাবার পর আর কোনো উইকেট হারায়নি সফরকারীরা। ফিল্যান্ডার ও মরিসের ব্যাটে দারুণ লড়াই করে তারা। বড় সংগ্রহ পেতে তাদের ব্যাটে চেয়ে থাকবে দল।

আপনার মন্তব্য

আলোচিত