আজ শুক্রবার, | ১৫ ডিসেম্বর ২০১৭ ইং

শিরোনাম

  সন্তুু লারমার কুশপুত্তলিকা দাহ করার প্রতিবাদে ও স্বেচ্ছায় বাঘাইছড়িতে আ. লীগের অর্ধশত পাহাড়ী নেতা-কর্মীর পদত্যাগ   পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তিতে যেসব বিষয় অবাস্তবায়িত রয়ে গেছে   অনাদী রঞ্জন চাকমা হত্যাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবর স্মারকলিপি   রাংগামাটি বাঘাইছড়ি পৌরসভা ও ইউনিয়নে স্বেচ্ছায় আরো ২১ জন পাহাড়ি আ. লীগ নেতার পদত্যাগ   এবার আয়ারল্যান্ড থেকে সু চির \'ফ্রিডম অব ডাবলিন সিটি’ পুরস্কার প্রত্যাহার   শহীদ বুদ্ধিজীবী দিবস আজ   রোহিঙ্গাদের জন্য ১৪ দশমিক ৫ মিলিয়ন ডলার অনুদান দিবে যুক্তরাষ্ট্র   ২০ হাজার ভিক্ষু নিয়ে মান্দালয়ে অনুষ্ঠিত হবে থাইল্যান্ড এবং মিয়ানমারের মহাদান অনুষ্ঠান   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিক আটক, দোষী সাব্যস্ত হলে ১৪ বছর কারাদন্ড হতে পারে   ত্রিপুরা রাজ্যে মায়েদের সন্তান পালনের জন্য ছুটি দুই বছর   প্যারিসে শীর্ষক গণশুনানি ও জলবায়ু পরিবর্তনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ   আন্তর্জাতিক বৌদ্ধ কনফেডারেশন মহাসচিব হিসেবে নির্বাচিত হলেন ত্রিপুরা বৌদ্ধ ভিক্ষু   জালালাবাদ এসোসিয়েশন অফ টরোন্টোর ট্রাস্টী এবং উপদেষ্টামণ্ডলীর পরিচিতি সভা অনুষ্ঠিত   ত্রাণের উপর ঘুমাচ্ছে রোহিঙ্গারা , শীতে কেমন আসে লংগদুর পাহাড়িরা?   পার্বত্য এলাকায় আইন শৃঙ্খলা রক্ষার প্রাথমিক দায়িত্ব আঞ্চলিক ও জেলা পরিষদের ওপর ন্যস্ত করার সুপারিশ   হামলার অভিযোগে আটককৃত ব্যক্তিরা রাঙ্গাপানি ও ভেদভেদী এলাকার অটোরিক্সা চালক, ছাত্র ও দিনমজুর   তিব্বতীয় মুসলমানরা দালাই লামাকে এখনো নেতা হিসেবে মনে করে   রাঙ্গামাটিতে ৬৯ গ্রামবাসী ও জেএসএস সদস্যের বিরুদ্ধে মিথ্যা মামলা, নিরীহ ১৯ জনকে গ্রেফতার, ১২ জনকে হয়রানির অভিযোগ   নিউইয়র্কে হামলাকারী সন্দেহভাজন ব্যক্তি চট্টগ্রাম থেকে, পরিবার আতঙ্কিত   বঙ্গবন্ধুর ৭ই মার্চ ভাষণের বিশ্ব স্বীকৃতিতে কানাডার অটোয়ায় বাংলাদেশ হাইকমিশনের আনন্দ শোভাযাত্রা

বড় সংগ্রহের জন্য লড়ছে দ.আফ্রিকা

প্রকাশিত: ২০১৭-০৭-১৫ ০৮:৪৮:৩৬

ক্রীড়া ডেস্ক

র্ডস টেস্ট হারের পর ঘুরে দাঁড়াতে লড়ছে দক্ষিণ আফ্রিকা। শুক্রবার থেকে শুরু হওয়া ট্রেন্ট ব্রিজ টেস্টের প্রথম দিনের খেলা শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৬ উইকেটে ৩০৯ রান।

বড় সংগ্রহ পেতে লড়ছে দুই প্রোটিয়া ব্যাটসম্যান ভ্যারন ফিল্যান্ডার ও ক্রিস মরিস। সপ্তম উইকেট জুটিতে তাদের অবিচ্ছিন্ন ৭৪ রানের জুটিতে শেষ বিকেলটা দারুণ কাটায় সফরকারীরা। ফিল্যান্ডার ৫৪ ও মরিস ২৩ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন।

প্রথম দিনের প্রথম দুই সেশনে ভালোই দাপট দেখায় দক্ষিণ আফ্রিকা। কিন্তু তৃতীয় সেশনে এলোমেলো হয়ে যায় ফাফ ডু প্লিসিসের দল। ৫৬ রানে ৪ উইকেট হারিয়ে অল্প রানে গুটিয়ে যাওয়ার শঙ্কা তৈরি হয়। সেখান থেকে ৭৪ রানের জুটি গড়েন মরিস ও ফিল্যান্ডার। ফিল্যান্ডার আক্রমণাত্মক খেললেও মরিস নিজেকে গুটিয়ে রাখেন। তাদের দাপুটে ব্যাটে পড়ন্ত বিকেলে হাসি ফুটে প্রোটিয়া শিবিরে।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ইনিংসের নবম ওভারে ডিন এলগারকে হারায় দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় উইকেটে ৪৮ রান যোগ করেন হাশিম আমলা ও হেইনো কুন। এ জুটি ভাঙেন স্টুয়ার্ট ব্রড। ডানহাতি এ পেসারের ইনসুইং বলে উইকেট হারান ৩৪ রান করা কুন। তৃতীয় উইকেট ১১৩ রান করে দ্বিতীয় সেশনের খেলা শেষ করেন ডি কক ও হাশিম আমলা। এ সময়ে দুই ব্যাটসম্যান তুলে নেন হাফ-সেঞ্চুরি।

চা-বিরতির পরপর পাল্টে যায় ম্যাচের চিত্র। তৃতীয় সেশনের প্রথম বলে ব্রড আউট করেন ৬৮ রান করা ডি কককে। অফস্ট্যাম্পের বাইরের বল কাট করতে গিয়ে স্লিপে কুকের হাতে ক্যাচ দেন। তিন ওভার পর ব্রডের শিকার হন ৭৮ রান করা হাশিম আমলা। দলে ফেরা ফাফ ডু প্লিসিস (১৯) ও তেম্বা বাভুমাও (২০) বেশিক্ষণ টিকতে পারেনি। দুটি উইকেটই নেন বেন স্টোকস। তাদের ফিরে যাবার পর আর কোনো উইকেট হারায়নি সফরকারীরা। ফিল্যান্ডার ও মরিসের ব্যাটে দারুণ লড়াই করে তারা। বড় সংগ্রহ পেতে তাদের ব্যাটে চেয়ে থাকবে দল।

আপনার মন্তব্য


আলোচিত