শিরোনাম

  ছেলেদের চেয়ে এবারও এগিয়ে মেয়েরা   চট্টগ্রাম বোর্ডের পাশের হার ৬২.৭৩ %   যারা ফেল করেছে তাদের বকাঝকা করবেন না : প্রধানমন্ত্রী   এইচএসসি তে পাসের ধস নেমেছে এবার   এইচএসসি ও সমমানে পাসের হার এবার ৬৬.৬৪   হাসপাতাল ছাড়ার পর এবার থাই কিশোররা সবাই শ্রামণ হয়ে প্রবজ্যা গ্রহণ করবে   থাইল্যান্ডের গুহায় আটকা পড়া কিশোররা হাসপাতাল ছেড়েছে   ৮ দল নিয়ে বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ   আগামীকাল এইচএসসির ফল প্রকাশ হবে   নেলসন ম্যান্ডেলার জন্ম শতবার্ষিকী আজ   চট্টগ্রাম আঞ্চলিক অফিসেই মিলবে হারানো জাতীয় পরিচয়পত্র   উ. কোরিয়াকে নিরাপত্তা নিশ্চয়তা প্রদানে অংশ নিতে প্রস্তুত রাশিয়া   রাঙামাটিতে ইউপিডিএফ নেতা রাহেলকে ৪ দিনের রিমান্ড দিয়েছে আদালত   এবার খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক আদিবাসী স্কুল ছাত্রীকে ধর্ষণ   দেশে ছয় মাসে ধর্ষণের শিকার ৫৯২: মহিলা পরিষদ   ফ্রান্সে বিশ্বকাপ বিজয় উল্লাস করতে গিয়ে ব্যাপক সংঘর্ষ-লুটপাট, নিহত ২   মিয়ানমারে জাতিগত ৩ গ্রুপের বিদ্রোহীদের সংঘর্ষে শতাধিক মানুষ পালিয়েছে   নির্বাচন আসছে, সংখ্যালঘুদের মধ্যে চিন্তা বাড়ছে: জাফর ইকবাল   ডুবুরী সানামের জন্য শোক ও মঙ্গলকামনা করেছেন গুহায় আটকা পড়া কিশোররা   আয়ারল্যান্ডে ‘হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের’ “অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের ডাক”
প্রচ্ছদ / খেলাধুলা / রোনালদোর হ্যাটট্রিকে ফাইনালের পথে রিয়াল

রোনালদোর হ্যাটট্রিকে ফাইনালের পথে রিয়াল

প্রকাশিত: ২০১৭-০৫-০৩ ০৩:০০:৩৪

   আপডেট: ২০১৮-০১-১৩ ২০:৫৪:৪৩

রোনালদো

স্পোর্টস ডেস্ক

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসের সেরা গোলদাতা জ্বলে উঠলেন আবার, করলেন টানা দ্বিতীয় ম্যাচে হ্যাটট্রিক। ক্রিস্তিয়ানো রোনালদোর অসাধারণ পারফরম্যান্সে আতলেতিকো মাদ্রিদকে উড়িয়ে ফাইনালে এক পা দিয়ে রাখলো রিয়াল মাদ্রিদ।

মঙ্গলবার সান্তিয়াগো বের্নাবেউয়ে সেমি-ফাইনালের প্রথম লেগে নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ৩-০ গোলে জিতেছে জিনেদিন জিদানের দল।

ঘরের মাঠে রিয়ালের শুরুটা হয় চমমৎকার। হতে পারতো সপ্তম মিনিটেই; কিন্তু ফাঁকা জালেও বল পাঠাতে ব্যর্থ হন করিম বেনজেমা। এর তিন মিনিট পরেই দলকে এগিয়ে দেন রোনালদো। ডান দিক থেকে সের্হিও রামোসের ক্রস সাভিচ হেডে ফেরালেও পেয়ে যান কাসেমিরো। ব্রাজিলিয়ান ডিফেন্ডারের ফিরতি ক্রসে হেড করে লক্ষ্যভেদ করেন পর্তুগিজ ফরোয়ার্ড।

ষষ্ঠদশ মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারতো। টনি ক্রুসের কর্নারে জোরালো হেড করেছিলেন চোট কাটিয়ে ফেরা রাফায়েল ভারানে; কিন্তু দারুণ নৈপুণ্যে বাঁ-দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক ইয়ান ওবলাক।

পাল্টা আক্রমণে পরের মিনিটেই সমতায় ফেরার সুবর্ণ সুযোগ পেয়ে যায় অতিথিরা। সাউলের দারুণ পাস ধরে একা ডি-বক্সে ঢুকে পড়েছিলেন কেভিন গামেইরো; কিন্তু শট নিতে এক মুহূর্ত দেরি করে ফেলেন। সেই সুযোগে দ্রুত ছুটে এসে প্রতিহত করেন গোলরক্ষক কেইলর নাভাস।

বিরতির পর কিছুটা ধীর গতিতে চলতে থাকা ম্যাচের ৭৩তম মিনিটে চমৎকার এক গোলে উত্তেজনা ফেরান রোনালদো।

বাঁ-দিক থেকে মার্সেলোর পাস বেনজেমা দারুণ দৃঢ়তায় নিয়ন্ত্রণে নিয়ে সঙ্গে লেগে থাকা দিয়েগো গদিনকে এড়িয়ে রোনালদোকে বাড়ান। এই পর্তুগিজ ফরোয়ার্ডকে বাধা দিতে চেষ্টা করেছিলেন ফিলিপে লুইস, কিন্তু পারেননি। ডি-বক্সের ঠিক মাথা থেকে উঁচু জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন চারবারের বর্ষসেরা ফুটবলার।

৮৬তম মিনিটে ছপ গজ বক্সের মুখে ফাঁকায় বল পেয়ে অনায়াসে তৃতীয় গোলটি করেন রোনালদো।

এবারের চ্যাম্পিয়ন্স লিগে এই নিয়ে শেষ তিন ম্যাচে আট গোল করলেন রোনালদো, আসরে তার মোট গোল হলো ১০টি। ১১ গোল নিয়ে তালিকার শীর্ষে লিওনেল মেসি। আর চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে রোনালদোর মোট গোল ১০৩টি।

আপনার মন্তব্য

আলোচিত