আজ শুক্রবার, | ১৫ ডিসেম্বর ২০১৭ ইং

শিরোনাম

  সন্তুু লারমার কুশপুত্তলিকা দাহ করার প্রতিবাদে ও স্বেচ্ছায় বাঘাইছড়িতে আ. লীগের অর্ধশত পাহাড়ী নেতা-কর্মীর পদত্যাগ   পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তিতে যেসব বিষয় অবাস্তবায়িত রয়ে গেছে   অনাদী রঞ্জন চাকমা হত্যাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবর স্মারকলিপি   রাংগামাটি বাঘাইছড়ি পৌরসভা ও ইউনিয়নে স্বেচ্ছায় আরো ২১ জন পাহাড়ি আ. লীগ নেতার পদত্যাগ   এবার আয়ারল্যান্ড থেকে সু চির \'ফ্রিডম অব ডাবলিন সিটি’ পুরস্কার প্রত্যাহার   শহীদ বুদ্ধিজীবী দিবস আজ   রোহিঙ্গাদের জন্য ১৪ দশমিক ৫ মিলিয়ন ডলার অনুদান দিবে যুক্তরাষ্ট্র   ২০ হাজার ভিক্ষু নিয়ে মান্দালয়ে অনুষ্ঠিত হবে থাইল্যান্ড এবং মিয়ানমারের মহাদান অনুষ্ঠান   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিক আটক, দোষী সাব্যস্ত হলে ১৪ বছর কারাদন্ড হতে পারে   ত্রিপুরা রাজ্যে মায়েদের সন্তান পালনের জন্য ছুটি দুই বছর   প্যারিসে শীর্ষক গণশুনানি ও জলবায়ু পরিবর্তনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ   আন্তর্জাতিক বৌদ্ধ কনফেডারেশন মহাসচিব হিসেবে নির্বাচিত হলেন ত্রিপুরা বৌদ্ধ ভিক্ষু   জালালাবাদ এসোসিয়েশন অফ টরোন্টোর ট্রাস্টী এবং উপদেষ্টামণ্ডলীর পরিচিতি সভা অনুষ্ঠিত   ত্রাণের উপর ঘুমাচ্ছে রোহিঙ্গারা , শীতে কেমন আসে লংগদুর পাহাড়িরা?   পার্বত্য এলাকায় আইন শৃঙ্খলা রক্ষার প্রাথমিক দায়িত্ব আঞ্চলিক ও জেলা পরিষদের ওপর ন্যস্ত করার সুপারিশ   হামলার অভিযোগে আটককৃত ব্যক্তিরা রাঙ্গাপানি ও ভেদভেদী এলাকার অটোরিক্সা চালক, ছাত্র ও দিনমজুর   তিব্বতীয় মুসলমানরা দালাই লামাকে এখনো নেতা হিসেবে মনে করে   রাঙ্গামাটিতে ৬৯ গ্রামবাসী ও জেএসএস সদস্যের বিরুদ্ধে মিথ্যা মামলা, নিরীহ ১৯ জনকে গ্রেফতার, ১২ জনকে হয়রানির অভিযোগ   নিউইয়র্কে হামলাকারী সন্দেহভাজন ব্যক্তি চট্টগ্রাম থেকে, পরিবার আতঙ্কিত   বঙ্গবন্ধুর ৭ই মার্চ ভাষণের বিশ্ব স্বীকৃতিতে কানাডার অটোয়ায় বাংলাদেশ হাইকমিশনের আনন্দ শোভাযাত্রা

রোনালদোর হ্যাটট্রিকে ফাইনালের পথে রিয়াল

প্রকাশিত: ২০১৭-০৫-০৩ ০৩:০০:৩৪

   আপডেট: ২০১৭-০৫-০৩ ০৩:৩৪:৩৪

স্পোর্টস ডেস্ক

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসের সেরা গোলদাতা জ্বলে উঠলেন আবার, করলেন টানা দ্বিতীয় ম্যাচে হ্যাটট্রিক। ক্রিস্তিয়ানো রোনালদোর অসাধারণ পারফরম্যান্সে আতলেতিকো মাদ্রিদকে উড়িয়ে ফাইনালে এক পা দিয়ে রাখলো রিয়াল মাদ্রিদ।

মঙ্গলবার সান্তিয়াগো বের্নাবেউয়ে সেমি-ফাইনালের প্রথম লেগে নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ৩-০ গোলে জিতেছে জিনেদিন জিদানের দল।

ঘরের মাঠে রিয়ালের শুরুটা হয় চমমৎকার। হতে পারতো সপ্তম মিনিটেই; কিন্তু ফাঁকা জালেও বল পাঠাতে ব্যর্থ হন করিম বেনজেমা। এর তিন মিনিট পরেই দলকে এগিয়ে দেন রোনালদো। ডান দিক থেকে সের্হিও রামোসের ক্রস সাভিচ হেডে ফেরালেও পেয়ে যান কাসেমিরো। ব্রাজিলিয়ান ডিফেন্ডারের ফিরতি ক্রসে হেড করে লক্ষ্যভেদ করেন পর্তুগিজ ফরোয়ার্ড।

ষষ্ঠদশ মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারতো। টনি ক্রুসের কর্নারে জোরালো হেড করেছিলেন চোট কাটিয়ে ফেরা রাফায়েল ভারানে; কিন্তু দারুণ নৈপুণ্যে বাঁ-দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক ইয়ান ওবলাক।

পাল্টা আক্রমণে পরের মিনিটেই সমতায় ফেরার সুবর্ণ সুযোগ পেয়ে যায় অতিথিরা। সাউলের দারুণ পাস ধরে একা ডি-বক্সে ঢুকে পড়েছিলেন কেভিন গামেইরো; কিন্তু শট নিতে এক মুহূর্ত দেরি করে ফেলেন। সেই সুযোগে দ্রুত ছুটে এসে প্রতিহত করেন গোলরক্ষক কেইলর নাভাস।

বিরতির পর কিছুটা ধীর গতিতে চলতে থাকা ম্যাচের ৭৩তম মিনিটে চমৎকার এক গোলে উত্তেজনা ফেরান রোনালদো।

বাঁ-দিক থেকে মার্সেলোর পাস বেনজেমা দারুণ দৃঢ়তায় নিয়ন্ত্রণে নিয়ে সঙ্গে লেগে থাকা দিয়েগো গদিনকে এড়িয়ে রোনালদোকে বাড়ান। এই পর্তুগিজ ফরোয়ার্ডকে বাধা দিতে চেষ্টা করেছিলেন ফিলিপে লুইস, কিন্তু পারেননি। ডি-বক্সের ঠিক মাথা থেকে উঁচু জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন চারবারের বর্ষসেরা ফুটবলার।

৮৬তম মিনিটে ছপ গজ বক্সের মুখে ফাঁকায় বল পেয়ে অনায়াসে তৃতীয় গোলটি করেন রোনালদো।

এবারের চ্যাম্পিয়ন্স লিগে এই নিয়ে শেষ তিন ম্যাচে আট গোল করলেন রোনালদো, আসরে তার মোট গোল হলো ১০টি। ১১ গোল নিয়ে তালিকার শীর্ষে লিওনেল মেসি। আর চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে রোনালদোর মোট গোল ১০৩টি।

আপনার মন্তব্য


আলোচিত