শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / সংবাদ বিজ্ঞপ্তি / সেনাসদস্য কর্তৃক পিসিপির দুই নেতাকে গ্রেফতার, পিসিপি ক্ষুব্ধ

সেনাসদস্য কর্তৃক পিসিপির দুই নেতাকে গ্রেফতার, পিসিপি ক্ষুব্ধ

প্রকাশিত: ২০১৮-০৫-১৮ ১৬:৩২:২৮

   আপডেট: ২০১৮-০৫-১৮ ১৬:৪৮:৫২

প্রেস বিজ্ঞপ্তি, ১৮ মে ২০১৮

গত ১৭ মে ২০১৮, বৃহস্পতিবার সকাল অানুমানিক ১০:৩০ টায় রুমা উপজেলায় রুমা বাজার ক্যাম্পে একদল সেনাসদস্যরা রুমা বাজার থেকে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ,রুমা থানা শাখার সভাপতি,থুইনুমং মারমা,ও সাধারণ সম্পাদক,উসাইচিং মারমাকে জিজ্ঞাসাববাদের জন্য ক্যাম্পে তুলে নিয়ে যায়।

তারপর দুপুর ১:০০ টার দিকে রুমা জোনে নিয়ে যাওয়া হয়। তাদের নামের সুনির্দিষ্ট কোন অভিযোগ না থাকার সত্ত্বেও অারাকান অার্মিদের কর্তৃক সংঘটিত ঘটনায় ও চাঁদাদাবি মামলায় পিসিপি ছাত্র নেতাদের অন্তর্ভূক্ত করে গ্রেফতার দেখিয়ে রাত অানুমানিক ১২:৩০ টার দিকে রুমা থানার পুলিশের কাছে সোর্পদ করে। রুমা থানা পুলিশও সকাল ৫ টার দিকে তাদের দুজনকে বান্দরবান মেজিস্ট্রেট অাদালতে প্রেরণ করা হয় এবং জেলে পাঠানো হয়।

প্রশাসনে এমন অাচরণে পিসিপি ক্ষুব্ধ ও মর্মাহত। অাগামী ২০ মে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদে ২৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও সম্মেলন নিয়ে ছাত্রদের মধ্যে যে প্রস্তুতি চলছিল তাকে বানচাল করার জন্য প্রশাসন এইধরণের হীনউদ্দেশ্য বাস্তবতায়ন করছে বলে পাহাড়ী ছাত্র পরিষদ মনে করে। কর্তৃপক্ষের ও প্রশাসনের এমন মনোভাব পাহাড়ের অগণতান্ত্রিক ও মানবাধিকার লঙঘনের উৎকৃষ্ট উদাহরণ বলে পিসিপি মনে করছে এবং এর বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবী জানাচ্ছি।

পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক প্রুনুঅং মারমার প্রদত্ত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর



আলোচিত