শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / সংবাদ বিজ্ঞপ্তি / (ইউপিডএফ'র) অন্যতম সংগঠক মিঠুন চাকমাকে গুলি করে হত্যার ঘটনায় জাতীয় মুক্তি কাউন্সিলের নিন্দা

(ইউপিডএফ'র) অন্যতম সংগঠক মিঠুন চাকমাকে গুলি করে হত্যার ঘটনায় জাতীয় মুক্তি কাউন্সিলের নিন্দা

প্রকাশিত: ২০১৮-০১-০৩ ১৫:৪৪:৪৯

   আপডেট: ২০১৮-০১-০৩ ১৫:৫০:৫১

অনলাইন রিপোর্ট

খাগড়াছড়িতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডএফ'র) অন্যতম সংগঠক মিঠুন চাকমাকে গুলি করে হত্যার ঘটনায় জাতীয় মুক্তি কাউন্সিল এক যুক্ত বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, মিঠুন চাকমা একজন বলিষ্ঠ সংগঠক হিসেবে সেই ছাত্র অবস্থা থেকে পাহাড়ের জনগণের মুক্তির লক্ষ্যে লড়াই সংগ্রামের কাজ করছেন। পাহাড়ে সেনাশাসনের অবসান এবং পাহাড়ি জনগণের গণতান্ত্রিক সংগ্রামের ক্ষেত্রে মিঠুন চাকমা একজন উজ্জ্বল নক্ষত্র। পাহাড় ও সমতলে লড়াই হবে সমান তালে এই নীতিতে লড়াই চালিয়ে যাওয়া মিঠুন বাংলাদেশের জনগণের মুক্তির লড়াইয়ের সংগঠন জাতীয় মুক্তি কাউন্সিলের একজন সক্রিয় সহযোদ্ধা ছিলেন।

জাতিসত্তা মুক্তি সংগ্রাম পরিষদ গঠনে মিঠুন চাকমার ভূমিকা রেখেছেন। বাংলাদেশের গণতান্ত্রিক লড়াইয়ের এই অন্যতম সহযোদ্ধাকে হত্যার মধ্যে দিয়ে পাহাড়ের গণতান্ত্রিক লড়াইকে স্তপব্ধ করে দেয়ার এই ঘৃণ্য নৃশংসতার প্রতিবাদে সোচ্চার হতে হবে সব গণতন্ত্রকামী মানুষকে।

এই সন্ত্রাসী গোষ্ঠী ও তাঁদের মদদদাতাদের জানিয়ে দিতে হবে হত্যা করে, জুলুম করে জনগণের লড়াই দমন করা যাবেনা । নেতৃবৃন্দ অবিলম্বে কমরেড মিঠুন চাকমার হত্যাকারীদের চিহ্নিত করে গ্রেফতার ও বিচার দাবী করেন।  

উল্লেখ্য, খাগড়াছড়িতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডএফ'র) অন্যতম সংগঠক মিঠুন চাকমাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার ৩ জানুয়ারী দুপুর সাড়ে ১২টার দিকে সন্ত্রাসীরা তাঁকে হত্যা করে পালিয়ে যায়।

এই ঘটনার জন্য ইউপিডিএফ নবগঠিত সংগঠন ইউপিডিএফ (গণতান্ত্রিক) কে দায়ী করেছে। তবে কে বা কারা খুন করেছে তা সঠিক তথ্য এখনো পাওয়া যায়নি। জানা যায় মিঠুনকে স্লুইস গেইট এলাকায় নিয়ে গিয়ে মাথায় ও পেটে গুলি করে পালিয়ে যায় সন্ত্রাসীরা। পরে স্থানীয়রা তাঁকে খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর



আলোচিত