শিরোনাম

  ঢাবি শিক্ষার্থী প্রকট চাকমাসহ ১৩ শিক্ষার্থী পেলেন জগন্নাথ হল স্বর্ণপদক   চট্টগ্রামসহ অনেক জায়গায় ভারী বর্ষণ হতে পারে   ভিয়েতনামে বন্যায় ২০ জনের মৃত্যু , ১ লাখ ১০ হাজার হেক্টর জমির ফসল বিনষ্ট   দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলা   ছাত্রলীগকে প্রধানমন্ত্রী সতর্ক করেছেন: কাদের   থানকুনি পাতার জাদুকরি উপকারিতা   চট্টগ্রাম কর্ণফুলীতে ধর্ষণের শিকার গৃহবধূ, গ্রেফতার ৩   পাহাড়ে শান্তি প্রতিষ্ঠা ও উন্নয়নে সেনাবাহিনীর ভূমিকা অপরিসীম : প্রধানমন্ত্রী   চিকিৎসা খাতে নতুন আবিষ্কার রঙিন ও থ্রি-ডি এক্স-রে   গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কেঁদেছেন প্রধানমন্ত্রী   না ফেরার দেশে রাজীব মীর   নানিয়াচর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রীতিময় চাকমাকে অপহরণ   ছেলেদের চেয়ে এবারও এগিয়ে মেয়েরা   চট্টগ্রাম বোর্ডের পাশের হার ৬২.৭৩ %   যারা ফেল করেছে তাদের বকাঝকা করবেন না : প্রধানমন্ত্রী   এইচএসসি তে পাসের ধস নেমেছে এবার   এইচএসসি ও সমমানে পাসের হার এবার ৬৬.৬৪   হাসপাতাল ছাড়ার পর এবার থাই কিশোররা সবাই শ্রামণ হয়ে প্রবজ্যা গ্রহণ করবে   থাইল্যান্ডের গুহায় আটকা পড়া কিশোররা হাসপাতাল ছেড়েছে   ৮ দল নিয়ে বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ
প্রচ্ছদ / সংবাদ বিজ্ঞপ্তি / পার্বত্য চট্টগ্রাম চুক্তির দুই দশকপূর্তি উপলক্ষে আগামীকাল ঢাকাতে সন্তু লারমার সংবাদ সম্মেলন

পার্বত্য চট্টগ্রাম চুক্তির দুই দশকপূর্তি উপলক্ষে আগামীকাল ঢাকাতে সন্তু লারমার সংবাদ সম্মেলন

প্রকাশিত: ২০১৭-১১-২৮ ১৬:২০:৩৫

প্রতিবেদক

পার্বত্য চট্টগ্রাম চুক্তির দুই দশক পূর্তি উপলক্ষে আগামীকাল ২৯ নভেম্বর ২০১৭ বুধবার হোটেল সুন্দরবন, ১১২,বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা তে এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়েছে।

এতে মূল বক্তব্য রাখবেন জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা (সন্তু)। এছাড়া আরো উপস্থিত থাকবেন ঐক্য ন্যাপের সভাপতি পংকজ ভট্টাচার্য, বিশিষ্ট কলামিস্ট ও গবেষক সৈয়দ আবুল মকসুদ, মানবাধিকার কর্মী নুমান আহম্মদ খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক মেসবাহ কামাল. জনসংহতি সমিতির সাংগঠনিক সম্পাদক শক্তিপদ ত্রিপুরা প্রমুখ।

এদিকে, উক্ত সংবাদ সম্মেলনে দেশের বিভিন্ন পত্রিকায় বা টিভি চ্যানেল রেডিও ইত্যাদি কর্মে নিয়োজিত সাংবাদিকদের উপস্থিত থাকার জন্য সবিনয়ে আহ্বান করা হয়েছে।

উল্লেখ্য,আগামী ২রা ডিসেম্বর পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির দুই দশক পুর্ণ হতে চলেছে।সেই উপলক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি রাংগামাটি জেলা ,বান্দরবান ও ঢাকা,চট্টগ্রাম সহ বিভিন্ন স্থানে কর্মসূচী গ্রহন করেছে। পার্বত্য চট্টগ্রামের আদিবাসীদের প্রতিনিধি জনসংহতি সমিতির সঙ্গে বাংলাদেশ সরকার ১৯৯৭ সালের ২ ডিসেম্বর এই চুক্তি স্বাক্ষর করে। এতে স্বাক্ষর করেন বাংলাদেশ সরকারের পক্ষে আবুল হাসনাত আব্দুল্লাহ এবং শান্তি বাহিনীর পক্ষে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির নেতা সন্তু লারমা।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর



আলোচিত