শিরোনাম

  ছেলেদের চেয়ে এবারও এগিয়ে মেয়েরা   চট্টগ্রাম বোর্ডের পাশের হার ৬২.৭৩ %   যারা ফেল করেছে তাদের বকাঝকা করবেন না : প্রধানমন্ত্রী   এইচএসসি তে পাসের ধস নেমেছে এবার   এইচএসসি ও সমমানে পাসের হার এবার ৬৬.৬৪   হাসপাতাল ছাড়ার পর এবার থাই কিশোররা সবাই শ্রামণ হয়ে প্রবজ্যা গ্রহণ করবে   থাইল্যান্ডের গুহায় আটকা পড়া কিশোররা হাসপাতাল ছেড়েছে   ৮ দল নিয়ে বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ   আগামীকাল এইচএসসির ফল প্রকাশ হবে   নেলসন ম্যান্ডেলার জন্ম শতবার্ষিকী আজ   চট্টগ্রাম আঞ্চলিক অফিসেই মিলবে হারানো জাতীয় পরিচয়পত্র   উ. কোরিয়াকে নিরাপত্তা নিশ্চয়তা প্রদানে অংশ নিতে প্রস্তুত রাশিয়া   রাঙামাটিতে ইউপিডিএফ নেতা রাহেলকে ৪ দিনের রিমান্ড দিয়েছে আদালত   এবার খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক আদিবাসী স্কুল ছাত্রীকে ধর্ষণ   দেশে ছয় মাসে ধর্ষণের শিকার ৫৯২: মহিলা পরিষদ   ফ্রান্সে বিশ্বকাপ বিজয় উল্লাস করতে গিয়ে ব্যাপক সংঘর্ষ-লুটপাট, নিহত ২   মিয়ানমারে জাতিগত ৩ গ্রুপের বিদ্রোহীদের সংঘর্ষে শতাধিক মানুষ পালিয়েছে   নির্বাচন আসছে, সংখ্যালঘুদের মধ্যে চিন্তা বাড়ছে: জাফর ইকবাল   ডুবুরী সানামের জন্য শোক ও মঙ্গলকামনা করেছেন গুহায় আটকা পড়া কিশোররা   আয়ারল্যান্ডে ‘হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের’ “অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের ডাক”
প্রচ্ছদ / সংবাদ বিজ্ঞপ্তি / রাঙ্গামাটিতে হিল উইমেন্স ফেডারেশন সম্মেলনে প্রশাসন বাধা দেওয়ায় সংগঠনটির তীব্র নিন্দা ও প্রতিবাদ

রাঙ্গামাটিতে হিল উইমেন্স ফেডারেশন সম্মেলনে প্রশাসন বাধা দেওয়ায় সংগঠনটির তীব্র নিন্দা ও প্রতিবাদ

প্রকাশিত: ২০১৭-১০-১১ ২০:১০:০৫

ডেইলি সিএইচটি রিপোর্ট

রাঙ্গামাটিতে হিল উইমেন্স ফেডারেশনের ৯ম কেন্দ্রীয় কাউন্সিল ও প্রতিনিধি শান্তিপূর্ণভাবে সম্মেলন করার সময় প্রশাসন বাধা দিয়েছে বলে অভিযোগ উঠেছে। যা হিল উইমেন্স ফেডারেশন পক্ষ থেকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি বলা হয়েছে,হিল উইমেন্স ফেডারেশনের ৯ম কেন্দ্রীয় কাউন্সিল ও প্রতিনিধি সম্মেলন গতকাল ১০ই অক্টোবর অনুষ্ঠিত হওয়ার পরিকল্পনা ছিল। কিন্তু অন্য একটি সরকারি কর্মসূচির কারণে রাঙ্গামাটি জেলা প্রশাসনের অনুরোধে আজ ১১ অক্টোবরে স্থানান্তর করা হয়েছে।

তদনুসারে হিল উইমেন্স ফেডারেশনের পক্ষ থেকে যথাযথভাবে রাঙ্গামাটি জেলার জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে লিখিতভাবে অবহিত করা হয় এবং নিরাপত্তাসহ প্রয়োজনীয় সহযোগিতার অনুরোধ জানানো হয়। তদনুসারে সকাল ৮:০০ টার দিকে একদল পুলিশও সম্মেলনস্থলে উপস্থিত হন।

বিজ্ঞপ্তিতে গভীর উদ্বেগ করে আরো বলা হয়, অত্যন্ত দু:খজনক যে, সম্মেলন শুরু হওয়ার ঘন্টা খানেক পর সম্মেলনের অনুমতি নেয়া হয়নি বলে সম্মেলন বন্ধ করার জন্য চাপ দেয়া হতে থাকে জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে। গণতান্ত্রিক ও শান্তিপূর্ণভাবে সম্মেলন অনুষ্ঠানে প্রশাসনের এই অগণতান্ত্রিক ও ফ্যাসীবাদী কায়দায় বাধা প্রদানের অপচেষ্টায় হিল উইমেন্স ফেডারেশন তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

উল্লেখ্য, “জুম্ম নারীর সমমর্যাদা ও সমঅধিকার নিশ্চিত করার লক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের আন্দোলন জোরদার করুন”- এই শ্লোগানকে সামনে রেখে আজ রাঙ্গামাটি সাংস্কৃতিক ইনস্টিটিউটে হিল উইমেন্স ফেডারেশনের ৯ম কেন্দ্রীয় কাউন্সিল ও প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়।জুম্ম নারীদেরকে প্রতিরোধ সংগ্রামে, রাজপথের মিছিলে সামিল করাতে প্রগতিশীল এই সংগঠনটি গৌরবজ্জ্বল ভূমিকা রেখে চলেছে।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর



আলোচিত