শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / সংবাদ বিজ্ঞপ্তি / রাঙ্গামাটিতে হিল উইমেন্স ফেডারেশন সম্মেলনে প্রশাসন বাধা দেওয়ায় সংগঠনটির তীব্র নিন্দা ও প্রতিবাদ

রাঙ্গামাটিতে হিল উইমেন্স ফেডারেশন সম্মেলনে প্রশাসন বাধা দেওয়ায় সংগঠনটির তীব্র নিন্দা ও প্রতিবাদ

প্রকাশিত: ২০১৭-১০-১১ ২০:১০:০৫

ডেইলি সিএইচটি রিপোর্ট

রাঙ্গামাটিতে হিল উইমেন্স ফেডারেশনের ৯ম কেন্দ্রীয় কাউন্সিল ও প্রতিনিধি শান্তিপূর্ণভাবে সম্মেলন করার সময় প্রশাসন বাধা দিয়েছে বলে অভিযোগ উঠেছে। যা হিল উইমেন্স ফেডারেশন পক্ষ থেকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি বলা হয়েছে,হিল উইমেন্স ফেডারেশনের ৯ম কেন্দ্রীয় কাউন্সিল ও প্রতিনিধি সম্মেলন গতকাল ১০ই অক্টোবর অনুষ্ঠিত হওয়ার পরিকল্পনা ছিল। কিন্তু অন্য একটি সরকারি কর্মসূচির কারণে রাঙ্গামাটি জেলা প্রশাসনের অনুরোধে আজ ১১ অক্টোবরে স্থানান্তর করা হয়েছে।

তদনুসারে হিল উইমেন্স ফেডারেশনের পক্ষ থেকে যথাযথভাবে রাঙ্গামাটি জেলার জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে লিখিতভাবে অবহিত করা হয় এবং নিরাপত্তাসহ প্রয়োজনীয় সহযোগিতার অনুরোধ জানানো হয়। তদনুসারে সকাল ৮:০০ টার দিকে একদল পুলিশও সম্মেলনস্থলে উপস্থিত হন।

বিজ্ঞপ্তিতে গভীর উদ্বেগ করে আরো বলা হয়, অত্যন্ত দু:খজনক যে, সম্মেলন শুরু হওয়ার ঘন্টা খানেক পর সম্মেলনের অনুমতি নেয়া হয়নি বলে সম্মেলন বন্ধ করার জন্য চাপ দেয়া হতে থাকে জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে। গণতান্ত্রিক ও শান্তিপূর্ণভাবে সম্মেলন অনুষ্ঠানে প্রশাসনের এই অগণতান্ত্রিক ও ফ্যাসীবাদী কায়দায় বাধা প্রদানের অপচেষ্টায় হিল উইমেন্স ফেডারেশন তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

উল্লেখ্য, “জুম্ম নারীর সমমর্যাদা ও সমঅধিকার নিশ্চিত করার লক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের আন্দোলন জোরদার করুন”- এই শ্লোগানকে সামনে রেখে আজ রাঙ্গামাটি সাংস্কৃতিক ইনস্টিটিউটে হিল উইমেন্স ফেডারেশনের ৯ম কেন্দ্রীয় কাউন্সিল ও প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়।জুম্ম নারীদেরকে প্রতিরোধ সংগ্রামে, রাজপথের মিছিলে সামিল করাতে প্রগতিশীল এই সংগঠনটি গৌরবজ্জ্বল ভূমিকা রেখে চলেছে।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর



আলোচিত