আজ বুধবার, | ১৮ অক্টোবর ২০১৭ ইং

শিরোনাম

  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার   চীনে বিশ্বের দীর্ঘতম ভাসমান রাস্তা   পাহাড়ে বিপর্যয়ের শঙ্কা:রোহিঙ্গা সংকট   ফ্রান্সস্থ লাকুরনভ ধাম্মাচাক্কা বিহারে কঠিন চীবর দান সম্পন্ন   চাকমাদের খাঁ, রায়, খীসা, দেওয়ান ও তালুকদার উপাদি   অষ্ট্রেলিয়া পৌঁছেছেন উপসংঘরাজ ভদন্ত ধর্মপ্রিয় মহাথের   ছাত্র জীবনে যে সময়টা সৎব্যবহার করবে, সে জীবনে ভালো কিছু করতে পারবেঃউষাতন তালুকদার   গৌতম বুদ্ধের কিছু গুরুত্বপূর্ণ বাণী   পাহাড়ি এলাকায় বন্যহাতির আক্রমণে চার রোহিঙ্গা নিহত   রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরে আনার আহ্বান কফি আনানের   রাঙ্গামাটিতে ঘুষ ছাড়া পাসপোর্টের পুলিশ ভেরিফিকেশন হয়না!   বাংলাদেশী বৌদ্ধ সমিতি কুয়েতের ২০১৭-২০১৯ নব গঠিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন   খাগড়াছড়িতে মাতাল স্ত্রীর হাতে স্বামী খুন-স্ত্রী পলাতক   ঢাবি ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন   আজ ভুটান রাজ পরিবারের বিবাহ বার্ষিকী   খাগড়াছড়িতে আপন শ্যালিকাকে গণধর্ষন-দুলাভাইসহ তিন জন সেটেলার গ্রেফতার   প্রধান বিচারপতির দায় নেবে নাঃ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ   \'আলোময় চাকমার\' একটি অসাধারণ জুম পাহাড়ের কবিতা   রোহিঙ্গারা মিয়ানমারের নাগরিক নয়,তারা বাঙ্গালিঃ মিয়ানমার সেনাপ্রধান   কাল চট্টগ্রামে ফ্রি সিদ্ধ ডিম খাওয়ানো হবে

সাদা পোশাকে জনসংহতি সমিতির নেতাকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ

প্রকাশিত: ২০১৭-০৭-০৪ ১৮:৫৩:১২

নিজস্ব প্রতিবেদক,ক্যবামং মারমা,বান্দরবান

৩ জুলাই ২০১৭, দুপুর আনুমানিক ১২:০০ টার দিকে বান্দরবান পার্বত্য জেলাধীন রোয়াংছড়ি উপজেলার পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি’র রোয়াংছড়ি সদর ইউনিয়ন কমিটি’র সাংগঠনিক সম্পাদক রাঙ্গোলাল তঞ্চঙ্গ্যা (৪৭) পীং-ললিত মোহন তঞ্চঙ্গ্যা বান্দরবান জেলা সদরস্থ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারাধীন একটি সাজানো মামলায় হাজিরা দিতে আসেন। যথারীতি আদালতে হাজিরা দিয়ে বাড়ি ফিরে যাওয়ার সময় দুপুর আনুমানিক ১২:৩০ টার দিকে বান্দরবান ডিসি অফিসের পশ্চিম দিক থেকে সাদা পোশাক পরিহিত গোয়েন্দা বিভাগের তিন জন লোক রাঙ্গোলাল তঞ্চঙ্গ্যাকে জোরপূর্বক আটক করে মোটর সাইকেলে তুলে নিয়ে যায়। কোথায় নিয়ে গেছে তা এখনও জানা যায়নি। রাঙ্গোলাল তঞ্চঙ্গ্যার বাড়ি রোয়াংছড়ি সদর ইউনিয়নের তাই¤্রংছড়া পাড়া গ্রামে।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির বান্দরবান জেলা কমিটি জনসংহতি সমিতি’র রোয়াংছড়ি সদর ইউনিয়ন কমিটি’র সাংগঠনিক সম্পাদক রাঙ্গোলাল তঞ্চঙ্গ্যাকে গোয়েন্দা বিভাগের লোকজন কর্তৃক এভাবে বেআইনী ও অন্যায়ভাবে আটক করে তুলে নিয়ে যাওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছে এবং ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।
বলাবাহুল্য প্রশাসন বা গোয়েন্দা বিভাগের লোকজন দিয়ে আইন ও মানবাধিকারকে তোয়াক্কা না করে এভাবে জনসংহতি সমিতির সদস্যসহ নিরীহ মানুষকে আটক করে নিয়ে গিয়ে নিখোঁজ রাখার ঘটনা আইন-শৃঙ্খলা ও মানবাধিকার লংঘনকে যেমনি উস্কে দেবে, তেমনি পার্বত্য চট্টগ্রামের সামগ্রিক পরিস্থিতিকেও চরম নিরাপত্তাহীনতার দিকে ধাবিত করবে তাতে কোন সন্দেহ নেই।

উল্লেখ্য যে, গত ১২ জুন ২০১৭ সাল বান্দরবান জেলার রোয়াংছড়ি উপজেলা সদরের ওয়াগই পাড়ার বাসিন্দা এবং পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির রোয়াংছড়ি থানা শাখার ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক অনিল তঞ্চঙ্গ্যার (৩৫) বান্দরবানের ম্যাজিস্ট্রেট কোর্টে নিয়মিত হাজিরা প্রদান শেষ হলে কোর্ট বারান্দা থেকে বেলা ১:৩০ টার দিকে তিনজন ডিজিএফআই/এফআইইউ সদস্য তাকে ধরে বান্দরবান সদর জোনে নিয়ে যায়। জোনে সেনাসদস্যরা অনিল তঞ্চঙ্গ্যাকে অমানুষিকভাবে মারধর করেছিল এবং গুরুতর আহত অবস্থায় সেদিন বিকাল ৫:০০ টার দিকে বান্দরবান সদর থানায় সোপর্দ করেছিল। গতকাল (২ জুলাই ২০১৭) তিনি জজ কোর্ট থেকে জামিন লাভ করেন।
পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি’র বান্দরবান জেলা কমিটি অনতিবিলম্বে গোয়েন্দা বিভাগের লোকজন কর্তৃক আটককৃত ও নিখোঁজ রাঙ্গোলাল তঞ্চঙ্গ্যাকে মুক্তির ব্যবস্থা এবং প্রশাসন বা গোয়েন্দা বিভাগের লোকজন দিয়ে এভাবে আইন ও মানবাধিকার লংঘনের ঘটনা বন্ধের ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও সরকারের নিকট জোর দাবি জানাচ্ছে।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর



আলোচিত