শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / সংবাদ বিজ্ঞপ্তি / হেফাজতে ইসলাম কর্তৃক সুলতানা কামালকে হুমকি, হিল উইমেন্স ফেডারেশনের তীব্র নিন্দা ও প্রতিবাদ

হেফাজতে ইসলাম কর্তৃক সুলতানা কামালকে হুমকি, হিল উইমেন্স ফেডারেশনের তীব্র নিন্দা ও প্রতিবাদ

প্রকাশিত: ২০১৭-০৬-১০ ২১:৫৭:২৩

হিল উইমেন্স ফেডারেশন

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা প্রখ্যাত মানবাধিকার আইনজীবী এবং আঞ্চলিক ও আন্তর্জাতিকভাবে মানবাধিকার রক্ষায় কাজে নিয়োজিত সুলতানা কামালকে হেফাজতে ইসলাম বাংলাদেশ’ কর্তৃক হুমকি প্রদানের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে হিল উইমেন্স ফেডারেশন।

সংবাদ মাধ্যমে প্রদত্ত এক যৌথ বিবৃতিতে বলা হয়, সুলতানা কামাল সদা-সর্বদা সত্য, ন্যায়, বাস্তবমুখী, মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে এবং শোষিত ও নিষ্পেষিত জনগণের পক্ষে কথা বলায় সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত ও ধর্মের অজুহাতে দেশে বিরাজমান পরিস্থিতিকে অস্থিতিশীল করার লক্ষ্যে হেফাজতে ইসলাম তাঁকে প্রকাশ্যে হুমকি দিয়েছে।নেতৃদ্বয় অবিলম্বে সুলতানা কামালকে হুমকি প্রদানকারীদের আইনের আওতায় এনে গ্রেপ্তার ও শাস্তির দাবি জানান।

শনিবার ১০ জুন হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ)’র কেন্দ্রীয় সভাপতি নিরুপা চাকমা ও সাধারণ সম্পাদক মন্টি চাকমা বিবৃতিতে এসব কথা বলেন।

উল্লেখ্য, গত ৩০মে একটি বেসরকারি টেলিভিশনে আয়োজিত টকশোতে হেফাজত অনুসারী এক ব্যক্তির কথার সূত্র ধরে ভাস্কর্য নিয়ে মানবাধিকারকর্মী সুলতানা কামালের বক্তব্যকে উদ্দেশ্যমূলকভাবে ভিন্নখাতে প্রবাহিত করার অপচেষ্টা চলছে। গত ২ জুন বায়তুল মোকাররম প্রাঙ্গণে এক সমাবেশ থেকে হেফাজতে ইসলাম সুলতানা কামালকে ‘হাড্ডি গোশত’ রাখা হবে না বলে প্রকাশ্যে হুমকি এবং তাঁকে গ্রেপ্তারের জন্য সরকারের কাছে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয়।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর



আলোচিত