শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / সংবাদ বিজ্ঞপ্তি / নিরীহ সেটেলার বাঙ্গালিদের আটক বন্ধ করা না হলে ৭২ ঘন্টার হরতালের ডাক দেওয়া হবে

নিরীহ সেটেলার বাঙ্গালিদের আটক বন্ধ করা না হলে ৭২ ঘন্টার হরতালের ডাক দেওয়া হবে

প্রকাশিত: ২০১৭-০৬-০৭ ১৯:৩৩:০৩

   আপডেট: ২০১৭-০৬-০৭ ১৯:৩৫:৩৮

প্রেস বিজ্ঞপ্তি

পার্বত্য চট্টগ্রাম সেটেলার বাঙালি সমঅধিকার আন্দোলন, পার্বত্য গণ পরিষদ, পার্বত্য বাঙালি ছাত্র ঐক্য পরিষদ, সমঅধিকার নারী আন্দোলন ও সমঅধিকার ছাত্র আন্দোলন সহ পাহাড়ী ৫ বাঙালি সংগঠনের উদ্যোগে বুধবার ঢাকা জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ ও মানববন্ধন পালিত হয়েছে।

সমাবেশে সভাপতিত্ব করেন রাঙামাটি জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ও সমঅধিকার আন্দোলনের কেন্দ্রীয় মহাসচিব জনাব মনিরুজ্জামান মনির। প্রধান বক্তা ছিলেন- পার্বত্য গণপরিষদের মহাসচিব এডভোকেট আলম খান।

মানববন্ধনের সাথে একাত্ত্বতা ঘোষণা করে বক্তব্য রাখেন বিশিষ্ট মানবাধিকার কর্মী ও এনডিপির সাংগঠনিক সম্পাদক জনাব মঞ্জুর হোসেন ঈশা, পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ, খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি মোরশেদ আহমেদ খান, সমঅধিকার নেতা এম আনোয়ার উল্লাহ, সমঅধিকার ছাত্র নেতা প্রকৌশলী মোকাদ্দাস অনিক ও সমঅধিকার নারী আন্দোলনের মহাসচিব মিসেস রোজিনা বেগম প্রমুখ।

সমাবেশে অবিলম্বে লংগদু উপজেলায় আটক নিরীহ সেটেলার বাঙালিদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারসহ প্রতিমন্ত্রী বীর বাহাদুর, সচিব নববিক্রম ত্রিপুরা, জাতীয় মানবাধিকার কমিশন সদস্য বাঞ্চিতা চাকমা, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পুরনেন্দু বিকাশ চাকমার বরখাস্ত/অপসারণ দাবী করা হয়েছে এবং তাদেরকে অবাঞ্চিত ঘোষণা করা হয়েছে। অবিলম্বে উপরোক্ত দাবী না মানা হলে তিন পার্বত্য জেলায় ৫ বাঙালি সংগঠনের ডাকে ৭২ ঘন্টার হরতাল পালন করা হবে বলে সমাবেশে বক্তারা ঘোষণা করেন।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর



আলোচিত