শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / সংবাদ বিজ্ঞপ্তি / গণগ্রেফতার বন্ধের দাবিতে লংগদুতে সেটেলার নারীদের বিক্ষোভ সমাবেশ

গণগ্রেফতার বন্ধের দাবিতে লংগদুতে সেটেলার নারীদের বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত: ২০১৭-০৬-০৬ ২১:৫০:৫৮

   আপডেট: ২০১৭-০৬-০৭ ০০:৫৯:৫৬

প্রেস বিজ্ঞপ্তি

নুরুল ইসলাম নয়ন হত্যাকাণ্ড পরবর্তী সহিংসতার জেরে নিরহ বাঙালিদের নামে মিথ্যা মামলা দায়ের, গণগ্রেফতার ও গ্রেফতারকৃতদের নি:শর্ত মুক্তির দাবিতে এবার রাস্তায় নেমেছে লংগদু’র নারীরা।

মঙ্গলবার লংগদু উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নুরু জাহানের নেতৃত্বে  বাঙালি নারী লংগদুতে বিক্ষোভ মিছিল বের করে এবং মিছিল শেষে আলতাফ মার্কেটের সামনে সমাবেশ করে।

সমাবেশে বক্তার অভিযোগ করেন, নয়ন হত্যাকাণ্ডকে ধামা চাপা দিতে পরিকল্পিতভাবে পাহাড়িরা নিজেদের ঘরে নিজেরা আগুন লাগিয়ে দিয়েছে। এখন বলছে বাঙ্গালীরা আগুন দিয়েছে। অথচ প্রশাসন ঘটনার সুষ্ঠ তদন্ত না করে নিরহ বাঙালিদের নামে মিথ্যা মামলা করে গণগ্রেফতার করছে। তারা অবিলম্বে নুরুল ইসলাম নয়ন হত্যাকাণ্ডের সুষ্ঠ বিচার, বাঙালিদের নামে মিথ্যা মামলা দায়ের, গণগ্রেফতার বন্ধ ও  গ্রেফতারকৃতদের মুক্তির দাবি জানান

উল্লেখ্য,পার্বত্য চট্টগ্রামে বসবাসরত নিরীহ সেটেলার বাঙ্গালিরা বরাবরের মত অভিযোগ করে আসছে  লংগদূর ঘটনাটি মিথ্যা ও সাজানো। নয়ন হত্যাকান্ডকে দামাচাপা দেওয়ার জন্য পাহাড়ি সন্ত্রাসীরা তাদের ঘরে আগুন লাগিয়ে দিয়েছে। এছাড়া তাদের অভিযোগ রয়েছে পাহাড়ীরা নিজেদের ঘরে আগুন লাগিয়ে দিলে টিনের ঘরে সরকার দালান করে দেয়। এজন্য তারা বেশী সুবিধা ভোগ করার জন্য নিজেদের ঘরে নিজেরা আগুন লাগিয়ে দিয়েছে। বক্তারা অভিলম্বে নয়ন হত্যর বিচার ও  গণগ্রেফতার ও গ্রেফতারকৃতদের নি:শর্ত মুক্তির দাবি জানিয়েছেন।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর



আলোচিত