শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / সংবাদ বিজ্ঞপ্তি / নিরীহ সেটেলার বাঙালিদের গণগ্রেফতারের প্রতিবাদে ১১ জুন তিন পার্বত্য জেলায় হরতাল

নিরীহ সেটেলার বাঙালিদের গণগ্রেফতারের প্রতিবাদে ১১ জুন তিন পার্বত্য জেলায় হরতাল

প্রকাশিত: ২০১৭-০৬-০৫ ২১:১৩:৫৯

প্রেস বিজ্ঞপ্তি

সোমবার পার্বত্য নাগরিক পরিষদের কেন্দ্রীয় দপ্তরে সকাল ১০টায় পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের উপদেষ্টা পরিষদের সভাপতি ও পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান ইঞ্জি: আলকাছ আলমামুন ভূঁইয়ার সভাপতিত্বে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন, পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের বর্তমান কেন্দ্রীয় আহ্বায়ক মো. আবদুল হামিদ রানা, পার্বত্য নাগরিক পরিষদের যুগ্ম-সম্পাদক শেখ আহাম্মদ রাজু, পার্বত্য নাগরিক পরিষদের সহ সাংগঠনিক সম্পাদক মো. কামাল হোসেন ভূঁঞা, পার্বত্য নাগরিক পরিষদের কেন্দ্রীয় নেতা প্রভাষক মো. ফজলুল হক, পার্বত্য বাঙালি ছাত্রপরিষদের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য ইব্রাহিম মনির ও সারোয়ার জাহান খান, পার্বত্য বাঙালি ছাত্রপরিষদের ঢাকা মহানগর কমিটির সভাপতি সাহাদাৎ ফরাজি সাকিব প্রমুখ।

সভায় বলা হয়, ১লা জুন (বৃহস্পতিবার) লংগদুর বাসিন্দা যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়ন(৪০)কে দিঘীনালার চার মাইল নামক স্থানে সন্ত্রাসীরা নৃশংসভাবে হত্যা করে।

এখন পর্যন্ত প্রশাসন তার হত্যাকারীকে গ্রেফতার না করে অপরদিকে লংগদু থানার নিরীহ বাঙালিদের গণহারে গ্রেফতার করছে।

বক্তারা অভিযোগ করে বলেন, পাহাড়িরা নিজেদের ঘরে নিজেরা আগুন দিয়েছে। এখন বলছে বাঙ্গালিরা আগুন দিয়েছে।

সভায় লংগদুর গণগ্রেফতারের প্রতিবাদ ও নিন্দা জানানো হয় এবং গ্রেফতারকৃত বাঙালিদের নি:শর্ত মুক্তির দাবি জানিয়ে কর্মসূচি ঘোষণা করা হয়।

কর্মসূচি সমূহ:
১. নয়ন হত্যার বিচারের দাবিতে মঙ্গলবার (৬ জুন) জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ।

২. বুধবার (৭ জুন) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ।

৩. ১০ জুন চট্রগ্রাম মহানগরের প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ।
৪. ১০ জুন তিন জেলায় বিক্ষোভ মিছিল এবং

৫. নয়নের হত্যাকারীকে দ্রুত গ্রেফতার ও লংগদু উপজেলার নিরীহ বাঙালিদের গণগ্রেফতারের প্রতিবাদে এবং গ্রেফতারকৃতদের নি:শর্ত মুক্তির দাবিতে ১১ জুন (রবিবার) তিন পার্বত্য জেলায় অর্ধদিবস হরতাল এর কর্মসূচি ঘোষণা করা হয়।

পার্বত্য নাগরিক পরিষদের দপ্তর সম্পাদক মো. খলিলুর রহমান কর্তৃক সংবাদ মাধ্যমে পাঠানো এক ই-মেইল বার্তায় এ সংবাদ নিশ্চিত করা হয়।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর



আলোচিত