শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / রাজনীতি / নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী

নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ২০১৮-১২-৩০ ০৯:৪৭:০৫

অনলাইন ডেস্ক >>

মানুষ স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের পক্ষে ভোট দেবে। সাধারণ মানুষ নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদের জয়যুক্ত করবে। নৌকার জয় সুনিশ্চিত।’ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিয়ে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

রোববার (৩০ ডিসেম্বর) সকাল ৮টার কিছু পরে ঢাকা সিটি কলেজ কেন্দ্রে ভোট দেন তিনি। এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন, মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল ও বোন শেখ রেহানা। ভোট দেওয়া শেষে উন্নত বাংলাদেশের প্রত্যাশা করে প্রধানমন্ত্রী বলেন,  ‘জনগণ যে রায় দেবে তা আমরা মাথা পেতে নেব। নৌকার জয় হবেই হবে। নৌকার জয় হলে, বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা অব্যাহত থাকবে এবং এগিয়ে যাবে। আমরা বাংলাদেশকে উন্নয়নশীল দেশ থেকে আরো সামনে এগিয়ে নিয়ে যাচ্ছি। সেটা বাস্তবায়ন করতে হলে নৌকাকে জয়যুক্ত করতে হবে।’

আওয়ামী লীগ সভাপতি আরো বলেন, ‘আমি গতকাল রাতে নির্বাচন মনিটরিং করে দেখেছি আমাদের প্রায় ১০ জন নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। গতকালও চারজনকে হত্যা করা হয়েছে। সহিংসতা চাইনা, শান্তিপুর্ণ নির্বাচন হোক। জনগণ যাকে খুশি তাকে ভোট দেবে।’

উল্লেখ্য, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ধানমন্ডির সুধা সদনের বাসার ঠিকানার ভোটার। সে অনুযায়ী তার ভোট কেন্দ্র ঢাকা সিটি কলেজ কেন্দ্র। এর আগে ২০০৮ সালে এবং ২০১৪ সালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ওই একই কেন্দ্রে ভোট দেন।

এর আগে শনিবার (২৯ ডিসেম্বর) প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব আশরাফুল আলম খোকন জানিয়েছিলেন, প্রধানমন্ত্রী ঢাকা সিটি কলেজ কেন্দ্রে ভোট দেবেন।

আজ দেশের ৩০০টি সংসদীয় আসনের মধ্যে ভোট হচ্ছে ২৯৯টিতে। প্রতিদ্বন্দ্বি প্রার্থীর মৃত্যুর কারণে গাইবান্ধা-৩ আসনে রবিবার ভোট হচ্ছে না। সেখানে ভোটগ্রহণ করা হবে ২৭ জানুয়ারি।

নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে ২৭২ জন ও বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে ২৮২ জন লড়ছেন। এর মধ্যে সরাসরি আওয়ামী লীগ দলীয় ২৬০ জন ও বিএনপির ২৫৭ জন প্রার্থী রয়েছেন। দলীয় প্রতীক নিয়ে নির্বাচন করা বাকিরা জোটভুক্ত শরিক দলের। এ নির্বাচন জাতীয় ঐক্যফ্রট ও ২০ দল থাকা ৮টি নিবন্ধিত রাজনতিক দল ধানের শীষ প্রতীক লড়ছন। আর মহাজাট ও ১৪ দলীয় জোট থাকা ৫টি দল আওয়ামী লীগের প্রার্থীরা নৌকা প্রতীক নিয়ে মাঠে রয়েছেন। কারাগারে থাকায় এবারই প্রথম বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ভোটে অংশ নিতে ও ভোট দিতে পারছেন না।

আপনার মন্তব্য

আলোচিত