শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / রাজনীতি / আওয়ামীলীগের প্রার্থী দীপংকর তালুকদার নির্বাচন বিধিমালা লংঘন করেছেন: ঊষাতন তালুকদার

আওয়ামীলীগের প্রার্থী দীপংকর তালুকদার নির্বাচন বিধিমালা লংঘন করেছেন: ঊষাতন তালুকদার

প্রকাশিত: ২০১৮-১২-১৮ ১২:০৯:৩৬

ফাইল ছবি।

>>

২৯৯ পার্বত্য রাঙ্গামাটি আসনে জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় (সন্তু)লারমা নেতৃত্বাধীন(বর্তমান)পার্বত্য চট্টগ্রাম জনসংহতির সমিতির সহ-সভাপতি সাংসদ সদস্য ঊষাতন তালুকদার বলেছেন, আপনারা ভোটার। অতীতে যা হয়েছে; হয়েছে। এখন সামনে গভীরভাবে ভাবতে হবে।

তিনি বলেন, আমার ভোট আমি দেব। যাকে ইচ্ছা তাঁকে দেব। কিন্তু দেওয়ার আগে ভাবতে হবে কাকে দেবো। আমরা জানি, সকল দল ভাল। কোন দল খারাপ নয়। কিন্তু দলের মার্কা নিলে একটা কলাগাছকে দিলে সেটা প্রতিনিধি হলোনা। তাই আমদের অতীতেও দেখতে হবে। অতীতে যাদের পাঠিয়েছি সংসদে উনারা কি করেছেন; আপনাদের এলাকার জন্য কি করেছেন, এটাই দেখতে হবে।

তিনি বলেন, চোখ বন্ধ করে আপনার ভোটকে যেখানে সেখানে দিলে সেটা অপপ্রয়োগ হবে। গভীরভাবে ভাবতে হবে। এই পার্বত্য চট্টগ্রাম প্রেক্ষিক, জাতীয় প্রেক্ষিক দুনোটাই আমাদের ভাবতে হবে। যাকে তাঁকে পাঠিয়ে ; ওরা কি করেছিল মহান সংসদে গিয়ে। ওনারা কি করেছিলেন? এটাই আমাদের ভাবতে হবে।  

উষাতন বলেন, অনেকের অন্তরে মধু ভিতরে বিষ, বাইরে একটা ভিতরে একটা। সেটাই না হওয়া উচিত। মানুষের সাথে ধোঁকাবাজি, দাপ্পাবাজি না করাই উচিত। তাহলে আমরা আজ পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি-বাঙালি সবাই ভেদাভেদ থাকতো না। তিনি বলেন, এখানে ধর্ম-বর্ণ নির্বিশেষে পাহাড়ি-বাঙ্গালি আমাদের মধ্যে ভেদাভেদ হানাহানি, আমাদের মধ্যে ভুল বুজাবুজি অবসান হওয়া উচিত।

উষাতন বলেন, কোন সময় সামান্য বিষয় নিয়ে, বড় কিছু হয়ে যায়। এটা কেন হবে। আমরা তো সবাই বাংলাদেশের নাগরিক। এখানেতো পার্বত্য চট্টগ্রাম বাংলাদেশ থেকে বিচ্ছিন্ন নয়। এটা বাংলাদেশের অবিচ্ছেদ্য অংশ। এখানে আমরা সবাই বাংলাদেশের নাগরিক, সকলে সমান সুযোগ-সুবিধা নিয়ে, সমমর্যদা সমঅধিকার নিয়ে আমরা বেঁচে থাকতে চায়। যার যার সংস্কৃতি যার যার জাতীয় পরিচয় নিয়ে আমরা বেঁচে থাকতে চায়। এর বাইরে কিছু নয়, তাহলে চুক্তি করে কি হলো। চুক্তিকে নিয়ে অনেকের মধ্যে ভুল বুজানো হয়।  চুক্তি বাস্তবায়ন হয়ে গেলে এটা ভারত হয়ে যাবে, এটা স্বাধীন হয়ে যাবে। এটা কিন্তু বানোয়াট। কল্পকাহিনী অনেকে অনেক কিছু বলে এটাকে কিন্তু জনগণকে বুজতে হবে।

জুম্মল্যান্ড প্রসঙ্গে তিনি বলেন, অনেক বলছে জুম্মল্যান্ড পার্বত্য চট্টগ্রাম স্বাধীন হয়ে যাবে। কেন হয়ে যাবে?কিছুতেই হবেনা। বাংলাদেশে থাকবে এই অংশ। এটা নিয়ে আপনারা বিভ্রান্তি হবেন না।

সোমবার কাউখালী উপজেলায় প্রচার প্রচারনা ও বিভিন্ন স্থানে পথ সভায় স্বতন্ত্র প্রার্থী উষাতন তালুকদার এসব কথা বলেন।

আওয়ামীলীগের প্রার্থী দীপংকর তালুকদার নির্বাচন বিধিমালা লংঘন করেন প্রসঙ্গে তিনি বলেছেন, কাউখালী উপজেলার বিভিন্ন স্থানে নৌকা প্রতীকসহ বড় বড় তোড়ন  নির্মাণ ও রঙিন পোষ্টার করেছেন। যা এগুলো নির্বাচণ বিধি লংঘন করেছেন।

তিনি আরো বলেন, যে ব্যক্তি জনসাধারনের ধন সম্পদ লুঠে নিয়ে নিজের অর্থ সম্পদ বানিয়েছে সেই সব ব্যক্তির কাছ থেকে জনসাধারনের অধিকার ও এলাকার উন্নয়নের কিছুই আশা করা যায় না ।

তিনি বলেন, আগামী ৩০ ডিসেম্বর দল নয় যে ব্যক্তি মানুষের অধিকার, সুখে দুঃখের সাথে থেকে এলাকার উন্নয়ননের জন্য কাজ করবে সেই ব্যক্তিকে মূল্যায়ন করে আপনারা ভোট দিন। 

আপনার মন্তব্য

আলোচিত