শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / রাজনীতি / রাঙ্গামাটিতে ইউপিডিএফের দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

রাঙ্গামাটিতে ইউপিডিএফের দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

প্রকাশিত: ২০১৮-১২-০৩ ২১:২১:০৪

   আপডেট: ২০১৮-১২-০৩ ২১:৩২:০৭

রাঙ্গামাটি >>

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইউনাইটেড পিপলস ডেমোক্র্যাটিক ফ্রন্ট (ইউপিডিএফ'র) প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন দলে শান্তি দেব চাকমা ও সচিব চাকমা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। বুধবার(২৮ নভেম্বর)তাদের মনোনয়ন রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দেন।

রোববার (২ ডিসেম্বর) রাঙামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে যাচাই বাছাই শেষ দিন ছিল। সেখানে এই দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

রোববার (২ ডিসেম্বর) রাঙামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে যাচাই বাছাইয়ের শেষ দিনে মনোনয়নপত্র বাছাই শেষে সকল প্রার্থী উপস্থিতিতে রাঙামাটি জেলা রিটানিং অফিসার ও রাঙামাটি জেলা প্রশাসক এ,কে,এম মামুনুর রশিদ এই তথ্য জানান।

অপরদিকে, আঞ্চলিক রাজনৈতিক সংগঠন খাগড়াছড়ির ইউপিডিএফের কেন্দ্রীয় নেতা সচিব চাকমা ও নতুন কুমার চাকমার দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

(২ ডিসেম্বর) রোববার বেলা পৌনে একটার দিকে রিটার্নিং অফিসার ও খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এই ঘোষণা দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ভোটারের তথ্য সঠিক প্রমাণিত না হওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর কেন্দ্রীয় কমিটির সদস্য ও খাগড়াছড়ি জেলা ইউনিটের প্রধান সংগঠক উজ্জ্বল স্মৃতি চাকমা এক বিবৃতিতে দাবি করেন তাঁদের মনোনয়ন বাতিলের সিদ্ধান্তকে ষড়যন্ত্রমূলক, পক্ষপাতদুষ্ট ও অযৌক্তিক।

ইউপিডিএফকে নির্বাচন থেকে দূরে রাখতে ও একটি বিশেষ দলের প্রার্থীকে বিগত দশম সংসদ নির্বাচনের মতো ছলে বলে কৌশলে জয়যুক্ত করতে একটি বিশেষ মহলের ইঙ্গিতে ঠুনকো ও মিথ্যা অজুহাত দেখিয়ে উক্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বিবৃতিতে উল্লেখ করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত