শিরোনাম

  আগামী ১৮ নভেম্বর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা, থাকছে না এমসিকিউ   অবশেষে তিন মাস পর জামিন পেলেন আলোকচিত্রী ড. শহিদুল আলম   নির্বাচনী এলাকায় ৭-১০ দিন আগে সেনাবাহিনী মোতায়েন করা হবে : নির্বাচন কমিশন   মিয়ানমারে নিয়ে যাওয়ার ভয়ে তালিকাভুক্ত সব রোহিঙ্গা পালিয়ে গেল   ক্যালিফোর্নিয়ায় দাবানলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৯, নিখোঁজ ১৩০   রাঙ্গামাটি থেকে বুদ্ধগয়ার যাওয়ার উদ্দেশ্যে তীর্থযাত্রীর বাস দুর্ঘটনায় ১ জন নিহত   পুলিশের গাড়িতে আগুন দেওয়া দুই যুবক ‘শনাক্ত’   পুলিশকে ধন্যবাদ দিলেন প্রধানমন্ত্রী   বলিউডের স্টার দীপিকা-রণবীরের বিয়ে সম্পন্ন   এবার থেকে সরকারী চাকরিজীবীর স্ত্রী মারা গেলে আজীবন পেনশন পাবেন স্বামী   ৩ বছরের কারাদণ্ড ডেসটিনির চেয়ারম্যানের   দীঘিনালায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ঊষা আলো চাকমাকে অপহরণ   হামলা করে নির্বাচনের পরিবেশ নষ্ট করছে সরকার : ফখরুল   নির্বাচন বানচাল করতে পুলিশের ওপর হামলা করেছে বিএনপি : কাদের   স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন ইমরান এইচ সরকার   খালেদার দু’টি আসন পাচ্ছেন দুই পুত্রবধূ!   আগামীকাল থেকে রোহিঙ্গাদের মিয়ানমারে পাঠানো হবে, যেতে চায়না রোহিঙ্গারা   চলে গেলেন স্পাইডারম্যান-আয়রনম্যান লেখক   অনৈতিক কাজে জড়িত কক্সবাজার এসিল্যান্ড নাজিম উদ্দিনকে রাঙামাটিতে বদলি   এবার এরশাদের জাতীয় পার্টি থেকে মনোনয়ন ফরম নিয়েছেন হিরো আলম
প্রচ্ছদ / রাজনীতি / নানিয়ারচর থেকে খাগড়াছড়ি

নানিয়ারচর থেকে খাগড়াছড়ি

প্রকাশিত: ২০১৮-০৮-১৮ ১২:১৫:২০

   আপডেট: ২০১৮-০৮-১৮ ১২:১৭:২০

খাগড়াছড়ি >>

গত ৩ মে গুলিতে নিহত রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমার শেষকৃত্যে যাওয়ার পথে ৪ মে ব্রাশফায়ারে নিহত হয়েছেন ইউপিডিএফ (গণতান্ত্রিক) প্রধান তপনজ্যোতি চাকমাসহ পাঁচজন।

নিহত অন্য চারজন ছিলেন মহালছড়ির সেতু লাল চাকমা (৪০), টনক চাকমা (৩৮) ও সুজন চাকমা (৩০) এবং খাগড়াছড়ির পানছড়ি নিবাসী মাইক্রোবাসচালক সজীব (৩৪)।

এ হামলায় আহত হয়েছেন আরও সাতজন।

ওইদিন  একটি মাইক্রোবাসে করে আগের দিন গুলিতে নিহত নানিয়ারচরের উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমার শেষকৃত্যে যোগ দিতে যাচ্ছিলেন।

মাইক্রোবাসটি রাঙামাটি-খাগড়াছড়ি সীমান্তের কাছে বেতছড়ি এলাকায় পৌঁছলে সেখান আগে থেকে ওঁৎ পেতে থাকা দুর্বৃত্তরা হামলা চালায়।

হামলাকারী প্রথমে মাইক্রোবাসের চালক সজীবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। চালক গুলিবিদ্ধ হলে গাড়িটি উল্টে যায়। এর পর দুর্বৃত্তরা আরোহীদের লক্ষ্য করে ব্রাশফায়ার করে পালিয়ে যায়। এ ঘটনায় মূল ইউপিডিএফকে দায়ী করা হয়। তবে অভিযোগ অস্বীকার করেছে প্রতিপক্ষ।

এদিকে, ঘটনার ৩ মাস পর আজ এমন জগন্য ঘটনা পুনরাবৃত্তি ঘটল। খাগড়াছড়ি জেলা সদরের স্বনির্ভর এলাকায় ৬ জনকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। পাহাড়ি সংগঠন ইউনাটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ)একটি কর্মসূচি পালন করার সময় অতর্কিত সশস্ত্র সন্ত্রাসী হামলা চালালে এ ঘটনা ঘটে। নিহতরা  ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) নেতাকর্মী বলে জানা গেছে। তবে অনেকে বলছেন নিহত ও আহতদের মধ্যে নিরীহ গ্রামবাসী ও রয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো কয়েকজন।

শনিবার (১৮ আগস্ট) সকাল ৮টা ৪৫ মিনিটের দিকে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে।নিহতদের মধ্যে কয়েকজনের পরিচয় জানা গেছে। তাঁরা হলেন- রুপম চাকমা, তপন চাকমা -সহ-সভাপতি, পিসিপি খাগড়াছড়ি জেলা, এল্টন চাকমা, জিতায়ন চাকমা এবং গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় কর্মী পলাশ চাকমা। ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)এর প্রচার শাখার প্রধান নিরন চাকমা এ হামলার জন্য সংস্কারপন্থী সন্ত্রাসীদের দায়ী করেছেন। তবে প্রতিপক্ষ অভিযোগ অস্কীকার করছে।

আপনার মন্তব্য

আলোচিত