শিরোনাম

  প্রযুক্তি ফাঁদে পড়েছেন রাঙ্গামাটির জেলা প্রশাসক   সেনাক্যাম্প কমান্ডার কর্তৃক জনপ্রতিনিধিদের উপর হয়রানি ও নির্যাতনের ঘটনায় জেএসএসের প্রতিবাদ   বিশেষ অর্থনৈতিক অঞ্চলে ১ কোটি মানুষের কর্মসংস্থান হবে : প্রধানমন্ত্রী   রোনালদোর গোলে এগিয়ে গেল পর্তুগাল   ইন্দোনেশিয়ায় ফেরি ডুবিতে নিখোঁজ ১৯২   চালু হলো বাইসাইকেল শেয়ারিং সেবা   আলজি দাধাহ || আলোময় চাকমা   বাংলাদেশের সমর্থকদের প্রতি মেসির ভালোবাসা   জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল ত্যাগ যুক্তরাষ্ট্রের   পাহাড় ধস, পাহাড়িরা নয়, দায়ী মূলত সমতল থেকে নিয়ে যাওয়া বাঙালিরা : আবু সাদিক   কবি সুফিয়া কামালের ১০৭তম জন্মবার্ষিকী আজ   মিশরকে ৩-১ গোলে উড়িয়ে দিল রাশিয়া   পোল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে মাঠে নাচ দেখাল সেনেগাল   জাতীয় অধ্যাপক হলেন তিন বরেণ্য শিক্ষাবিদ   এক সপ্তাহে পাহাড়ে ৩ জন আঞ্চলিক নেতাকর্মী খুন   অস্ত্র-শস্ত্র নিয়ে রোহিঙ্গাদের মধ্যে সংঘর্ষে আহত ১০, নিহত ১   কলম্বিয়ার বিপক্ষে জাপানের জয়   চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় মডেল তিথি বড়ুয়া নিহত   বাংলাদেশ থেকে তিক্ত অভিজ্ঞতা নিয়ে নিজের দেশে ফিরলেন জার্মান তরুণী   খুনের ঘটনায় জড়িত সন্দেহে প্রধান শিক্ষক দেবদাস চাকমাকে আটক করেছে পুলিশ
প্রচ্ছদ / রাজনীতি / শক্তিমান চাকমার হত্যার ঘটনায় ইউপিডিএফের দুই নেতা গ্রেফতার

শক্তিমান চাকমার হত্যার ঘটনায় ইউপিডিএফের দুই নেতা গ্রেফতার

প্রকাশিত: ২০১৮-০৬-০২ ২০:৫৪:৫৩

   আপডেট: ২০১৮-০৬-০২ ২১:২৬:০১

সুনীল ত্রিপুরা।

ডেস্ক রিপোর্ট

গত ৩ মে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ কার্যালয়ে যাওয়ার সময় রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা এবং পরের দিন শুক্রবার (৪ মে) দুপুরে রাঙ্গামাটি জেলা নানিয়াচর উপজেলা বেতছড়িতে সন্ত্রাসী হামলায় পাঁচজন নিহত হওয়ার ঘটনায় জড়িত থাকার সন্দেহের অভিযোগে ইউনাইটেড পিপলস ডেমোক্রাটিক ফন্ট(ইউপিডিএফ)ভুক্ত ডিওয়াইএফ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ও পিসিপি কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক সুনীল ত্রিপুরাকে গ্রেফতার করা হয়েছে। শনিবার (২ জুন) বিকাল সাড়ে ৪টার দিকে আশুলিয়ার বুড়ির বাজার এলাকার একটি বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়।

তারা হলো- রাঙ্গামাটির বাসিন্দা রিপন চাকমা ও সুনীল ত্রিপুরা। এই রিপোর্ট জানিয়েছে বাংলা ট্রিবিউন।

আশুলিয়া থানার উপপরিদর্শক ফরহাদ ছোটন জানান, রাঙ্গামাটিতে উপজেলা চেয়ারম্যান হত্যাকাণ্ডে জড়িত দুই আসামি আশুলিয়ায় অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। পরে বুড়ির বাজার এলাকার একটি বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ বলেন, ‘রাঙ্গামাটি পুলিশের তথ্যের ভিত্তিতে তাদেরকে গ্রেফতার করা হয়েছে।’

সম্প্রতি এই ছয়জন নিহত হওয়ার ঘটনায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)এর সভাপতি প্রসিত বিকাশ খীসাকে প্রধান আসামী করে ১১৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এতে ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর পক্ষ থেকে দায়ের করা অভিযোগে ৭২ জনকে এবং পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) পক্ষ থেকে ৪৬ জনের নাম উল্লেখ করা হয়েছে।

গত ৯ মে ইউপিডিএফ গণতান্ত্রিক দলের অর্চিন চাকমা বাদী হয়ে প্রসীত বিকাশ খীসা ও সাধারণ সম্পাদক রবি শংকর চাকমার নাম উল্লেখ করে ৭২ জনের নামে অভিযোগ দায়ের করেছেন।

অপরদিকে, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) পক্ষ থেকে ৪৬ জনের নাম উল্লেখ করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত