শিরোনাম

  শহীদ আলফ্রেড সরেন হত্যার ১৮ বছর: হত্যাকারীদের দ্রুত বিচারের দাবি জাতীয় আদিবাসী পরিষদের   ভারতের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশের মেয়েরা   সরকারী চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান মারা গেছেন   ঈদের ছুটি কাটানো হলোনা টেক্সটাইল ইঞ্জিনিয়ার নিরীহ ধীরাজ চাকমার   খাগড়াছড়িতে পৃথক ঘটনার জন্য জেএসএস(সংস্কারবাদী) ও নব্য মুখোশ বাহিনীকে দায়ী করেছে : ইউপিডিএফ   নানিয়ারচর থেকে খাগড়াছড়ি   খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা !   ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা   খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক পাহাড়ী নারীকে ধর্ষণ চেষ্ঠা   গুলো-গুলি || আলোময় চাকমা   বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা   মহালছড়িতে আবার ৩ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   আজ খালেদা জিয়ার জন্মদিন!   বাঙালির শোকের দিন আজ   বঙ্গবন্ধুর শোক দিবসে ২১০টি গরু জবাই দিয়ে কাঙালি ভোজ আয়োজন !   পিসিপি ২৬ তম কাউন্সিল ও ছাত্র সম্মেলন সম্পন্ন , নিপন ত্রিপুরাকে সভাপতি ও অমর শান্তি চাকমাকে সাধারণ সম্পাদক   পার্বত্য চুক্তি বাস্তবায়ন : অর্থনৈতিক না রাজনৈতিক সমস্যা ?   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে মুক্তি দেওয়া হয়েছে   শান্তি চুক্তির পর পাহাড়ে যে উন্নয়ন হয়েছে তা টেলিটক থেকে মেসেজ করে আমরা পৌঁছে দেব : তারানা হালিম
প্রচ্ছদ / রাজনীতি / শক্তিমান চাকমার হত্যার ঘটনায় ইউপিডিএফের দুই নেতা গ্রেফতার

শক্তিমান চাকমার হত্যার ঘটনায় ইউপিডিএফের দুই নেতা গ্রেফতার

প্রকাশিত: ২০১৮-০৬-০২ ২০:৫৪:৫৩

   আপডেট: ২০১৮-০৬-০২ ২১:২৬:০১

সুনীল ত্রিপুরা।

ডেস্ক রিপোর্ট

গত ৩ মে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ কার্যালয়ে যাওয়ার সময় রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা এবং পরের দিন শুক্রবার (৪ মে) দুপুরে রাঙ্গামাটি জেলা নানিয়াচর উপজেলা বেতছড়িতে সন্ত্রাসী হামলায় পাঁচজন নিহত হওয়ার ঘটনায় জড়িত থাকার সন্দেহের অভিযোগে ইউনাইটেড পিপলস ডেমোক্রাটিক ফন্ট(ইউপিডিএফ)ভুক্ত ডিওয়াইএফ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ও পিসিপি কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক সুনীল ত্রিপুরাকে গ্রেফতার করা হয়েছে। শনিবার (২ জুন) বিকাল সাড়ে ৪টার দিকে আশুলিয়ার বুড়ির বাজার এলাকার একটি বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়।

তারা হলো- রাঙ্গামাটির বাসিন্দা রিপন চাকমা ও সুনীল ত্রিপুরা। এই রিপোর্ট জানিয়েছে বাংলা ট্রিবিউন।

আশুলিয়া থানার উপপরিদর্শক ফরহাদ ছোটন জানান, রাঙ্গামাটিতে উপজেলা চেয়ারম্যান হত্যাকাণ্ডে জড়িত দুই আসামি আশুলিয়ায় অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। পরে বুড়ির বাজার এলাকার একটি বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ বলেন, ‘রাঙ্গামাটি পুলিশের তথ্যের ভিত্তিতে তাদেরকে গ্রেফতার করা হয়েছে।’

সম্প্রতি এই ছয়জন নিহত হওয়ার ঘটনায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)এর সভাপতি প্রসিত বিকাশ খীসাকে প্রধান আসামী করে ১১৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এতে ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর পক্ষ থেকে দায়ের করা অভিযোগে ৭২ জনকে এবং পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) পক্ষ থেকে ৪৬ জনের নাম উল্লেখ করা হয়েছে।

গত ৯ মে ইউপিডিএফ গণতান্ত্রিক দলের অর্চিন চাকমা বাদী হয়ে প্রসীত বিকাশ খীসা ও সাধারণ সম্পাদক রবি শংকর চাকমার নাম উল্লেখ করে ৭২ জনের নামে অভিযোগ দায়ের করেছেন।

অপরদিকে, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) পক্ষ থেকে ৪৬ জনের নাম উল্লেখ করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত