শিরোনাম

  প্রযুক্তি ফাঁদে পড়েছেন রাঙ্গামাটির জেলা প্রশাসক   সেনাক্যাম্প কমান্ডার কর্তৃক জনপ্রতিনিধিদের উপর হয়রানি ও নির্যাতনের ঘটনায় জেএসএসের প্রতিবাদ   বিশেষ অর্থনৈতিক অঞ্চলে ১ কোটি মানুষের কর্মসংস্থান হবে : প্রধানমন্ত্রী   রোনালদোর গোলে এগিয়ে গেল পর্তুগাল   ইন্দোনেশিয়ায় ফেরি ডুবিতে নিখোঁজ ১৯২   চালু হলো বাইসাইকেল শেয়ারিং সেবা   আলজি দাধাহ || আলোময় চাকমা   বাংলাদেশের সমর্থকদের প্রতি মেসির ভালোবাসা   জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল ত্যাগ যুক্তরাষ্ট্রের   পাহাড় ধস, পাহাড়িরা নয়, দায়ী মূলত সমতল থেকে নিয়ে যাওয়া বাঙালিরা : আবু সাদিক   কবি সুফিয়া কামালের ১০৭তম জন্মবার্ষিকী আজ   মিশরকে ৩-১ গোলে উড়িয়ে দিল রাশিয়া   পোল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে মাঠে নাচ দেখাল সেনেগাল   জাতীয় অধ্যাপক হলেন তিন বরেণ্য শিক্ষাবিদ   এক সপ্তাহে পাহাড়ে ৩ জন আঞ্চলিক নেতাকর্মী খুন   অস্ত্র-শস্ত্র নিয়ে রোহিঙ্গাদের মধ্যে সংঘর্ষে আহত ১০, নিহত ১   কলম্বিয়ার বিপক্ষে জাপানের জয়   চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় মডেল তিথি বড়ুয়া নিহত   বাংলাদেশ থেকে তিক্ত অভিজ্ঞতা নিয়ে নিজের দেশে ফিরলেন জার্মান তরুণী   খুনের ঘটনায় জড়িত সন্দেহে প্রধান শিক্ষক দেবদাস চাকমাকে আটক করেছে পুলিশ
প্রচ্ছদ / রাজনীতি / রাঙ্গামাটিতে ৩ খুনের ঘটনায় সেনাবাহিনীর যোগসাজশ রয়েছে : ইউপিডিএফ

রাঙ্গামাটিতে ৩ খুনের ঘটনায় সেনাবাহিনীর যোগসাজশ রয়েছে : ইউপিডিএফ

প্রকাশিত: ২০১৮-০৫-২৮ ১৪:০৮:৪৩

   আপডেট: ২০১৮-০৫-২৮ ১৪:২৯:৩২

রাঙ্গামাটি

রাঙামাটি জেলাধীন সাজেক-গঙ্গারাম করল্যাছড়িতে সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে তিনজন ইউনাইটেড পিপলস ডেমোক্রাটিক ফ্রন্ট(ইউপিডিএফ)এর কর্মী নিহত হওয়ার ঘটনায় সেনাবাহিনীর যোগসাজশ রয়েছে বলে অভিযোগ করা হয়। অবিলম্বে ইউপিডিএফ’র তিন সদস্যকে হত্যার সাথে জড়িতদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়েছেন।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে বলা হয়, গতকাল রবিবার রাতে সেনাবাহিনীর নিরাপত্তায় একটি মাইক্রোবাসযোগে সংস্কারবাদী জেএসএস-এর ১০-১২ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী দলকে গঙ্গারাম করল্যাছড়ি এলাকায় নিয়ে যাওয়া হয়।

আজ সোমবার সকাল ৭টার দিকে ওঁৎ পেতে থাকা উক্ত সন্ত্রাসী দলটি সেখানে একটি বাড়িতে অবসস্থানরত ইউপিডিএফ সদস্যদের ওপর অতর্কিতে ব্রাশ ফায়ার করে। এতে ঘটনাসস্থলেই স্মৃতি চাকমা(৫০), অতল চাকমা(৩০) ও সঞ্জীব চাকমা (৩০) নিহত হন। নিহতদের মধ্যে সঞ্জীব চাকমা গণতান্ত্রিক যুব ফোরামের বাঘাইছড়ি উপজেলা শাখার সদস্য।

বিবৃতিতে আরো বলা হয়, ইউপিডিএফ-কে নিশ্চিহ্ন করা যাবে না। ভবিষ্যতেও সকল ষড়যন্ত্র মোকাবেলা করে ইউপিডিএফ তার লক্ষ্য বাস্তবায়নে অঙ্গীকারবদ্ধ সংগঠনটি।

এদিকে, তবে ইউপিডিএফ-এর এই অভিযোগ অস্বীকার করে ইউপিডিএফ (গণতান্ত্রিক)-এর মুখপাত্র লিটন চাকমা বলেছেন, ‘এই ঘটনার কোনোভাবেই ইউপিডিএফ (গণতান্ত্রিক)জড়িত নয়।

জেএসএস’র (সংস্কার) কেন্দ্রীয় তথ্য ও প্রচার সম্পাদক সুধাকর ত্রিপুরা ঘটনা অস্বীকার করে বলেন, এটা তাদের মধ্যকার ঝামেলার কারণে হতে পারে। এ ঘটনার সঙ্গে জেএসএস (সংস্কার) সংযুক্ত নয়।

নিরাপত্তা বাহিনীর সূত্র বলছে, পাহাড়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এসব ঘটনা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত