শিরোনাম

  খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক পাহাড়ী নারীকে ধর্ষণ চেষ্ঠা   গুলো-গুলি || আলোময় চাকমা   বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা   মহালছড়িতে আবার ৩ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   আজ খালেদা জিয়ার জন্মদিন!   বাঙালির শোকের দিন আজ   বঙ্গবন্ধুর শোক দিবসে ২১০টি গরু জবাই দিয়ে কাঙালি ভোজ আয়োজন !   পিসিপি ২৬ তম কাউন্সিল ও ছাত্র সম্মেলন সম্পন্ন , নিপন ত্রিপুরাকে সভাপতি ও অমর শান্তি চাকমাকে সাধারণ সম্পাদক   পার্বত্য চুক্তি বাস্তবায়ন : অর্থনৈতিক না রাজনৈতিক সমস্যা ?   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে মুক্তি দেওয়া হয়েছে   শান্তি চুক্তির পর পাহাড়ে যে উন্নয়ন হয়েছে তা টেলিটক থেকে মেসেজ করে আমরা পৌঁছে দেব : তারানা হালিম   এবার বিশ্বের মধ্যে খারাপ শহরের তালিকায় ২য় স্থানের নাম লিখেছে ঢাকা , বাংলাদেশ   জিয়াউর রহমানই পাহাড়ে সমতল থেকে মানুষ নিয়ে অশান্তির বীজ বপন করেছিল   সরকারি চাকরিজীবীরা বেতন-বোনাস পাচ্ছেন বৃহস্পতিবার   নেপালকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে মারিয়া মান্দার দল বাংলাদেশ   দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার আর নেই   শহিদুলের মুক্তির দাবি জানিয়েছেন নোবেলজয়ী স্টিগলিজসহ ১৩ বরেণ্য ব্যক্তিত্ব   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   রিমান্ড শেষে অসুস্থ হয়ে পড়েছেন অভিনেত্রী নওশাবা   অনুমোদন পাচ্ছে আরও তিনটি পাবলিক বিশ্ববিদ্যালয়
প্রচ্ছদ / রাজনীতি / রাঙ্গামাটিতে ৩ খুনের ঘটনায় সেনাবাহিনীর যোগসাজশ রয়েছে : ইউপিডিএফ

রাঙ্গামাটিতে ৩ খুনের ঘটনায় সেনাবাহিনীর যোগসাজশ রয়েছে : ইউপিডিএফ

প্রকাশিত: ২০১৮-০৫-২৮ ১৪:০৮:৪৩

   আপডেট: ২০১৮-০৫-২৮ ১৪:২৯:৩২

রাঙ্গামাটি

রাঙামাটি জেলাধীন সাজেক-গঙ্গারাম করল্যাছড়িতে সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে তিনজন ইউনাইটেড পিপলস ডেমোক্রাটিক ফ্রন্ট(ইউপিডিএফ)এর কর্মী নিহত হওয়ার ঘটনায় সেনাবাহিনীর যোগসাজশ রয়েছে বলে অভিযোগ করা হয়। অবিলম্বে ইউপিডিএফ’র তিন সদস্যকে হত্যার সাথে জড়িতদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়েছেন।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে বলা হয়, গতকাল রবিবার রাতে সেনাবাহিনীর নিরাপত্তায় একটি মাইক্রোবাসযোগে সংস্কারবাদী জেএসএস-এর ১০-১২ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী দলকে গঙ্গারাম করল্যাছড়ি এলাকায় নিয়ে যাওয়া হয়।

আজ সোমবার সকাল ৭টার দিকে ওঁৎ পেতে থাকা উক্ত সন্ত্রাসী দলটি সেখানে একটি বাড়িতে অবসস্থানরত ইউপিডিএফ সদস্যদের ওপর অতর্কিতে ব্রাশ ফায়ার করে। এতে ঘটনাসস্থলেই স্মৃতি চাকমা(৫০), অতল চাকমা(৩০) ও সঞ্জীব চাকমা (৩০) নিহত হন। নিহতদের মধ্যে সঞ্জীব চাকমা গণতান্ত্রিক যুব ফোরামের বাঘাইছড়ি উপজেলা শাখার সদস্য।

বিবৃতিতে আরো বলা হয়, ইউপিডিএফ-কে নিশ্চিহ্ন করা যাবে না। ভবিষ্যতেও সকল ষড়যন্ত্র মোকাবেলা করে ইউপিডিএফ তার লক্ষ্য বাস্তবায়নে অঙ্গীকারবদ্ধ সংগঠনটি।

এদিকে, তবে ইউপিডিএফ-এর এই অভিযোগ অস্বীকার করে ইউপিডিএফ (গণতান্ত্রিক)-এর মুখপাত্র লিটন চাকমা বলেছেন, ‘এই ঘটনার কোনোভাবেই ইউপিডিএফ (গণতান্ত্রিক)জড়িত নয়।

জেএসএস’র (সংস্কার) কেন্দ্রীয় তথ্য ও প্রচার সম্পাদক সুধাকর ত্রিপুরা ঘটনা অস্বীকার করে বলেন, এটা তাদের মধ্যকার ঝামেলার কারণে হতে পারে। এ ঘটনার সঙ্গে জেএসএস (সংস্কার) সংযুক্ত নয়।

নিরাপত্তা বাহিনীর সূত্র বলছে, পাহাড়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এসব ঘটনা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত