শিরোনাম

  ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা   খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক পাহাড়ী নারীকে ধর্ষণ চেষ্ঠা   গুলো-গুলি || আলোময় চাকমা   বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা   মহালছড়িতে আবার ৩ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   আজ খালেদা জিয়ার জন্মদিন!   বাঙালির শোকের দিন আজ   বঙ্গবন্ধুর শোক দিবসে ২১০টি গরু জবাই দিয়ে কাঙালি ভোজ আয়োজন !   পিসিপি ২৬ তম কাউন্সিল ও ছাত্র সম্মেলন সম্পন্ন , নিপন ত্রিপুরাকে সভাপতি ও অমর শান্তি চাকমাকে সাধারণ সম্পাদক   পার্বত্য চুক্তি বাস্তবায়ন : অর্থনৈতিক না রাজনৈতিক সমস্যা ?   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে মুক্তি দেওয়া হয়েছে   শান্তি চুক্তির পর পাহাড়ে যে উন্নয়ন হয়েছে তা টেলিটক থেকে মেসেজ করে আমরা পৌঁছে দেব : তারানা হালিম   এবার বিশ্বের মধ্যে খারাপ শহরের তালিকায় ২য় স্থানের নাম লিখেছে ঢাকা , বাংলাদেশ   জিয়াউর রহমানই পাহাড়ে সমতল থেকে মানুষ নিয়ে অশান্তির বীজ বপন করেছিল   সরকারি চাকরিজীবীরা বেতন-বোনাস পাচ্ছেন বৃহস্পতিবার   নেপালকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে মারিয়া মান্দার দল বাংলাদেশ   দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার আর নেই   শহিদুলের মুক্তির দাবি জানিয়েছেন নোবেলজয়ী স্টিগলিজসহ ১৩ বরেণ্য ব্যক্তিত্ব   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   রিমান্ড শেষে অসুস্থ হয়ে পড়েছেন অভিনেত্রী নওশাবা
প্রচ্ছদ / রাজনীতি / স্যাটেলাইট আগে ঘুরুক, তারপর দেখা যাবে: ফখরুল

স্যাটেলাইট আগে ঘুরুক, তারপর দেখা যাবে: ফখরুল

প্রকাশিত: ২০১৮-০৫-১২ ২১:১৩:৫৮

অনলাইন ডেস্ক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধু স্যাটেলাইটের মালিকানা দুই ব্যক্তির কাছে চলে গেছে। তাদের কাছ থেকে টাকা দিয়ে কিনতে হবে। শনিবার (১২ মে) দুপুরে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ওটা (স্যাটেলাইট) মহাকাশে গেছে, আগে ঘুরুক। পৃথিবীর চারপাশে পরিক্রমা করুক, দেখা যাবে। আপনারা তো জানেনই মালিকানা চলে গেছে দুই ব্যক্তির কাছে। তাদের কাছ থেকে টাকা দিয়ে কিনতে হবে।

চুক্তি করার অধিকার তাদের কে দিয়েছে প্রশ্ন করে মির্জা ফখরুল বলেন, অনেক চুক্তি হচ্ছে। এসব চুক্তি করার অধিকার তাদের কে দিয়েছে। আপনারা তো সংসদে নির্বাচিত নন। জনগণের পক্ষে যত চুক্তি করেন আপনি সেই চুক্তি তো জনগণের চুক্তি নয়। আমি এই চুক্তি নিয়ে কিছু বলবো না। কারণ, এখনও দেখিনি। মিয়ানমারের সঙ্গে চুক্তি হয়েছিল, চুক্তি করে একটা লোক এখন পর্যন্ত যেতে পারেনি। যেটা আমার সবচেয়ে বেশি দরকার সেই তিস্তার পানি চুক্তি এখন পর্যন্ত হয় নাই। এত ভালো বন্ধু তারা, বছরের পর বছর কিছুই হয়নি। দেশ কে চালাচ্ছে এমন প্রশ্ন করে বিএনপি মহাসচিব বলেন, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি প্রার্থী মঞ্জু সাহেব অভিযোগ করেছেন তার একজন এজেন্টও কাজ করতে পারছে না।

যাকে নির্বাচনে এজেন্ট নিয়োগ দেবেন তিনি বাসায় থাকতে পারছেন না। তাহলে নির্বাচনটা কীভাবে হবে? ইসির কথা এখন পর্যন্ত সবকিছু ঠিক আছে। এমন কোনও পরিস্থিতি তৈরি হয়নি যে সেনা মোতায়েন করতে হবে। গাজীপুরে নির্বাচন যেদিন স্থগিত করলো হাইকোর্ট সেদিন আমাদের নেতা নোমান সাহেব গিয়েছিলেন গাজীপুরে। তাকে সেখানে আটক করে পুলিশ। তাকে গলা ধাক্কা দিয়ে গাড়ির মধ্যে তুলেছে। এরপর প্রার্থীর গোটা বাড়ি ঘিরে ফেলেছে ডিবি এবং পুলিশ। দেশ আসলে কে চালাচ্ছে? নির্বাচন কমিশনারকে ফোন করেছিলাম।

তিনি বললেন, আমি কিছু বলতে পারছি না। সরকারের এক উচ্চপদস্থ কর্মকর্তাকে জিজ্ঞেস করলাম। তিনি বললেন, এগুলো যারা করে তারা অতি উৎসাহী। ইসির সঙ্গে আমাদের প্রতিনিধিদের যেদিন বৈঠক ছিল সেদিন বলা হয়েছিল গাজীপুরের এসপি হারুনকে প্রত্যাহার করার জন্য। প্রত্যাহার তো করেইনি, বরং আরও ক্ষমতা দেওয়া হয়েছে।

গণতন্ত্রের জন্য সংগ্রাম করতে গিয়ে খালেদা জিয়া কারাগারে উল্লেখ করে তিনি বলেন, গতকাল খালেদা জিয়ার দলের চেয়ারম্যান হিসেবে ৩৪ বছর পূর্ণ করেছে। এই ৩৪ বছর পূর্ণ হওয়ার দিনটিতে তিনি কারাগারে। এটা আমার উপলব্ধি, তার মতো ত্যাগী গণতান্ত্রিক নেতা আর আমাদের নেই।

আপনার মন্তব্য

আলোচিত