শিরোনাম

  বিএনপিকে আবারো সন্ত্রাসী সংগঠন হিসেবে আখ্যায়িত করেছে কানাডার আদালত   ৮০ বছর বয়সে প্রথম ভোট দিলেন   সীতাকুণ্ডে দুই আদিবাসী কিশোরীর খুনিদের গ্রেফতার ও শাস্তির দাবি   গবেষণার কাজে ব্যবহার উদ্দেশ্যে মরণোত্তর দেহদান করলেন তসলিমা নাসরিন   প্রাথমিকে এক লাখ ৬৫ হাজার শিক্ষক নিয়োগ   আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা   মাদকবিরোধী অভিযানে বন্দুকযুদ্ধে নিহত আরো ১১   খাগড়াছড়িতে গুলি করে ১ জনকে হত্যা, দু পক্ষের মধ্যে গুলি বিনিময়   দুই আদিবাসী ত্রিপুরা কিশোরী হত্যাকান্ডের ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তি চান চাকমা রাণী   আদিবাসীদের ঐক্যবদ্ধ প্রতিবাদের মুখে আবারো ব্যর্থ হয়েছে সেটেলারদের দখলবাজি প্রচেষ্টা   ত্রিপুরা রাজ্যে ভয়াবহ বন্যা, পানির নিচে ৩ হাজার বাড়ি   বান্দরবানে অবৈধভাবে পাহাড় কাটার সময় মাটি চাপায় ৫ জন নিহত   অপরাধীদেরকে আইনের আওতায় এনে বিচার করা হোক : সুলতানা কামাল   কক্ষপথে পৌঁছাল বাংলাদেশ   আজ ২০ মে পাহাড়ি ছাত্র পরিষদের ২৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী   প্রিন্স হ্যারির রাজকীয় বিয়ের ছবি   সীতাকুন্ডে দুই আদিবাসী কন্যা শিশু ধর্ষণ ও হত্যার বিচার এবং দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন   দুই আদিবাসী কিশোরী হত্যাকারী আবুল হোসেনের ফাঁসির দাবি   প্রেমের প্রস্তাবে ব্যর্থ হয়ে আবুল হোসেন দুই আদিবাসী কিশোরীকে হত্যা করেছে   সীতাকুণ্ডে ২ আদিবাসীকে কিশোরীকে ধর্ষণের পর হত্যায় মামলা
প্রচ্ছদ / রাজনীতি / হরতালের ডাক দিলেও, পার্বত্য বাঙালি সংগঠনগুলো নিহত সজীবের পরিবারের জন্য খোঁজ নেয়নি

হরতালের ডাক দিলেও, পার্বত্য বাঙালি সংগঠনগুলো নিহত সজীবের পরিবারের জন্য খোঁজ নেয়নি

প্রকাশিত: ২০১৮-০৫-১২ ১৩:১৭:১৩

   আপডেট: ২০১৮-০৫-১২ ১৩:৩৮:২১

আলী আজগর, রাঙ্গামাটি

গেল ৪ মে ২০১৮ রাঙ্গামাটির নানিয়ারচরের বেতছড়িতে সন্ত্রাসীদের হামলায় ইউপিডিএফের (গণতান্ত্রিক) আহ্বায়ক তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা, জেএসএস (এমএন লারমা) যুব সমিতির কেন্দ্রীয় সদস্য তনয় চাকমা , মহালছড়ি যুব সমিতির সভাপতি সুজন চাকমা ও মাইক্রোবাসের চালক সজীব হাওলাদার সহ পাঁচ জন নিহত হয়েছে।

এতে পার্বত্য বাঙালি সংগঠনগুলো এ হত্যাকান্ডকে কেন্দ্র করে পাহাড়ে ৭২ ঘন্টা হরতাল-অবরোধের আহ্বান জানিয়েছে।

তারা সজীব হত্যার ন্যায় বিচার চেয়েছে।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে , মাইক্রোবাস চালক সজীব হাওলাদার হত্যাকাণ্ডকে কেন্দ্র করে পাহাড়ে বাঙ্গালী সংগঠনগুলো হরতাল করলেও প্রশাসনসহ কেউ খবর নেয়নি। কিন্তু পাহাড়ে বাঙালি সংগঠনগুলো রাস্তায় উত্তেজনা করলে বাস্তবে তারা মায়াকান্না করেনি এমনতাই অভিযোগ করেছে নিহত সজীবের পরিবার।

সজীবের পরিবার জানিয়েছে, হতভাগা নিহতের স্ত্রী-সন্তান কেমন আছে, কোথায় আছে,কিভাবে আছে,লাশ কোথায় দাফন হবে তা কখনো জানতে চাইনি।

ঘটনার কয়েকদিন পর এ সত্যটা জানা গেছে।

সমালোচকরা বলছেন, পাহাড়ে যেহেতু তারা পার্বত্য বাঙালি অধিকার নিয়ে কাজ করছে সেহেতু অন্তত একবার হোক নিহত পরিবারকে খোঁজ খবর নেওয়া উচিত। কিন্তু তারা তা করেনি। শুধু অরাজকতা সৃষ্টির উদ্দেশ্যে এ কর্মসূচি পালন করতে তারা আহ্বান জানিয়েছিল।

এই হত্যাকান্ডকে কেন্দ্র করে গেল ৭ ও ৮ মে রাঙ্গামাটিতে হরতাল ডেকেছিল 'পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদসহ কয়েকটি পার্বত্য বাঙালি সংগঠন।

এতেও তারা হেরে যায়। পুলিশ সূত্রে জানা গেছে, হরতালের দিনে প্রশাসনের কড়া নিরাপত্তায় তারা পিকেটিং করতে পারেনি। রাস্তায় রাস্তায় বিভিন্ন পয়েন্ট পুলিশ পাহাড়ায় ছিল যাতে কেউ হরতালের নাম করে অরাজকতা করতে না পারে।

একারণে তারা বিকেলে ৪৮ ঘন্টার হরতাল প্রত্যাহার করতে বাধ্য হয়।

আপনার মন্তব্য

আলোচিত