শিরোনাম

  ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা   খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক পাহাড়ী নারীকে ধর্ষণ চেষ্ঠা   গুলো-গুলি || আলোময় চাকমা   বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা   মহালছড়িতে আবার ৩ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   আজ খালেদা জিয়ার জন্মদিন!   বাঙালির শোকের দিন আজ   বঙ্গবন্ধুর শোক দিবসে ২১০টি গরু জবাই দিয়ে কাঙালি ভোজ আয়োজন !   পিসিপি ২৬ তম কাউন্সিল ও ছাত্র সম্মেলন সম্পন্ন , নিপন ত্রিপুরাকে সভাপতি ও অমর শান্তি চাকমাকে সাধারণ সম্পাদক   পার্বত্য চুক্তি বাস্তবায়ন : অর্থনৈতিক না রাজনৈতিক সমস্যা ?   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে মুক্তি দেওয়া হয়েছে   শান্তি চুক্তির পর পাহাড়ে যে উন্নয়ন হয়েছে তা টেলিটক থেকে মেসেজ করে আমরা পৌঁছে দেব : তারানা হালিম   এবার বিশ্বের মধ্যে খারাপ শহরের তালিকায় ২য় স্থানের নাম লিখেছে ঢাকা , বাংলাদেশ   জিয়াউর রহমানই পাহাড়ে সমতল থেকে মানুষ নিয়ে অশান্তির বীজ বপন করেছিল   সরকারি চাকরিজীবীরা বেতন-বোনাস পাচ্ছেন বৃহস্পতিবার   নেপালকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে মারিয়া মান্দার দল বাংলাদেশ   দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার আর নেই   শহিদুলের মুক্তির দাবি জানিয়েছেন নোবেলজয়ী স্টিগলিজসহ ১৩ বরেণ্য ব্যক্তিত্ব   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   রিমান্ড শেষে অসুস্থ হয়ে পড়েছেন অভিনেত্রী নওশাবা
প্রচ্ছদ / রাজনীতি / হরতালের ডাক দিলেও, পার্বত্য বাঙালি সংগঠনগুলো নিহত সজীবের পরিবারের জন্য খোঁজ নেয়নি

হরতালের ডাক দিলেও, পার্বত্য বাঙালি সংগঠনগুলো নিহত সজীবের পরিবারের জন্য খোঁজ নেয়নি

প্রকাশিত: ২০১৮-০৫-১২ ১৩:১৭:১৩

   আপডেট: ২০১৮-০৫-১২ ১৩:৩৮:২১

আলী আজগর, রাঙ্গামাটি

গেল ৪ মে ২০১৮ রাঙ্গামাটির নানিয়ারচরের বেতছড়িতে সন্ত্রাসীদের হামলায় ইউপিডিএফের (গণতান্ত্রিক) আহ্বায়ক তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা, জেএসএস (এমএন লারমা) যুব সমিতির কেন্দ্রীয় সদস্য তনয় চাকমা , মহালছড়ি যুব সমিতির সভাপতি সুজন চাকমা ও মাইক্রোবাসের চালক সজীব হাওলাদার সহ পাঁচ জন নিহত হয়েছে।

এতে পার্বত্য বাঙালি সংগঠনগুলো এ হত্যাকান্ডকে কেন্দ্র করে পাহাড়ে ৭২ ঘন্টা হরতাল-অবরোধের আহ্বান জানিয়েছে।

তারা সজীব হত্যার ন্যায় বিচার চেয়েছে।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে , মাইক্রোবাস চালক সজীব হাওলাদার হত্যাকাণ্ডকে কেন্দ্র করে পাহাড়ে বাঙ্গালী সংগঠনগুলো হরতাল করলেও প্রশাসনসহ কেউ খবর নেয়নি। কিন্তু পাহাড়ে বাঙালি সংগঠনগুলো রাস্তায় উত্তেজনা করলে বাস্তবে তারা মায়াকান্না করেনি এমনতাই অভিযোগ করেছে নিহত সজীবের পরিবার।

সজীবের পরিবার জানিয়েছে, হতভাগা নিহতের স্ত্রী-সন্তান কেমন আছে, কোথায় আছে,কিভাবে আছে,লাশ কোথায় দাফন হবে তা কখনো জানতে চাইনি।

ঘটনার কয়েকদিন পর এ সত্যটা জানা গেছে।

সমালোচকরা বলছেন, পাহাড়ে যেহেতু তারা পার্বত্য বাঙালি অধিকার নিয়ে কাজ করছে সেহেতু অন্তত একবার হোক নিহত পরিবারকে খোঁজ খবর নেওয়া উচিত। কিন্তু তারা তা করেনি। শুধু অরাজকতা সৃষ্টির উদ্দেশ্যে এ কর্মসূচি পালন করতে তারা আহ্বান জানিয়েছিল।

এই হত্যাকান্ডকে কেন্দ্র করে গেল ৭ ও ৮ মে রাঙ্গামাটিতে হরতাল ডেকেছিল 'পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদসহ কয়েকটি পার্বত্য বাঙালি সংগঠন।

এতেও তারা হেরে যায়। পুলিশ সূত্রে জানা গেছে, হরতালের দিনে প্রশাসনের কড়া নিরাপত্তায় তারা পিকেটিং করতে পারেনি। রাস্তায় রাস্তায় বিভিন্ন পয়েন্ট পুলিশ পাহাড়ায় ছিল যাতে কেউ হরতালের নাম করে অরাজকতা করতে না পারে।

একারণে তারা বিকেলে ৪৮ ঘন্টার হরতাল প্রত্যাহার করতে বাধ্য হয়।

আপনার মন্তব্য

আলোচিত