শিরোনাম

  ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা   খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক পাহাড়ী নারীকে ধর্ষণ চেষ্ঠা   গুলো-গুলি || আলোময় চাকমা   বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা   মহালছড়িতে আবার ৩ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   আজ খালেদা জিয়ার জন্মদিন!   বাঙালির শোকের দিন আজ   বঙ্গবন্ধুর শোক দিবসে ২১০টি গরু জবাই দিয়ে কাঙালি ভোজ আয়োজন !   পিসিপি ২৬ তম কাউন্সিল ও ছাত্র সম্মেলন সম্পন্ন , নিপন ত্রিপুরাকে সভাপতি ও অমর শান্তি চাকমাকে সাধারণ সম্পাদক   পার্বত্য চুক্তি বাস্তবায়ন : অর্থনৈতিক না রাজনৈতিক সমস্যা ?   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে মুক্তি দেওয়া হয়েছে   শান্তি চুক্তির পর পাহাড়ে যে উন্নয়ন হয়েছে তা টেলিটক থেকে মেসেজ করে আমরা পৌঁছে দেব : তারানা হালিম   এবার বিশ্বের মধ্যে খারাপ শহরের তালিকায় ২য় স্থানের নাম লিখেছে ঢাকা , বাংলাদেশ   জিয়াউর রহমানই পাহাড়ে সমতল থেকে মানুষ নিয়ে অশান্তির বীজ বপন করেছিল   সরকারি চাকরিজীবীরা বেতন-বোনাস পাচ্ছেন বৃহস্পতিবার   নেপালকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে মারিয়া মান্দার দল বাংলাদেশ   দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার আর নেই   শহিদুলের মুক্তির দাবি জানিয়েছেন নোবেলজয়ী স্টিগলিজসহ ১৩ বরেণ্য ব্যক্তিত্ব   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   রিমান্ড শেষে অসুস্থ হয়ে পড়েছেন অভিনেত্রী নওশাবা
প্রচ্ছদ / রাজনীতি / ৬ খুনের ঘটনায় ইউপিডিএফের সভাপতি প্রসিত বিকাশ খীসাকে প্রধান আসামি করে মামলার আবেদন

৬ খুনের ঘটনায় ইউপিডিএফের সভাপতি প্রসিত বিকাশ খীসাকে প্রধান আসামি করে মামলার আবেদন

প্রকাশিত: ২০১৮-০৫-০৯ ১৯:৪৭:৫২

   আপডেট: ২০১৮-০৫-০৯ ২১:১৬:২৬

ইউপিডিএফের সভাপতি প্রসিত বিকাশ খীসা।

নিজস্ব প্রতিবেদক

রাঙামাটির নানিয়ারচর উপজেলায় চেয়ারম্যান পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএন লারমা) নেতা শক্তিমান চাকমা ও তার শেষকৃত্যে যাওয়ার সময় পাঁচজনকে গুলি করে হত্যায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর সভাপতি প্রসিত বিকাশ খীসাকে প্রধান আসামী করে ১১৮ জনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

২৪ ঘণ্টার মধ্যে ছয় খুনের ঘটনায় ছয়দিন পর ৯ মে বুধবার মামলার আবেদন করা হয়েছে।

এতে ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর পক্ষ থেকে দায়ের করা অভিযোগে ৭২ জনকে এবং পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) পক্ষ থেকে ৪৬ জনের নাম উল্লেখ করা হয়েছে।

রাঙামাটির পুলিশ সুপার মো. আলমগীর কবির জানান, আজ ৯ মে বুধবার দুপুরে নানিয়ারচর থানায় পৃথক দুটি অভিযোগ দায়ের করা হলেও তা নথিভুক্ত হয়নি।

তিনি বলেন, আমাদের কাছে দুইটি অভিযোগ থানায় জমা হয়েছে। তবে এখনও নথিভুক্ত হয়নি। সম্পূর্ণ প্রক্রিয়া শেষে এ বিষয়ে কথা বলা যাবে।

মামলার এজাহার আবেদন সূত্রে জানা যায়, ইউপিডিএফ গণতান্ত্রিক দলের অর্চিন চাকমা বাদী হয়ে প্রসীত বিকাশ খীসা ও সাধারণ সম্পাদক রবি শংকর চাকমার নাম উল্লেখ করে ৭২ জনের নামে অভিযোগ দায়ের করেছেন।

গত ৩ মে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ কার্যালয়ে যাওয়ার সময় রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করা হয়।

এর পরের দিন শুক্রবার (৪ মে) দুপুরে রাঙ্গামাটি জেলা নানিয়াচর উপজেলা বেতছড়িতে সন্ত্রাসী হামলায় পাঁচ জন নিহত হয়েছে।

এই ঘটনায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি, জেএসএস (এমএনলারমা) ইউপিডিএফকে দায়ী করেছে। তবে ইউপিডিএফ সংগঠনের পক্ষ থেকে তাদের অভিযোগ নাকচ করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত