শিরোনাম

  ভিয়েতনামে বন্যায় ২০ জনের মৃত্যু , ১ লাখ ১০ হাজার হেক্টর জমির ফসল বিনষ্ট   দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলা   ছাত্রলীগকে প্রধানমন্ত্রী সতর্ক করেছেন: কাদের   থানকুনি পাতার জাদুকরি উপকারিতা   চট্টগ্রাম কর্ণফুলীতে ধর্ষণের শিকার গৃহবধূ, গ্রেফতার ৩   পাহাড়ে শান্তি প্রতিষ্ঠা ও উন্নয়নে সেনাবাহিনীর ভূমিকা অপরিসীম : প্রধানমন্ত্রী   চিকিৎসা খাতে নতুন আবিষ্কার রঙিন ও থ্রি-ডি এক্স-রে   গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কেঁদেছেন প্রধানমন্ত্রী   না ফেরার দেশে রাজীব মীর   নানিয়াচর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রীতিময় চাকমাকে অপহরণ   ছেলেদের চেয়ে এবারও এগিয়ে মেয়েরা   চট্টগ্রাম বোর্ডের পাশের হার ৬২.৭৩ %   যারা ফেল করেছে তাদের বকাঝকা করবেন না : প্রধানমন্ত্রী   এইচএসসি তে পাসের ধস নেমেছে এবার   এইচএসসি ও সমমানে পাসের হার এবার ৬৬.৬৪   হাসপাতাল ছাড়ার পর এবার থাই কিশোররা সবাই শ্রামণ হয়ে প্রবজ্যা গ্রহণ করবে   থাইল্যান্ডের গুহায় আটকা পড়া কিশোররা হাসপাতাল ছেড়েছে   ৮ দল নিয়ে বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ   আগামীকাল এইচএসসির ফল প্রকাশ হবে   নেলসন ম্যান্ডেলার জন্ম শতবার্ষিকী আজ
প্রচ্ছদ / রাজনীতি / বিএনপিকে অপেক্ষায় থাকার পরামর্শ কাদেরের ‌

বিএনপিকে অপেক্ষায় থাকার পরামর্শ কাদেরের ‌

প্রকাশিত: ২০১৭-১১-০৮ ২৩:২৩:৫৪

নিউজ ডেস্ক

বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে পুলিশের অনুমতির অপেক্ষায় থাকার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বুধবার বিকেলে জাতীয় জাদুঘরে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের পশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে ইউনেস্কোর ‘মেমোরি অফ দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টারে’ যুক্ত হওয়ায় সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে আওয়ামী লীগের সাংস্কৃতিক উপ-কমিটি এ অনুষ্ঠানের আয়োজনে করে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমাদের আজকের সাংস্কৃতিক অনুষ্ঠান হওয়ার কথা ছিল সোহরাওয়ার্দী উদ্যানে। কিন্তু আইনশৃঙ্খলার কারণে আমাদের অনুষ্ঠান সেখানে করতে দেয়া হয়নি। আমরা তা শিফট করে জাদুঘরে করেছি।

তি‌নি ব‌লেন, সেখানে আমাদের ১৮ নভেম্বর নাগরিক সমাবেশ হবে। সেজন্য আমরাও অনুমতি চেয়েছি, এখনো পাইনি। আমরাও অপেক্ষা করছি। সমাবেশের অনুমতি তো পুলিশ দেবে, সরকার না। বিএনপিকে অনুমতির জন্য অপেক্ষা করতে বলুন, পুলিশ কী বলে দেখুক।

সমাবেশ নিয়ে বিএনপি শাসনামলে আওয়ামী লীগের উপর পুলিশের নির্যাতনের কথা উল্লেখ্য করে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল সাহেব যে বলেছেন সমাবেশের অনুমতি দিয়ে প্রমাণ করতে হবে দেশে গণতন্ত্র আছে। আমি মির্জা ফখরুল সাহেবের কাছে জানতে চাই- একুশে ফেব্রুয়ারি তিনদিনের কর্মসূচি, ২৩ নম্বর বঙ্গবন্ধু এভিনিউয়ের বারান্দায় যখন আমরা প্রোগ্রাম করেছিলাম, আমাদের সেই মিটিং পুলিশ আক্রমন করে বন্ধ করে দিয়েছিল। মাইক ছিনিয়ে নিয়ে গিয়েছিল। তখন গণতন্ত্র কোথায় ছিল?

তি‌নি ব‌লেন, যখন বঙ্গবন্ধু এভিনিউয়েতে বঙ্গবন্ধু কন্যা সন্ত্রাস বিরোধী সমাবেশ করছিলেন, তখন হাওয়া ভবন থেকে নির্দেশ দিয়ে ২২জনকে হত্যা করা হয়েছিল। সেদিন গণতন্ত্র কোথায় ছিল।

৭ নভেম্বরে বিএপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজার জিয়ারত করতে দলটিকে বাধা দেয়া হয়নি বলেও দাবি করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, আমাকে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, সিপিএ সম্মেলনের কারণে তারা যেন একটু শৃংখলায় থাকে। বিএনপিকে জিয়ার মাজারে যাওয়ায় বাধা দেয়া হয়নি। তাদেরকে অনুমতি দেয়া হয়েছিল। বলা হয়েছিল আপনারা কিছু লোক যান। কিন্তু তারা সেখানে না গিয়ে বাধার অভিযোগ তুলেছে।

আপনার মন্তব্য

আলোচিত