শিরোনাম

  বিএনপি কাউন্সিলর দিয়ে রাজশাহীতে ৪০ আদিবাসী পরিবারকে উচ্ছেদের হুমকি   কাজাখস্তানে বাসে আগুননিহত ৫২ , প্রাণে বেঁচে গেল মাত্র পাঁচজন   'ওমাদু' এবার নিয়ে এসেছে আকর্ষনীয় চাকমা ফিল্ম 'VCR'   চাকমা জনগোষ্ঠীর গোজা বা গোত্তি পরিচিতি   প্রণব মুখার্জীকে সাকিবের উপহার   বেসরকারি ইক্যুইটি আসছে ভুটানে   কক্সবাজারে হিন্দু সম্প্রদায়ের একই পরিবারের চারজনের মৃতদেহ উদ্ধার   ঢাকা সিটিতে নির্বাচন না হলে পেছাবে না এসএসসি পরীক্ষা   কুমিল্লায় উদ্ধার করা হলো ৩শ’ বছর পুরোনো মূল্যবান বৌদ্ধ মন্দির সদৃশ নকশা   নিউজিল্যান্ডের নতুন চমক বেন হুইলার   রাখাইনে সহিংসতার পর শত শত স্কুল বন্ধ   চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডি.লিট ডিগ্রি পেলেন প্রণব মুখার্জি   রোহিঙ্গাদের জন্য আশ্রয়কেন্দ্র বানাচ্ছে মিয়ানমার   ২ বছরের মধ্যে রোহিঙ্গারা ফিরে যাবে, রূপরেখা চূড়ান্ত   আগামী ১৬ ফেব্রুয়ারী ঢাকাতে ' কাচালং ওয়েলফেয়ার সোসাইটি'র' এক যুগপূর্তি উপলক্ষ্যে জুম্মদের পুনর্মিলনী ও বনভোজন   আদিবাসী নারীদের মধ্যে প্রথম পিএইচডি ডিগ্রি অর্জন করলেন রূপানন্দা   ১০ বছর পর বেনজির ভুট্টোর হত্যার দায় স্বীকার করেছে তালেবান   আজ চবিতে যাচ্ছেন প্রণব মুখার্জি   মানুষের মনের ও চিন্তার দূষণ দূর করতে হবে : প্রণব মুখার্জি   ২ এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা শুরু
প্রচ্ছদ / রাজনীতি / বিএনপিকে অপেক্ষায় থাকার পরামর্শ কাদেরের ‌

বিএনপিকে অপেক্ষায় থাকার পরামর্শ কাদেরের ‌

প্রকাশিত: ২০১৭-১১-০৮ ২৩:২৩:৫৪

নিউজ ডেস্ক

বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে পুলিশের অনুমতির অপেক্ষায় থাকার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বুধবার বিকেলে জাতীয় জাদুঘরে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের পশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে ইউনেস্কোর ‘মেমোরি অফ দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টারে’ যুক্ত হওয়ায় সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে আওয়ামী লীগের সাংস্কৃতিক উপ-কমিটি এ অনুষ্ঠানের আয়োজনে করে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমাদের আজকের সাংস্কৃতিক অনুষ্ঠান হওয়ার কথা ছিল সোহরাওয়ার্দী উদ্যানে। কিন্তু আইনশৃঙ্খলার কারণে আমাদের অনুষ্ঠান সেখানে করতে দেয়া হয়নি। আমরা তা শিফট করে জাদুঘরে করেছি।

তি‌নি ব‌লেন, সেখানে আমাদের ১৮ নভেম্বর নাগরিক সমাবেশ হবে। সেজন্য আমরাও অনুমতি চেয়েছি, এখনো পাইনি। আমরাও অপেক্ষা করছি। সমাবেশের অনুমতি তো পুলিশ দেবে, সরকার না। বিএনপিকে অনুমতির জন্য অপেক্ষা করতে বলুন, পুলিশ কী বলে দেখুক।

সমাবেশ নিয়ে বিএনপি শাসনামলে আওয়ামী লীগের উপর পুলিশের নির্যাতনের কথা উল্লেখ্য করে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল সাহেব যে বলেছেন সমাবেশের অনুমতি দিয়ে প্রমাণ করতে হবে দেশে গণতন্ত্র আছে। আমি মির্জা ফখরুল সাহেবের কাছে জানতে চাই- একুশে ফেব্রুয়ারি তিনদিনের কর্মসূচি, ২৩ নম্বর বঙ্গবন্ধু এভিনিউয়ের বারান্দায় যখন আমরা প্রোগ্রাম করেছিলাম, আমাদের সেই মিটিং পুলিশ আক্রমন করে বন্ধ করে দিয়েছিল। মাইক ছিনিয়ে নিয়ে গিয়েছিল। তখন গণতন্ত্র কোথায় ছিল?

তি‌নি ব‌লেন, যখন বঙ্গবন্ধু এভিনিউয়েতে বঙ্গবন্ধু কন্যা সন্ত্রাস বিরোধী সমাবেশ করছিলেন, তখন হাওয়া ভবন থেকে নির্দেশ দিয়ে ২২জনকে হত্যা করা হয়েছিল। সেদিন গণতন্ত্র কোথায় ছিল।

৭ নভেম্বরে বিএপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজার জিয়ারত করতে দলটিকে বাধা দেয়া হয়নি বলেও দাবি করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, আমাকে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, সিপিএ সম্মেলনের কারণে তারা যেন একটু শৃংখলায় থাকে। বিএনপিকে জিয়ার মাজারে যাওয়ায় বাধা দেয়া হয়নি। তাদেরকে অনুমতি দেয়া হয়েছিল। বলা হয়েছিল আপনারা কিছু লোক যান। কিন্তু তারা সেখানে না গিয়ে বাধার অভিযোগ তুলেছে।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর




আলোচিত