আজ বুধবার, | ১৮ অক্টোবর ২০১৭ ইং

শিরোনাম

  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার   চীনে বিশ্বের দীর্ঘতম ভাসমান রাস্তা   পাহাড়ে বিপর্যয়ের শঙ্কা:রোহিঙ্গা সংকট   ফ্রান্সস্থ লাকুরনভ ধাম্মাচাক্কা বিহারে কঠিন চীবর দান সম্পন্ন   চাকমাদের খাঁ, রায়, খীসা, দেওয়ান ও তালুকদার উপাদি   অষ্ট্রেলিয়া পৌঁছেছেন উপসংঘরাজ ভদন্ত ধর্মপ্রিয় মহাথের   ছাত্র জীবনে যে সময়টা সৎব্যবহার করবে, সে জীবনে ভালো কিছু করতে পারবেঃউষাতন তালুকদার   গৌতম বুদ্ধের কিছু গুরুত্বপূর্ণ বাণী   পাহাড়ি এলাকায় বন্যহাতির আক্রমণে চার রোহিঙ্গা নিহত   রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরে আনার আহ্বান কফি আনানের   রাঙ্গামাটিতে ঘুষ ছাড়া পাসপোর্টের পুলিশ ভেরিফিকেশন হয়না!   বাংলাদেশী বৌদ্ধ সমিতি কুয়েতের ২০১৭-২০১৯ নব গঠিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন   খাগড়াছড়িতে মাতাল স্ত্রীর হাতে স্বামী খুন-স্ত্রী পলাতক   ঢাবি ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন   আজ ভুটান রাজ পরিবারের বিবাহ বার্ষিকী   খাগড়াছড়িতে আপন শ্যালিকাকে গণধর্ষন-দুলাভাইসহ তিন জন সেটেলার গ্রেফতার   প্রধান বিচারপতির দায় নেবে নাঃ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ   \'আলোময় চাকমার\' একটি অসাধারণ জুম পাহাড়ের কবিতা   রোহিঙ্গারা মিয়ানমারের নাগরিক নয়,তারা বাঙ্গালিঃ মিয়ানমার সেনাপ্রধান   কাল চট্টগ্রামে ফ্রি সিদ্ধ ডিম খাওয়ানো হবে

পার্বত্য চট্টগ্রামে অসহায় মেহনতি মানুষের ছেলেমেয়েরা শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে

প্রকাশিত: ২০১৭-০৩-২১ ০৯:২৭:০৫

   আপডেট: ২০১৭-০৪-০২ ১১:৪১:৩৮

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক

পার্বত্য চট্টগ্রামে অসহায় মেহনতি মানুষের ছেলেমেয়েরা শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে বলে মন্তব্য করেছেন পার্বত্য আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান বোধিপ্রিয় সন্তু লারমা। তিনি বলেন পার্বত্য চুক্তি বাস্তবায়ন না হওয়ায় পাহাড়ের শিক্ষাব্যবস্থা গণমুখী হতে পারছে না।

তিনি অভিযোগ করে বলেন পার্বত্য চট্টগ্রামে উন্নয়নের নামে বোঝা চাপিয়ে দেওয়া হচ্ছে। এখানে বিশেষ শাসনব্যবস্থা চলমান থাকায় শিক্ষা দুর্নীতিগ্রস্ত খাতে পরিণত হয়েছে। ২০ তারিখ সোমবার সকালে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সারোয়াতলী ইউনিয়নের শিজক কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন সন্তু লারমা।

এছাড়া জনসংহতি সমিতির সভাপতি সন্তু লারমা অভিযোগ করেন, শাসকগোষ্ঠীর ইন্ধনে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ আইন পাস করা হচ্ছে না। আঞ্চলিক পরিষদ এখনো তার দায়িত্ব ক্ষমতা নিয়ে প্রতিষ্ঠিত হতে পারেনি। পরিষদ কঠিন এক বাস্তবতার মুখোমুখি। পার্বত্য অঞ্চলের সামগ্রিক জীবনধারায় ভূমিকা রাখতে পারছে না পরিষদ।শিজক কলেজ মাঠে আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ সুভাষ দত্ত চাকমা।

এছাড়া অনুষ্টানে বক্তব্য দেন বাঘাইছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান বড়ঋষি চাকমা, শিজকমুখ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক জ্ঞানময় চাকমা, সারোয়াতলী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান তুষার কান্তি চাকমা, শিজক কলেজের শিক্ষক মিজানুর রহমান, কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী অন্তর চাকমা প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত