শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / জাতীয় / সেনাবাহিনীকে আরো আধুনিক করা হবে: প্রধানমন্ত্রী

সেনাবাহিনীকে আরো আধুনিক করা হবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ২০১৮-১০-২৫ ১৫:০২:৩৯

নিউজ ডেস্ক

আওয়ামী লীগ ফের ক্ষমতায় এলে সেনাবাহিনীকে যুগের সঙ্গে তাল মিলিয়ে আরো আধুনিক করে গড়ে তোলা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার যশোরের বিএএফ বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটিতে নবনির্মিত ‘বঙ্গবন্ধু কমপ্লেক্সে’র উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এর আগে সকালে ১০টার দিকে তেজগাঁওস্থ বিমানবন্দর থেকে হেলিকপ্টারে যোগে রওনা দেন প্রধানমন্ত্রী। বেলা ১১টায় তিনি যশোরে বিমান বাহিনী ঘাঁটি মতিউর রহমানে পৌঁছান। এসময় বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানস্থলে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

এরপর তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে জহুরুল হক বিমান ঘাঁটি, চট্টগ্রামে বিমান সেনা প্রশিক্ষণ ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

বাংলাদেশ কারো সঙ্গে যুদ্ধ করতে চায় না উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের পররাষ্ট্র নীতি হলো— সবার সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে বৈরিতা নয়। কিন্তু যদি কখনও আঘাত আসে, সেজন্য স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার মতো প্রস্তুতি আমাদের নিয়ে রাখতে হবে। এজন্যই প্রতিরক্ষা বাহিনীকে আধুনিক করা হচ্ছে।’

এসময় বিমান বাহিনীর জন্য সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন শেখ হাসিনা। বলেন, ‘বিমান বাহিনীর জন্য আমরা যেসব পরিকল্পনা করেছি, আগামী নির্বাচনে ক্ষমতায় গেলে সেগুলো বাস্তবায়ন করা হবে। সেনাবাহিনীকে যুগোপযোগী করে গড়ে তোলা হবে।’

আওয়ামী লীগ সরকার প্রতিরক্ষা বাহিনীকে উন্নত করতে কাজ করেছে উল্লেখ করে মিগ-২৭ যুদ্ধবিমান কেনাসহ বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী।

এসময় উন্নয়নশীল দেশ হিসেবে পাওয়া মর্যাদা ধরে রাখতে সবার প্রতি আহ্বান জানান শেখ হাসিনা।

আপনার মন্তব্য

আলোচিত