শিরোনাম

  আগামী ১৮ নভেম্বর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা, থাকছে না এমসিকিউ   অবশেষে তিন মাস পর জামিন পেলেন আলোকচিত্রী ড. শহিদুল আলম   নির্বাচনী এলাকায় ৭-১০ দিন আগে সেনাবাহিনী মোতায়েন করা হবে : নির্বাচন কমিশন   মিয়ানমারে নিয়ে যাওয়ার ভয়ে তালিকাভুক্ত সব রোহিঙ্গা পালিয়ে গেল   ক্যালিফোর্নিয়ায় দাবানলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৯, নিখোঁজ ১৩০   রাঙ্গামাটি থেকে বুদ্ধগয়ার যাওয়ার উদ্দেশ্যে তীর্থযাত্রীর বাস দুর্ঘটনায় ১ জন নিহত   পুলিশের গাড়িতে আগুন দেওয়া দুই যুবক ‘শনাক্ত’   পুলিশকে ধন্যবাদ দিলেন প্রধানমন্ত্রী   বলিউডের স্টার দীপিকা-রণবীরের বিয়ে সম্পন্ন   এবার থেকে সরকারী চাকরিজীবীর স্ত্রী মারা গেলে আজীবন পেনশন পাবেন স্বামী   ৩ বছরের কারাদণ্ড ডেসটিনির চেয়ারম্যানের   দীঘিনালায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ঊষা আলো চাকমাকে অপহরণ   হামলা করে নির্বাচনের পরিবেশ নষ্ট করছে সরকার : ফখরুল   নির্বাচন বানচাল করতে পুলিশের ওপর হামলা করেছে বিএনপি : কাদের   স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন ইমরান এইচ সরকার   খালেদার দু’টি আসন পাচ্ছেন দুই পুত্রবধূ!   আগামীকাল থেকে রোহিঙ্গাদের মিয়ানমারে পাঠানো হবে, যেতে চায়না রোহিঙ্গারা   চলে গেলেন স্পাইডারম্যান-আয়রনম্যান লেখক   অনৈতিক কাজে জড়িত কক্সবাজার এসিল্যান্ড নাজিম উদ্দিনকে রাঙামাটিতে বদলি   এবার এরশাদের জাতীয় পার্টি থেকে মনোনয়ন ফরম নিয়েছেন হিরো আলম
প্রচ্ছদ / জাতীয় / সেনাবাহিনীকে আরো আধুনিক করা হবে: প্রধানমন্ত্রী

সেনাবাহিনীকে আরো আধুনিক করা হবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ২০১৮-১০-২৫ ১৫:০২:৩৯

নিউজ ডেস্ক

আওয়ামী লীগ ফের ক্ষমতায় এলে সেনাবাহিনীকে যুগের সঙ্গে তাল মিলিয়ে আরো আধুনিক করে গড়ে তোলা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার যশোরের বিএএফ বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটিতে নবনির্মিত ‘বঙ্গবন্ধু কমপ্লেক্সে’র উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এর আগে সকালে ১০টার দিকে তেজগাঁওস্থ বিমানবন্দর থেকে হেলিকপ্টারে যোগে রওনা দেন প্রধানমন্ত্রী। বেলা ১১টায় তিনি যশোরে বিমান বাহিনী ঘাঁটি মতিউর রহমানে পৌঁছান। এসময় বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানস্থলে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

এরপর তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে জহুরুল হক বিমান ঘাঁটি, চট্টগ্রামে বিমান সেনা প্রশিক্ষণ ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

বাংলাদেশ কারো সঙ্গে যুদ্ধ করতে চায় না উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের পররাষ্ট্র নীতি হলো— সবার সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে বৈরিতা নয়। কিন্তু যদি কখনও আঘাত আসে, সেজন্য স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার মতো প্রস্তুতি আমাদের নিয়ে রাখতে হবে। এজন্যই প্রতিরক্ষা বাহিনীকে আধুনিক করা হচ্ছে।’

এসময় বিমান বাহিনীর জন্য সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন শেখ হাসিনা। বলেন, ‘বিমান বাহিনীর জন্য আমরা যেসব পরিকল্পনা করেছি, আগামী নির্বাচনে ক্ষমতায় গেলে সেগুলো বাস্তবায়ন করা হবে। সেনাবাহিনীকে যুগোপযোগী করে গড়ে তোলা হবে।’

আওয়ামী লীগ সরকার প্রতিরক্ষা বাহিনীকে উন্নত করতে কাজ করেছে উল্লেখ করে মিগ-২৭ যুদ্ধবিমান কেনাসহ বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী।

এসময় উন্নয়নশীল দেশ হিসেবে পাওয়া মর্যাদা ধরে রাখতে সবার প্রতি আহ্বান জানান শেখ হাসিনা।

আপনার মন্তব্য

আলোচিত