শিরোনাম

  আগামী ১৮ নভেম্বর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা, থাকছে না এমসিকিউ   অবশেষে তিন মাস পর জামিন পেলেন আলোকচিত্রী ড. শহিদুল আলম   নির্বাচনী এলাকায় ৭-১০ দিন আগে সেনাবাহিনী মোতায়েন করা হবে : নির্বাচন কমিশন   মিয়ানমারে নিয়ে যাওয়ার ভয়ে তালিকাভুক্ত সব রোহিঙ্গা পালিয়ে গেল   ক্যালিফোর্নিয়ায় দাবানলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৯, নিখোঁজ ১৩০   রাঙ্গামাটি থেকে বুদ্ধগয়ার যাওয়ার উদ্দেশ্যে তীর্থযাত্রীর বাস দুর্ঘটনায় ১ জন নিহত   পুলিশের গাড়িতে আগুন দেওয়া দুই যুবক ‘শনাক্ত’   পুলিশকে ধন্যবাদ দিলেন প্রধানমন্ত্রী   বলিউডের স্টার দীপিকা-রণবীরের বিয়ে সম্পন্ন   এবার থেকে সরকারী চাকরিজীবীর স্ত্রী মারা গেলে আজীবন পেনশন পাবেন স্বামী   ৩ বছরের কারাদণ্ড ডেসটিনির চেয়ারম্যানের   দীঘিনালায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ঊষা আলো চাকমাকে অপহরণ   হামলা করে নির্বাচনের পরিবেশ নষ্ট করছে সরকার : ফখরুল   নির্বাচন বানচাল করতে পুলিশের ওপর হামলা করেছে বিএনপি : কাদের   স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন ইমরান এইচ সরকার   খালেদার দু’টি আসন পাচ্ছেন দুই পুত্রবধূ!   আগামীকাল থেকে রোহিঙ্গাদের মিয়ানমারে পাঠানো হবে, যেতে চায়না রোহিঙ্গারা   চলে গেলেন স্পাইডারম্যান-আয়রনম্যান লেখক   অনৈতিক কাজে জড়িত কক্সবাজার এসিল্যান্ড নাজিম উদ্দিনকে রাঙামাটিতে বদলি   এবার এরশাদের জাতীয় পার্টি থেকে মনোনয়ন ফরম নিয়েছেন হিরো আলম
প্রচ্ছদ / জাতীয় / জিয়াউর রহমানই পাহাড়ে সমতল থেকে মানুষ নিয়ে অশান্তির বীজ বপন করেছিল

জিয়াউর রহমানই পাহাড়ে সমতল থেকে মানুষ নিয়ে অশান্তির বীজ বপন করেছিল

প্রকাশিত: ২০১৮-০৮-১৪ ০৯:০২:০৭

   আপডেট: ২০১৮-০৮-১৫ ১৫:০৫:৪১

অনলাইন ডেস্ক

ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেননের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন পাবর্ত্য আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান ও জনসংহতি সমিতির সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা (সন্তু লারমা)। 

 
সোমবার (১৩ আগস্ট) বেলা ১১টায় রাজধানীর মিন্টু রোডে মন্ত্রীর বাসভবনে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে।

সাক্ষাতে উভয়ে পার্বত্য চট্টগ্রামের সার্বিক পরিস্থিতির বিষয়ে আলোচনা করেন। দু’জনই অভিমত প্রকাশ করেন, পার্বত্য শান্তি চুক্তির কার্যকর বাস্তবায়ন পাহাড়ে শান্তি ও স্থিতিশীলতা ফিরিয়ে আনবে। 

মেনন বলেন, জিয়াউর রহমান পার্বত্য চট্টগ্রামে জনমিতি পরিবর্তনের জন্য সমতল থেকে গরিব মানুষদের পার্বত্য চট্টগ্রামে বসবাসের যে পরিকল্পনা বাস্তবায়ন করেন তারই বিষময় ফল এখনও ভোগ করতে হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য সমস্যার রাজনৈতিক সমাধানের জন্য পার্বত্য শান্তি চুক্তি সম্পাদনের মধ্য দিয়ে সেখানে শান্তি ও স্থিতিশীলতার এক নতুন পর্যায় শুরু করেন। 

এ সময় সন্তু লারমা পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়নের উপরে জোর দিয়ে বলেন, চুক্তি অনুসারে অস্থায়ী সেনা ক্যাম্প প্রত্যাহার, পার্বত্য পুলিশ বাহিনী গঠন ও ১৯০০ সালের আইন সংশোধন করা হলে পার্বত্য চট্টগ্রামের মানুষের আশা-আকাঙ্ক্ষা পূরণ হবে। 

সাক্ষাতের সময় সন্তু লারমা রাশেদ খান মেননের স্বাস্থ্য বিষয়ে খোঁজ-খবর নেন।এসময় কাপেং ফাউন্ডেশনের কর্মকর্তা ও আইপি নিউজের সম্পাদক দীপায়ন খীসা তাঁর সঙ্গে ছিলেন।

সোমবার ওয়ার্কার্স পার্টি থেকে গণমাধ্যমে দেওয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

আপনার মন্তব্য

আলোচিত