শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / জাতীয় / জিয়াউর রহমানই পাহাড়ে সমতল থেকে মানুষ নিয়ে অশান্তির বীজ বপন করেছিল

জিয়াউর রহমানই পাহাড়ে সমতল থেকে মানুষ নিয়ে অশান্তির বীজ বপন করেছিল

প্রকাশিত: ২০১৮-০৮-১৪ ০৯:০২:০৭

   আপডেট: ২০১৮-০৮-১৫ ১৫:০৫:৪১

অনলাইন ডেস্ক

ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেননের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন পাবর্ত্য আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান ও জনসংহতি সমিতির সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা (সন্তু লারমা)। 

 
সোমবার (১৩ আগস্ট) বেলা ১১টায় রাজধানীর মিন্টু রোডে মন্ত্রীর বাসভবনে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে।

সাক্ষাতে উভয়ে পার্বত্য চট্টগ্রামের সার্বিক পরিস্থিতির বিষয়ে আলোচনা করেন। দু’জনই অভিমত প্রকাশ করেন, পার্বত্য শান্তি চুক্তির কার্যকর বাস্তবায়ন পাহাড়ে শান্তি ও স্থিতিশীলতা ফিরিয়ে আনবে। 

মেনন বলেন, জিয়াউর রহমান পার্বত্য চট্টগ্রামে জনমিতি পরিবর্তনের জন্য সমতল থেকে গরিব মানুষদের পার্বত্য চট্টগ্রামে বসবাসের যে পরিকল্পনা বাস্তবায়ন করেন তারই বিষময় ফল এখনও ভোগ করতে হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য সমস্যার রাজনৈতিক সমাধানের জন্য পার্বত্য শান্তি চুক্তি সম্পাদনের মধ্য দিয়ে সেখানে শান্তি ও স্থিতিশীলতার এক নতুন পর্যায় শুরু করেন। 

এ সময় সন্তু লারমা পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়নের উপরে জোর দিয়ে বলেন, চুক্তি অনুসারে অস্থায়ী সেনা ক্যাম্প প্রত্যাহার, পার্বত্য পুলিশ বাহিনী গঠন ও ১৯০০ সালের আইন সংশোধন করা হলে পার্বত্য চট্টগ্রামের মানুষের আশা-আকাঙ্ক্ষা পূরণ হবে। 

সাক্ষাতের সময় সন্তু লারমা রাশেদ খান মেননের স্বাস্থ্য বিষয়ে খোঁজ-খবর নেন।এসময় কাপেং ফাউন্ডেশনের কর্মকর্তা ও আইপি নিউজের সম্পাদক দীপায়ন খীসা তাঁর সঙ্গে ছিলেন।

সোমবার ওয়ার্কার্স পার্টি থেকে গণমাধ্যমে দেওয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

আপনার মন্তব্য

আলোচিত