শিরোনাম

  ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা   খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক পাহাড়ী নারীকে ধর্ষণ চেষ্ঠা   গুলো-গুলি || আলোময় চাকমা   বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা   মহালছড়িতে আবার ৩ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   আজ খালেদা জিয়ার জন্মদিন!   বাঙালির শোকের দিন আজ   বঙ্গবন্ধুর শোক দিবসে ২১০টি গরু জবাই দিয়ে কাঙালি ভোজ আয়োজন !   পিসিপি ২৬ তম কাউন্সিল ও ছাত্র সম্মেলন সম্পন্ন , নিপন ত্রিপুরাকে সভাপতি ও অমর শান্তি চাকমাকে সাধারণ সম্পাদক   পার্বত্য চুক্তি বাস্তবায়ন : অর্থনৈতিক না রাজনৈতিক সমস্যা ?   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে মুক্তি দেওয়া হয়েছে   শান্তি চুক্তির পর পাহাড়ে যে উন্নয়ন হয়েছে তা টেলিটক থেকে মেসেজ করে আমরা পৌঁছে দেব : তারানা হালিম   এবার বিশ্বের মধ্যে খারাপ শহরের তালিকায় ২য় স্থানের নাম লিখেছে ঢাকা , বাংলাদেশ   জিয়াউর রহমানই পাহাড়ে সমতল থেকে মানুষ নিয়ে অশান্তির বীজ বপন করেছিল   সরকারি চাকরিজীবীরা বেতন-বোনাস পাচ্ছেন বৃহস্পতিবার   নেপালকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে মারিয়া মান্দার দল বাংলাদেশ   দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার আর নেই   শহিদুলের মুক্তির দাবি জানিয়েছেন নোবেলজয়ী স্টিগলিজসহ ১৩ বরেণ্য ব্যক্তিত্ব   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   রিমান্ড শেষে অসুস্থ হয়ে পড়েছেন অভিনেত্রী নওশাবা
প্রচ্ছদ / জাতীয় / এবার ঈদে ৫ দিন ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা!

এবার ঈদে ৫ দিন ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা!

প্রকাশিত: ২০১৮-০৮-০৮ ১৭:১৯:১৬

নিউজ ডেস্ক

আসন্ন পবিত্র ঈদুল আজহায় ৫ দিনের ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা। যদিও বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি। চাঁদ দেখা সাপেক্ষে সেটা নির্ভর করছে।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২২ বা ২৩ আগস্ট ঈদুল আজহা উদযাপিত হতে পারে।

এবার জিলক্বদ মাস ২৯ দিন ধরে ঈদুল আজহার ছুটি নির্ধারণ করে তালিকা তৈরি করা হয়েছে। আর জিলহজ মাস শুরু হবে ১৩ আগস্ট। এ তালিকা অনুযায়ী ঈদুল আজহা উদযাপিত হবে ২২ আগস্ট।

এক্ষেত্রে সরকারি ছুটি ২১, ২২ ও ২৩ আগস্ট থাকবে। এরপর ২৪ ও ২৫ আগস্ট হচ্ছে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটির দিন। সে হিসেবে মোট ছুটি দাঁড়ায় ৫ দিন।

কিন্তু ২৯ জিলক্বদ সন্ধ্যায় চাঁদ দেখা না গেলে হজের মাস জিলহজ শুরু হবে ১৪ আগস্ট। এ ক্ষেত্রে ঈদুল আজহা একদিন পিছিয়ে হবে ২৩ আগস্ট। সেক্ষেত্রে সরকারি ছুটি থাকবে ২২, ২৩ ও ২৪ আগস্ট। এরপর ২৫ আগস্ট শনিবার সাপ্তাহিক ছুটি থাকবে। এ ক্ষেত্রে সরকারি চাকরিজীবী ৪ দিন ছুটি কাটাতে পারবেন।

প্রসঙ্গত, হিজরি জিলহজ মাসের ১০ তারিখে ঈদুল আজহা উদযাপিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত