শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / জাতীয় / এবার ঈদে ৫ দিন ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা!

এবার ঈদে ৫ দিন ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা!

প্রকাশিত: ২০১৮-০৮-০৮ ১৭:১৯:১৬

নিউজ ডেস্ক

আসন্ন পবিত্র ঈদুল আজহায় ৫ দিনের ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা। যদিও বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি। চাঁদ দেখা সাপেক্ষে সেটা নির্ভর করছে।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২২ বা ২৩ আগস্ট ঈদুল আজহা উদযাপিত হতে পারে।

এবার জিলক্বদ মাস ২৯ দিন ধরে ঈদুল আজহার ছুটি নির্ধারণ করে তালিকা তৈরি করা হয়েছে। আর জিলহজ মাস শুরু হবে ১৩ আগস্ট। এ তালিকা অনুযায়ী ঈদুল আজহা উদযাপিত হবে ২২ আগস্ট।

এক্ষেত্রে সরকারি ছুটি ২১, ২২ ও ২৩ আগস্ট থাকবে। এরপর ২৪ ও ২৫ আগস্ট হচ্ছে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটির দিন। সে হিসেবে মোট ছুটি দাঁড়ায় ৫ দিন।

কিন্তু ২৯ জিলক্বদ সন্ধ্যায় চাঁদ দেখা না গেলে হজের মাস জিলহজ শুরু হবে ১৪ আগস্ট। এ ক্ষেত্রে ঈদুল আজহা একদিন পিছিয়ে হবে ২৩ আগস্ট। সেক্ষেত্রে সরকারি ছুটি থাকবে ২২, ২৩ ও ২৪ আগস্ট। এরপর ২৫ আগস্ট শনিবার সাপ্তাহিক ছুটি থাকবে। এ ক্ষেত্রে সরকারি চাকরিজীবী ৪ দিন ছুটি কাটাতে পারবেন।

প্রসঙ্গত, হিজরি জিলহজ মাসের ১০ তারিখে ঈদুল আজহা উদযাপিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত