শিরোনাম

  ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা   খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক পাহাড়ী নারীকে ধর্ষণ চেষ্ঠা   গুলো-গুলি || আলোময় চাকমা   বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা   মহালছড়িতে আবার ৩ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   আজ খালেদা জিয়ার জন্মদিন!   বাঙালির শোকের দিন আজ   বঙ্গবন্ধুর শোক দিবসে ২১০টি গরু জবাই দিয়ে কাঙালি ভোজ আয়োজন !   পিসিপি ২৬ তম কাউন্সিল ও ছাত্র সম্মেলন সম্পন্ন , নিপন ত্রিপুরাকে সভাপতি ও অমর শান্তি চাকমাকে সাধারণ সম্পাদক   পার্বত্য চুক্তি বাস্তবায়ন : অর্থনৈতিক না রাজনৈতিক সমস্যা ?   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে মুক্তি দেওয়া হয়েছে   শান্তি চুক্তির পর পাহাড়ে যে উন্নয়ন হয়েছে তা টেলিটক থেকে মেসেজ করে আমরা পৌঁছে দেব : তারানা হালিম   এবার বিশ্বের মধ্যে খারাপ শহরের তালিকায় ২য় স্থানের নাম লিখেছে ঢাকা , বাংলাদেশ   জিয়াউর রহমানই পাহাড়ে সমতল থেকে মানুষ নিয়ে অশান্তির বীজ বপন করেছিল   সরকারি চাকরিজীবীরা বেতন-বোনাস পাচ্ছেন বৃহস্পতিবার   নেপালকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে মারিয়া মান্দার দল বাংলাদেশ   দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার আর নেই   শহিদুলের মুক্তির দাবি জানিয়েছেন নোবেলজয়ী স্টিগলিজসহ ১৩ বরেণ্য ব্যক্তিত্ব   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   রিমান্ড শেষে অসুস্থ হয়ে পড়েছেন অভিনেত্রী নওশাবা
প্রচ্ছদ / জাতীয় / নির্বাচন আসছে, সংখ্যালঘুদের মধ্যে চিন্তা বাড়ছে: জাফর ইকবাল

নির্বাচন আসছে, সংখ্যালঘুদের মধ্যে চিন্তা বাড়ছে: জাফর ইকবাল

প্রকাশিত: ২০১৮-০৭-১৬ ২১:০৭:৪৬

   আপডেট: ২০১৮-০৭-১৬ ২১:১০:৩৫

অনলাইন ডেস্ক

লেখক ও শিক্ষাবিদ অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল বলেছেন, সারাবিশ্বেই সংখ্যালঘুরা নির্যাতিত হচ্ছে। এদেশেও সংখ্যালঘুরাও ভালো নেই। নির্বাচন আসছে, সংখ্যালঘুদের মধ্যে চিন্তা বাড়ছে। কী হয় না হয়।

তিনি বলেন, দেশে জিডিপি যতোই ভালো হোক, পাঁচটা পদ্মা সেতু নির্মিত হোক- কিন্তু একটা সংখ্যালঘুর মনে যদি শঙ্কা থাকে তবে এসব করে কোনো লাভ নেই।

সোমবার বিকেলে সিলেটে 'সম্প্রীতি বাংলাদেশ' আয়োজিত সুধী সমাবেশে তিনি এ কথা বলেন। নগরীর হাফিজ কমপ্লেকে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জাফর ইকবাল আরও বলেন, হাজার বছর ধরে এখানে বিভিন্ন ধর্মের মানুষ এখানে বসবাস করছে। কখনো কোনো সংঘাত হয়নি। আজকে কেনো সংঘাত হচ্ছে।

এখন হঠাৎ করে রাজনীতির নাম করে ধর্মের ব্যবহার, ধর্মকে ব্যবসার নামে ব্যবহারের মাধ্যমে আমাদের সম্প্রীতি নষ্ট করছে। আমরা এই সম্প্রীতি নষ্ট করতে দেবো না। বাংলাদেশের একটি দীর্ঘ ঐতিহ্য আছে। আমরা কখনো হানাহানি করিনি। এটা বজায় রাখতে হবে।

নাট্য ব্যক্তিত্ব পীযুষ বন্দোপাধ্যায়ের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক রাষ্ট্রদূত ড. একে আবুল মোমেন, শহীনকন্যা ডা. নুজহাত চৌধুরী, সিলেট ইমাম সমিতির সভাপতি মাওলানা হাবিব আহমদ শিহাব, রামকৃষ্ণ মিশনের সাধু স্বামী পূর্ণপদানন্দ মহারাজ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত